নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Terminal সিনেমা রিভিউ

০১ লা মার্চ, ২০২১ রাত ১১:২১



Steven Spielberg পরিচালিত ২০০৪ সালের ছবি The Terminal নিয়ে কিছু বলবো। সিনেমাটি বেশ কয়েকবার আমার দেখা হয়েছে তবে রিভিউ লেখা হয়নি কখনো। কেনো লেখা হয়নি সেটা নিয়ে আমি নিজেও ভাবছি। এমন একটি সুন্দর সিনেমা নিয়ে এতোদিন কেনো কিছু লিখলাম না। যাই হোক, সিনেমাটি সকলের দেখা উচিত। কারণ কি জানেন! কারোণ সিনেমাটিতে অভিনয় করেছে তুখোর অভিনেতা Tom Hanks। পুরো সিনেমায় তার অভিনয় ছিল চমৎকার। আরোও রয়েছে Catherine Zeta-Jones ও Stanley Tucci।



যখন বলা হয় সিনেমার পরিচালক Steven Spielberg তখন কি বেশী কিছু আর বলতে হয়? বুঝাই যায় সিনেমাটি কেমন হবে। Viktor Navorski (Tom Hanks) একজন ট্র্যাভেলার। সে নিউ ইয়র্কের John F. Kennedy International Airport-এ এসছে তার দেশ থেকে। আমেরিকায় এসে সে জানতে পারে তার পাসপোর্টের মেয়াদ শেষ। সে যে দেশ থেকে এসছে সে দেশের সাথে আমেরিকার কোনো সম্পর্ক নাই যার কারণে সে কোনোভাবে এয়ারপোর্ট থেকে বের হতে পারেনা। পুরো সিনেমাটাই এয়ারপোর্টে শ্যুট করা। সে কিভাবে এয়ারপোর্টে দিনগুলো পার করে সেটাই দেকানো হয়। মজার মজার কাহীনি ঘটতে থাকে।

ছবিটি বানানোর পিছনে একটি কাহীনি রয়েছে। ইরানী এক লোক যার নাম মেহরান কারিমি নাসিরী, সে ১৯৮৮ থেকে ২০০৬ পর্যন্ত ফ্রান্সের Charles de Gaulle Airport-এ আটক ছিল কারণ তার কাছে কোনো কাগজপত্র ছিল না। সেই কাহীনি থেকেই সিনেমাটি বানানো।
সিনেমাটি আমার বেশ ভালো লেগেছিলো দেখেই আমি কয়েকবার দেখেছি।

আমি ১০/১০ দেব।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০২১ রাত ১১:৩৯

মেহেদি_হাসান. বলেছেন: Quentin Tarantino, Steven Spielberg, Christopher Nolan এদের মুভি দেখার মজাই আলাদা। এই মুভির অভিনেতা Tom Hanks এর অভিনয় অসাধারণ বললেও কম হয়ে যাবে। Tom Hanks এর ফরেস্ট গাম্প মুভিটা কয়েকবার দেখেছি।

২| ০১ লা মার্চ, ২০২১ রাত ১১:৪১

মেহেদি_হাসান. বলেছেন: এই মুভিটা দেখা হয়নি লিস্ট করে রাখলাম সময় করে দেখবো।

৩| ০২ রা মার্চ, ২০২১ রাত ১২:০৭

রাজীব নুর বলেছেন: হ্যা দেখেছি। ভালো মুভি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.