নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

2019 এর সিনেমা Dark Waters দেখা হলো ও আমার মতামত

১৬ ই জুন, ২০২১ রাত ১:০৫



হলিউডে বেশ অনেক অভিনেতা রয়েছে যাদের অভিনয় দূর্দান্ত, অসাধারণ কিন্তু তাদের নিয়ে বড় আকারে কথাবার্তা শোনা যায় না। তাদের নিয়ে আলোচনাও তেমন একটা হয় না। ঠিক সেরকমই দুইজন অভিনেতারা হলেন Mark Ruffalo ও Tim Robbins। দুইজনই কিন্তু যথেষ্ট উচুমানের অভিনেতা কিন্তু Brad Pitt, Al Pacino, Leonardo De Caprio বা Robert De Niro-দেরকে নিয়ে যতো না আলোচনা হয় এই দুইজন শিল্পীকে নিয়ে তেমনটা হয় না। অথচ দুইজনই বাঘা অভিনেতা। Tim Robbins এর কথা খেয়াল আছে? The Shawshank Redemption সিনেমার নায়ক। যারা এই সিনেমায় তার অভিনয় দেখেছেন তাদেরকে নিশ্চয়ই বেশী কিছু আর বলা লাগবেনা।



Dark Waters ২০১৯ সালের ছবি। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই সিনেমায় রয়েছে Mark Ruffalo, Anne Hathaway ও Tim Robbins। পরিচালক Todd Haynes এর পরিচালনা ভালই ছিল।

Robert Bilott একজন আইনজীবি। সে বড় একটি ল'ফার্ম Taft Stettinius & Hollister-এ কাজ করে। বেশ সুনাম তার। Wilbur Tennant একজন কৃষক। গবাদিপশু তার প্রচুর কিন্তু খুব রহস্যজনকভাবে এক এক করে তার গরুগুলো মারা যাচ্ছিলো। মারা যাবার কারণ কিছুই বুঝছিলোনা। Robert Bilott Wilbur Tennant-কে চেনে। তাই আইনজীবি হয়ে সে অনুসন্ধান করা শুরু করে।

অনুসন্ধান করতে গিয়ে সে আকাশ থেকে পড়ে। Wilbur Tennant এর জমির আশপাশেই ক্যামিকেল কোম্পানী Du Pont তাদের বৈর্য্য পদার্থগুলো ডাম্পিং করতো ও আশপাশের লেকের পানিতে ফেলতো। সেসব পানি খেয়ে গরুগুলো মারা যাচ্ছিলো। ঘটনাটি এখানেই শেষ নয়। সমস্ত কমিউনিটিতে লোকজনের মধ্যে অসুস্থতা বেড়ে যাচ্ছিলো। রিসার্চ করে দেখা হয় যে আমেরিকান বিশাল বড় কোম্পানী Du Pont এক ধরনের ক্যামিকেল বিভিন্ন ধরনের প্রোডাক্টে ব্যবহার করতো যার ফলে মানুষের মধ্যে ক্যান্সারের মতো রোগ ছড়িয়ে যাচ্ছিলো।

শুরু হয়ে যায় আইনী লড়াই। Du Pont এর সাথে কি আর পারা যায়! ওরা বিশাল বড় প্রতিষ্ঠান। টাকার কোনো অভাব নাই। ওরা ধামাচাপা দেওয়ার জন্য যতো ধরনের চেষ্টা সবই করতে থাকে। শেষে আর পারেনা। বিশাল অনকের জরিমানা তাদের গুনতে হয়। এতই বড় অংকের টাকা যে এক সময় প্রতিষ্ঠানটি বন্ধই হয়ে যায়।

একজন আইনজীবি কিভাবে বড় একটা কোম্পানীর সাথে আইনের মাধ্যমে লড়াই করে সেটাই সুন্দর করে দেখানো হয়েছে এই সিনেমায়। আমি ৯/১০ দেব।


মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০২১ রাত ২:৫২

অপু তানভীর বলেছেন: মুভিটি দেখা হয়েছে গত বছর ।
পোস্টে প্লাস

২| ১৬ ই জুন, ২০২১ সকাল ৮:৪৪

কবিতা ক্থ্য বলেছেন: রিভিউ সুন্দর হয়েছে।
ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.