নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Cell 211-- চরমভাবে উপভোগ করার মতো এক স্প্যানীশ ছবি।

৩০ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:৩৪



Cell 211 ছবিটা কিন্তু আমার বেশ কিছুদিন আগে দেখা। অনেক আগেই রিভিউ লেখার ইচ্ছে ছিল কিন্তু ঝামেলার কারণে তা আর হয়ে উঠেনি। স্প্যানীশ সিনেমা Cell 211 সত্যিকার অর্থে একটি অস্থির রকমের ছবি। আমি প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি মূহুর্ত চরম উপভোগ করিছি সিনেমাটি দেখে। দেখার আগে দ্বিধা করছিলাম যে দেখবো কিনা। কারণ অন্য একটা ছবি দেখার ইচ্ছে ছিল। দেখার পর মনো হলো বেশ ভালো সিদ্ধান্তই ছিল আমার। ছবিটি যারা এখনো দেখেননি তারা দেখে ফেলুন সিনেমাটি। আশা করি ভালো সময় কাটবে।

ছবিটির পরিচালক Daniel Monzón খুব চমৎকারভাবে সিনেমাটি বানিয়েছেন। একটি কারাগারে বন্ধী কয়েদিদের কাহীনি নিয়ে নির্মিত সিনেমা Cell 211। পুরো সিনেমাটিতে কয়েদিদের কাহীনি দেখানো হয়েছে যেখানে হুয়ান ওলিভার নামের একজন প্রিজন অফিসার রয়েছে যে সেই কারাগারে অফিসার হিসেবে নতুন যোগদান করেছে। তার রয়েছে এক অন্তঃসত্বা স্ত্রী। দূর্ভাগ্যক্রমে কারাগারে একটি দূর্ঘটনা ঘটে যার ফলে সে সেখানে অজ্ঞান হয়ে যায়। তাকে নিয়ে যাওয়া হয় একটি কক্ষে যার নাম্বার 211। কয়েদীদের সাথে পুলিশের সংঘর্ষ হয় এবং এক পর্যায়ে কয়েদীরা পুরো জেলখানার কর্তৃত্ব নিয়ে নেয়।



হুয়ানের যখন জ্ঞান ফিরে তখন সে কয়েদিদেরকে অফিসার হিসেবে পরিচয় না দিয়ে একজন কয়েদি হিসেবেই পরিচয় দেয়। সে তাদেরকে বুঝাতে সক্ষম হয় যে সে তাদেরই একজন। হুয়ানের অন্তঃসত্বা স্ত্রী যখন জানতে পারে যে তার স্বামী কয়েদীদের মাঝে রয়েছে তখন সে কারাগারের ওখানে যায় দাবী জানাতে যাতে তার স্বামীকে সেখান থেকে উদ্ধার করা হয়। কিন্তু হুয়ানের স্ত্রীকে পুলিশ আঘাত করে খুব খারাপভাবে যার ফলে সে এক সময় মারা যায়। হুয়ান জানতে পারে যে তার স্ত্রী গুরুতর আহত কিন্তু হুয়ানকে জানতে দেওয়া হয়না যে তার স্ত্রী যে আসলে মারা গিয়েছে।

এরপর যখন হুয়ান একটা সময় জানতে পারে যে একজন পুলিশ অফিসারের আঘাতে তার স্ত্রী মারা গিয়েছিল এবং ঠিক সেই পুলিশ অফিসারকেই যখন সে কারাগারের ভেতর দেখতে পায় তখন সে হয়ে ওঠে এক অন্যরকম মানুষ। যে একটা সময় জেলখানা থেকে বের হবার জন্য অস্থির হয়ে ছিল তার স্ত্রীর কাছে যাবার জন্য সেই করে বসলো এক "জঘন্য" কাজ। আর বললাম না। নিজেরা দেখুন। আমি ৯/১০ দিয়েছি এই সিনেমাকে।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৯

হাসান মাহবুব বলেছেন: দেখসি। আসলেই চরম।

৩১ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:১৬

রিনকু১৯৭৭ বলেছেন: ঠিক। আসলেই চরম।

৩১ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:১৬

রিনকু১৯৭৭ বলেছেন: ঠিক। আসলেই চরম।

২| ৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ১১:১৮

সুমন কর বলেছেন: রিভিউ ভালো হয়েছে। দেখার তালিকায় থাকলো......
ধন্যবাদ।

৩| ৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ১১:২৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: দেখতে হবে।

৪| ৩১ শে অক্টোবর, ২০১৬ রাত ১০:০২

রাতুল_শাহ বলেছেন: রিভিউ ভালো লাগলো। সময় পেলে দেখবো। একটা সময় স্পানিশ মুভি দেখা হতো। এখন সময় অভাবে হয়না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.