নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Two Popes সিনেমা রিভিউ

২৯ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৩১



সবাই কেমন আছেন? দেখতে দেখতে ২০১৯ সাল আমাদের মাঝ থেকে চলে যাচ্ছে, মনে হচ্ছে কিছুদিন আগেইতো শুরু হয়েছিল বছরটা। যাই হোক ২০১৯ সালে আপনাদের সিনেমা দেখা কেমন হলো? সত্যি কথা বলতে কি আমার হলে গিয়ে সিনেমা দেখা খুব কম হয়েছে তবে নেটফ্লিক্স আর আমাজন প্রাইমে সিনেমা মোটামুটি ভালই দেখা হয়েছে।



আজকে যে সিনেমাটি নিয়ে বলবো তার নাম: The Two Popes। সিনেমাটি নেটফ্লিক্সে এই ডিসেম্বর মাসেই এসছে। বেশ কিছুদিন ধরে দেখছিলাম যে নেটফ্লিক্স অন করলেই এই সিনেমাটির ট্রেইলার শুরু হয়। একদিন ভাবলাম, তাও আবার সেদিন ছিল বড়দিনের পরের দিন, অর্থাৎ ২৬ এ ডিসেম্বর, যে সিনেমাটি দেখেই ফেলবো। ভাবা মাত্রই কাজ। সেদিন কাজও ছিলনা, বাসাতেই ছিলাম। দেখলাম এই সিনেমাটি। অসাধারণ লেগেছে ছবিটি দেখে। The Two Popes মূলত দুইজন পোপকে নিয়ে কাহীনি। বর্তমান পোপ ও তার আগের পোপকে নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমাটি। Pope Francis ও Pope Benedict XVI এর কিছু ঘটনা নিয়ে তৈরী হয়েছে এই সিনেমাটি। City of God, The Constant Gardener এর মতো দূর্দান্ত সিনেমার পরিচালক এই ছবিটি বানিয়েছেন। অনেকেই তার নাম হয়তো শুনেনি। ব্রাজিলিয়ান পরিচালক Fernando Meirelles এর পরিচালনায় নির্মিত এই ছবি আমি নিশ্চিত বলতে পারি আপনাদের অনেক ভালো লাগবে এবং একবার দেখা শুরু হলে মোটেও না দেখে উঠতে ইচ্ছে করবে না। এই ছবিতে সংলাপ প্রচুর এবং এটাই হচ্ছে এই সিনেমাটির মাধুর্যতা।



দুই পোপের মধ্যে কথোপকথন এতটাই সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে তা না দেখলে বোঝা যাবেনা। আর এই সংলাপগুলই স্বাচ্ছন্দ্যভাবে, স্পষ্টভাবে, অসাধারণভাবে অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছে Jonathan Pryce ও Anthony Hopkins। যারা সিনেমা পাগল তারা যে Anthony Hopkins এর নাম শুনেনি তা কোনোমতেই হতে পারেনা। তার অভিনয় ছিল দেখার মতো।


সংলাপ দিয়েই একটা সিনেমা অসাধারণভাবে ফুটিয়ে তুলেছে পরিচালক। আমি ১০/১০ দেব। সবাইকে নতুন বছর ২০২০ এর শুভেচ্ছা। আশা করি ২০২০ সালে ২০১৯ সালের থেকেও বেশী সিনেমা দেখবেন।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৭

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখি নি।

২| ২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৩:০৪

সজল_ বলেছেন: দেখেছি। ভালো লেগেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.