নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

সিনেমা রিভিউ: Beasts of No Nation।

১৮ ই এপ্রিল, ২০২০ সকাল ৮:৪০



আমার ছেলে আবারো অনুরোধ করলো কি সিনেমা দেখা যায়। আমি ভাবলাম ওকে নিয়ে Beasts of No Nation ছবিটি দেখবো। ওকে বাস্তবধর্মী সিনেমা দেখাতে চাই এবং বোঝাতে চাই পৃথিবীর এখনো অনেক জায়গায়ই আছে যেখানে সবাই সবধরনের সুযোগ সুবিধা পায় না। Beasts of No Nation ঠিক সেরকমই একটা সিনেমা যেখানে দেখানো হয় এক ছোট্ট ছেলে কিভাবে তার বাবা-মা ও বড়ভাইকে হারায় এবং তার দেশের গৃহযুদ্ধের কারণে সে একজন শিশু সৈন্যে পরিণত হয়। তার সবকিছুই ঠিক ছিল। ছোট ছেলেদের সাথে করতো দুষ্টুমী, পড়ালেখায় ফাঁকি দিতো, বড় ভাইয়ের সাথে মজা করতো। কিন্তু এক গৃহযুদ্ধের কারণে তার পুরো জীবনটাই ওলট-পালট হয়ে যায়। সিনেমাটি বাস্তবে যা ঘটছে আমাদের চোখের সামনে সেটাই তুলে ধরেছে।



আফ্রিকার অনেক দেশেই গৃহযুদ্ধের কারণে শিশুদের সৈন্য হিসেবে ব্যবহার করা হয়। ছোট শিশুরা যেখানে যাবে স্কুলে সেখানে তারা ভাড়ীভাড়ী অস্ত্র কাঁধে তুলে যুদ্ধ করে। কিভাবে ছোটছোট কোমলমতি শিশুরা হিংস্ হয়ে উঠে সেগুলই দেখানো হয় সিনেমাতে। সম্প্রতি ইয়েমেনের যুদ্ধে আমরা ছোটছোট শিশুদের যুদ্ধ করার সংবাদ শুনতে পাই। সৌদি আরব ও আরব আমিরাত সুদানের দারফুর অণ্ঞ্চল থেকে নিরীহ ছোটছোট কোমলমতি শিশুদের দিয়ে নাকি ইয়েমেনের রেবেল গ্রুপের বিরুদ্ধে যুদ্ধ করিয়েছে।

নেটফ্লিক্সেই দেখানো হচ্ছে এই সিনেমাটি। দুইজনা মিলে দেখলাম। আমি অবশ্য এই সিনেমা কয়েক বছর আগে একবার দেখেছিলাম, ছেলের সাথে আবার দেখলাম। আমেরিকান সিনেমা পরিচালক Cary Joji Fukunaga এর পরিচালিত এই সিনেমা সব দিক থেকেই ভালো। পুরো কাহিনীটাই চমৎকারভাবে ফুটিয়ে তুলেছে।

আর Idris Elba-এর অভিনয় ছিল দেখার মতো। খুব সাবলীলভাবে সে অভিনয় করে গেছে। সময় পেলে দেখেন এই সিনেমাটি। না দেখলেও লস নাই।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২০ সকাল ৮:৫৪

খেয়া ঘাট বলেছেন: ধন্যবাদ রইলো। কালকে দেখবো।

২| ১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৪

আসাদুজ্জামান ইব্রাহিম ২২১১ বলেছেন: দেখতে হবে কোয়ালিটি টাইমপাস বলে কথা

৩| ১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:২৪

নেওয়াজ আলি বলেছেন: রাতে দেখবো

৪| ১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:২৬

ব্লগার_প্রান্ত বলেছেন: দেখেছি। খুবই বেদনাদায়ক। বাচ্চাদের রেকমেন্ড করবো না যদিও।

৫| ১৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: ভালো মুভি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.