নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Steve Jobs(২০১৫) মুভ্যি রিভিউ

১৮ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৩২



সবার পরিচিত Apple কোম্পানীর প্রয়াত চেয়ারম্যান ও সিইও Steve Jobs কে নিয়ে নির্মিত ছবি Steve Jobs দেখা হলো। আমি মনে করি Danny Boyle পরিচালিত সিনেমা Steve Jobs ২০১৫ সালের সেরা ৫ ছবির মধ্যে একটি। অসাধারণভাবে ছবির কাহীনি ফুটিয়ে তোলা হয়েছে এবং সেটা সম্ভব হয়েছে Aaron Sorkin এর দূর্দান্ত স্ক্রিপ্ট লেখার কারণে। আমরা অনেকেই জানি Aaron Sorkin একজন নামকরা স্ক্রিপ্ট লেখক এবং তিনি বেশ কয়েকটি চমৎকার সিনেমার স্ক্রিপ্ট লিখেছেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো: A Few Good Men, The American President, Charlie Wilson's War, The Social Network, Moneyball। Steve Jobs সিনেমার অসাধারণ স্ক্রিপ্ট প্রতিটা মূহুর্তে ছবিটিকে প্রানবন্ত করে তুলছিল।



সিনেমাটিতে Steve Jobs এর ওপর দেখানো হয় তিনি কতটা কাজ পাগল ছিলেন, কি ঝামেলা ওনাকে মোকাবেলা করতে হয়েছে এসব নিয়েই সিনেমাটি। ছবিতে অভিনয় করেছেন Michael Fassbender যিনি Jobs এর চরিত্রে ছিলেন, Kate Winslet, Seth Rogen, এবং Jeff Daniels। Michael Fassbender এর অভিনয় সত্যিই প্রশংসা করার মতো। খুব স্বাবলীলভাবে তিনি অভিনয় করে গিয়েছেন। তাকে দেখে মনে হচ্ছিল যে তিনি Michael Fassbender নয়, তিনি Steve Jobs। দেখারমতো পারফরমেন্স ছিল তার। অস্কার জেতা যদিও কঠিন হয়ে যেতে পারে Leo Di Caprio এর কাছে কিন্তু তার এই অভিনয় মনে থাকবে বহুদিন। Fassbender দেখিয়ে দিয়েছেন যে শুধু অভিনয় করলেই হয়না, যার চরিত্রে অভিনয় হচ্ছে ঠিক যেন তারমতো মনে হয় সেটার দিকেও কড়া নজর ছিল ব্যাপক। ঠিক এরকমই পারফরমেন্স দেখেছিলাম ২০১২ এর Lincoln সিনেমায় প্রেসিডেন্ট লিংকন এর চরিত্রে অভিনয় করা Daniel Day-Lewisকে। দেখে মনেই হয়েছে যে তিনি Daniel Day-Lewis নয় তিনি সত্যিকারের প্রেসিডেন্ট লিংকন।



Kate Winslet এর অভিনয় সম্পর্কে আর কি বলবো? চমৎকার অভিনয় ছিল তার যেটার জন্য তিনি গোল্ডেন গ্লোব এওয়ার্ডসও জিতেছেন এবার।



আমি এই সিনেমাকে ১০ এ ৯.৫ দেব। সিনেমার সাউন্ডট্রাকের ওপর আমার সবসময়ই বেশ দূর্বলতা। Daniel Pemberton এর সাউন্ডট্রাকগুলো ছিল সেরকম পর্যায়ের সেরা।

যারা দেখেননি তারা আজই দেখে ফেলুন এই অসাধারন সিনেমা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:০৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: রিভিউয়ের জন্য ধন্যবাদ। শুভেচ্ছা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.