নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Untouchables সিনেমা রিভিউ

২০ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৪০



১৯৮৭ সালের সিনেমা The Untouchables নিয়ে কিছু লিখতে চাই। এই সিনেমা আমি বেশ কয়েকবার দেখিছি। এক বার দুই বার নয় বেশ কয়েকবার দেখা হয়েছে অসাধারণ এই সিনেমাটি। বর্তমানে হুলুতে দেখা যাবে এই সিনেমাটি। আর আপনারা যারা দেশে আছেন তারাতো টরেন্ট দিয়েই ডাউনলোড করে দেখতে পারবেন।

সিনেমাটি নিয়ে কিছু বলি। এটি একটি আমেরিকান ক্রাইম সিনেমা। সিনেমাটির পরিচালক Brian De Palma যাকে নিয়ে বেশি কিছু বলা লাগেনা। তার অন্যান্য পরিচালিত সিনেমার মধ্যে উল্লেখযোগ্য হলো Dressed to Kill, Scarface, Mission: Impossible ও Carlito's Way। Brian De Palma চমৎকারভাবে সিনেমাটি পরিচালনা করেছেন।



আর সিনেমাটিতে কে নেই? সব বাঘা বাঘা অভিনেতা দিয়ে ভরপূর। Kevin Costner, Andy García, Robert De Niro ও Sean Connery এর মতো দূর্দান্ত অভিনেতারা যে সিনেমায় থাকে সে সিনেমা কি না দেখে পারা যায়? Al Capone এর মতো গডফাদারের চরিত্রে অভিনয় করেছেন Robert De Niro। তার অভিনয় নিয়ে কি কিছু বলার আছে? তার অভিনয় কতো অসাধারণ সেটা দেখতে হলে এই সিনেমা দেখা উচিত। সাবলীলভাবে তার অভিনয় ছিল দেখার মতো।

আর সাবলীল অভিনয় হবেই বা না কেনো, এই Al Capone চরিত্র সঠিকভাবে ফুটিয়ে তোলার জন্য Robert De Niro ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে দিনরাত রিসার্চ করেছিল। Al Capone সম্পর্কে বই পুস্তক পড়েছিল, তার ওপর বিভিন্ন ডকুমেন্টারী দেখেছিল।

যারা অভিনয় করতে চান তাদের এখান থেকে অনেক শেখার আছে। মন চাইলো সিনেমা করবো আর হুট করেই ক্যামেরার সামনে দাঁড়িয়ে গেলাম ব্যাপারটি ওতো সহজ নয়।

আমি ৯.৫/১০ দেব। দূর্দান্ত এই সিনেমা যারা এখনো দেখেননি প্লিজ আজই দেখে ফেলুন। আর হ্যা, সিনেমার সাউন্ডট্র্যাক করেছেন বিখ্যাত কম্পোজার Ennio Morricone।


মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: এই সিনেমাটা দেখা হয়নি। সত্য কথা বলতে এই সিনেমার নামটাই আজ প্রথম জানলাম। আপনার কাছ থেকে ভালো ভালো সিনেমার নাম জানা যায়।

২০ শে নভেম্বর, ২০২০ রাত ১০:০০

রিনকু১৯৭৭ বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.