নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Tom Hanks কেনো অভিনয় করলো A Hologram for the King ছবিতে?

০৮ ই জুন, ২০২১ রাত ৯:০৯



হলিউড অভিনেতা Tom Hanks যে উচুমানের একজন অভিনেতা সেটা নিয়েকি কারো মনে কোনো সন্দেহ আছে? অবশ্যই নয়। তার মতো দূর্দান্ত অভিনেতা আমি নিজে খুব কমই দেখিছি। যেকোনো চরিত্র সে সুন্দর করে ফুটিয়ে তুলতে ওস্তাদ। তার সিনেমা Sleepless in Seattle, Philadelphia, Forrest Gump, Apollo 13, Saving Private Ryan, Cast Away, Road to Perdition, The Terminal, Captain Phillips যারা দেখেছেন তারা এক কথায় স্বীকার করবেন সে কতো চমৎকার, অসাধারণ, দূর্দান্ত একজন অভিনেতা।

২০১৬ সালের সিনেমা A Hologram for the King ছবিতেও Tom Hanks অভিনয় করেছেন। আমার প্রশ্নটি এখানেই। এতো ছবি থাকতে উনি কেনো এই সিনেমায় অভিনয় করতে গেলেন। সিনেমায় একমাত্র টার অভিনয়টাই দেখার মতো ছিল কিন্তু একটা সাধারণ গল্পের, যে গল্পে ছিলনা কোনো টুইস্ট বা ছন্দ, সেরকম একটা সিনেমায় টার মতো একজন দামী অভিনয় অভিনয় করতে গেলো কেনো?



আসলে আমরা সেলেব্রেটিদের ব্যাপারে একটা জিনিষ প্রায়ই লক্ষ্য করি যে যখন সে তার স্বর্নযুগে থাকে তখন সে বা তারা দামী, পপুলার জিনিষগুলোর ওপরই প্রাধান্য দেয়। যেমন ধরেন একজন নাম করা গায়ক বা ব্যান্ড, তারা যখন তাদের সেরা সময় পার করে তখন তারা নামীদামী, বড়লোক দেশগুলোতেই কনসার্ট করে বেড়ায়। যখন তাদের পপুলারিটি কমে যায় তখন তারা তৃতীয় বিশ্বে গিয়ে কনসার্ট করতেও দ্বিতীয়বার চিন্তা করবেনা। সেরকম ফুটবল খেলোয়াড়দের ব্যাপারেও দেখি। যখন তারা ভালো খেলে তখন নামীদামী ক্লাবের কথাই চিন্তা করে। যখন তাদের মান পড়ে যায় তখন তারা ছোট ছোট দেশগুলোতে গিয়েও খেলতে অপছন্দ করবেনা। একই জিনিষ আমরা অভিনেতাদের ব্যাপারেও দেখি। যখন তাদের ডিমান্ড কমে যায় তখন তারা যা ইচ্ছে তাই সিনেমায় অভিনয় করে।

কিন্তু টম হ্যান্কসেরতো ডিমান্ড কমে যায়নি! সে এখনো দূর্দান্ত অভিনেতা। সে এরকম সিনেমায় কেনো অভিনয় করলো এই প্রশ্ন আমার এখনো মাথায় ঘুরপাক খাচ্ছে।

Tom Hanks একজন সেলসম্যান। সে তার একটি প্রজেক্ট বিক্রী করার জন্য সৌদি আরব যায়। সৌদি আরবের কালচারের সাথে অভ্যস্ত হয়। ছবিটির নাম A Hologram for the King, এই নাম যে দেওয়া হয়েছে অথচ গল্পটা হওয়া উচিত ছিল পুরোটাই এই ব্যাপারটাকে নিয়েই। কিন্তু বিভিন্ন ধরনের কাহীনি দেখিয়ে মূল গল্পটা খুব ছোট আকারে দেখিয়েছে। ভালো লাগিনি এই সিনেমা। Tom Hanks এর অভিনয়ের জন্য পাবে ৯/১০। কিন্তু সিনেমার রেটিং দিব ৫/১০ এ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০২১ রাত ১১:০২

রাজীব নুর বলেছেন: টম দারুন অভিনয় করেন।
দি শশাঙ্ক রিডেম্পশন মুভি যারা দেখেছেন তারা জানেন উনি কেমন অভিনেতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.