নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

হাটলাম ও সিনেমা দেখলাম। Star Wars: The Last Jedi--সিনেমা রিভিউ

২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০২



আজকে শুধু সিনেমা রিভিউ নিয়ে বলবো না একই সাথে হাটাহাটি নিয়েও কিছু বলবো। Star Wars: The Last Jedi সিনেমাটি দেখা হয়েছে ব্লকবাস্টার সিনেমাস-এ। ছবিটি বেশ চমৎকার তবে সিনেমাটি নিয়ে বলবার আগে হাটাহাটি সম্পর্কে কিছু বলি। গতকাল ছিল ২৬শে ডিসেম্বর। হাটাহাটি করতে বের হলাম। তবে এবারের হাটার পেছনে একটা উদ্দেশ্য ছিল। উত্তরার ফায়দাবাদ, আটিপাড়া, মাস্টারবাড়ি, মৈনারটেক পার হয়ে আরো ভিতরে গিয়ে একটা জায়গা আছে যার নাম মাউছাইদ।



এই মাউছাইদে একটা গির্জা আছে: Canterbury St Augustine গির্জাটার নাম। এই গির্জার ব্যাপারে কিভাবে জানলাম সেটা একটু পরেই বলছি। গুগল ম্যাপ ধরে ধরে গির্জার পথে হেটে যাচ্ছিলাম। আমি হাটাহাটির সময় কোন কিছু কাউকে জিজ্ঞেস করিনা। নিজে থেকেই বের করার চেষ্টা করি পথ। এর জন্য ব্যবহার করি গুগল ম্যাপ। অবশেষে গির্জাটি খুঁজে পেলাম কিন্তু খোলা ছিলনা। বাইরে থেকেই ছবি তুললাম। এই জায়গাটি একেবারে গ্রামের ভেতরে। উত্তরার কাছেই যে এরকম গ্রাম আছে সেটা চিন্তাই করা যায়না। কিছুদূর গিয়েই যে ব্যস্ত আর যানজটে ভরপূর
উত্তরা সেটা বোঝবার উপায় নেই।



এখন বলি এই গির্জাটার কথা কেমন করে জানলাম। আমি গুগল ম্যাপে সবসময়ই দেখি কোন কোন জায়গায় হাটাহাটি করা যায়। উত্তরার দক্ষিণখানে এর আগে বেশ অনেকবার হাটাহাটি করা হয়েছে তারপরেও সেদিন দেখছিলাম আর কোথায় যাওয়া যায়। ম্যাপে দেখি Canterbury St Augustine নামে একটি গির্জা আছে। মূল শহরের বাইরে এরকম একটা গ্রামের ভেতর যে গির্জা থাকবে সেটা ভাবিনি। আর সেখানে গিয়ে দেখলাম এই এলাকায় অনেক খ্রিষ্টানদের বসবাস। কয়েকটা বাসায় খ্রিষ্টানদের ক্রসের সাইনটাও দেখতে পেলাম।





এছাড়াও এই মাউছাইদ জায়গায় গিয়ে জানতে পারলাম সেখানে ১৯৭১ সনে মুক্তিযুদ্ধে যারা অংশগ্রহণ করেছিল তাদের নামের এক তালিকা আছে।



এরপার হাটাহাটি করে আমার বউকে নিয়ে গেলাম যমুনা ফিউচার পার্কে সিনেমা দেখতে। দু'জনা একসাথে অনেকদিন পর একটা সিনেমা দেখলাম। Star Wars: The Last Jedi দেখলাম। অসাধারণ লাগলো। প্রথম থেকেই আমার বেশ ভালো লাগলো ছবিটি। আমার বউও বেশ উপভোগ করলো। হাটাহাটি করা ও সিনেমা দেখা--এই দুইটাই আমার পছন্দের কাজ। একই দিনে হাটাহাটিও হলো, সিনেমা দেখাও হলো।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:১৫

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: প্রিয় কথক।
আপনার উপস্থাপনা সুন্দর লাগিল।





আমার একটা সমস্যা ছিল।



আমার পোস্ট কেউ দেখতে পারছে না। কি করতে পারি??? একটু বলবেন কি??

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:২০

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ। আপনি কি লেখার পর সেটা ড্রাফট-এ সেভ করে রাখছেন। সেটা করলে আমি দেখেছি কেউ পড়তে পারেনা। আমি একবারে লিখে প্রিভিউ দিয়ে পোস্ট দিয়ে দেই।

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৭

রাজীব নুর বলেছেন: ভালো লাগলো।

৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৬

জাহিদ হাসান বলেছেন: পড়ে খুশি হলাম। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.