নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

সাড়ে ৭৪ সিনেমা নিয়ে কিছু কথা।

০২ রা মে, ২০২০ সকাল ৯:১৭



সিনেমা নিয়ে লেখালেখির সুবাদে অন্যদের কাছ থেকে জানতে পারা যায় কি কি সিনেমা দেখা যায় বা কোন কোন সিনেমা দেখা উচিত। অনেকেই বলছিল উত্তম কুমারের সাড়ে ৭৪ ছবিটি দেখতে। এটি ১৯৫৩ সালের সিনেমা। বহু বছর আগের সিনেমা। উচুমানের সব বাঘা বাঘা অভিনেতারা রয়েছে এই ছবিতে। উত্তম কুমার, সুচিত্রা সেন ছাড়াও আছেন তুলসি চক্রবর্তি ও ভানু বন্ধোপাধ্যায়। সত্যিকার অর্থে চমৎকার একটি সিনেমা সেকেন্ডে সেকেন্ডে উপভোগ করলাম।



এতো সাবলীল অভিনয় এখনকার বাংলা সিনেমায় দেখা যায় না। প্রত্যেকের অভিনয় ছিল দেখার মতো। তাদের অভিনয় দেখে মনে হচ্ছিলো না যে তাদের সামনে ক্যামেরা রয়েছে। সাধারণ গল্প, সাধারণ সংলাপ কিভাবে অসাধারণভাবে দূর্দান্ত অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলতে হয় সেটা তারা জানতেন।

কাহিনী খুব সিম্পল। একটি বোর্ডিং হাউজকে ঘিরে কাহিনী। রজনীবাবুর (তুলসী চক্রবর্তি) একটি বোর্ডিং হাউজ আছে নাম আনাপূর্না বোর্ডিং হাউজ। সেখানে মূলত সব পুরুষ মানুষরাই থাকে। একদিন রজনীবাবুর এক আত্মীয় তার বোর্ডিং হাউজে এসে আশ্রয় চায়। সে আত্মীয়ের আবার এক মেয়ে রয়েছে নাম রমোলা (সুচিত্রা সেন)। এক মেয়ে মানুষ কেনো বোর্ডিং হাউজে থাকবে সে নিয়েই সব মজার কাহিনী।

আমার কাছে অসাধারণ লেগেছে সিনেমাটি। আমি ৯.৫/১০। আপনারা যারা দেখেননি আর দেরী না করে দেখে ফেলুন। এখন এমনিতেই সবাই বাসাবাড়িতে বন্দী, সুতরাং হাতে সময় আছে অবশ্যই।

যাই হোক, শেষে বলবো, সিনেমা দেখতে ভালো লাগে আর সিনেমা নিয়ে লিখতেও ভালো লাগে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০২০ সকাল ১১:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: এটা সুচিত্রা সেনের দ্বিতীয় সিনেমা (প্রথমটা কখনও মুক্তি পাইনি)। এটা বক্স অফিস সাফল্য পায় এবং জুটি হিসাবে উত্তম সুচিত্রার যাত্রা শুরু হয়।

২| ০২ রা মে, ২০২০ দুপুর ১২:২৭

নেওয়াজ আলি বলেছেন: কলিকাতা ছবি তেমন দেখা হয় না ।

৩| ০২ রা মে, ২০২০ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: আপনাকে দু'টা সিনেমার নাম বলি- ''শাহজাহান রিজেন্সী'' এবং ''বিজয়'' দেখবেন। দুটাই কোলকাতার মুভি। বিজয়াতে আমাদের জয়া আহসান আছেন।

০২ রা মে, ২০২০ রাত ৯:১৩

রিনকু১৯৭৭ বলেছেন: অবশ্যই ভাই দেখবো।

৪| ০২ রা মে, ২০২০ রাত ৯:২০

রিফাত হোসেন বলেছেন: উত্তম কুমার, ভানু, সুচিত্রা... অসাধারণ। দেখতেই ভাল লাগে তাদের অভিনয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.