নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

সাধারণের মধ্যে অসাধারণ একটি সিনেমা Jaffa দেখলাম।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৪০



২০০৯ সালের ইজরাইলি সিনেমা Jaffa দেখলাম। গোটা সিনেমায় মাত্র কয়েকজন অভিনয়শিল্পী তবে অতূলণীয় একটি গল্প, সাধারণমানের প্রোডাকশন ডিজাইন ও অভিনেতাদের অসাধারণ অভিনয় পুরো সিনেমাটিকে চমৎকার করে তুলেছে। যারা অভিনয় করেছে তাদের কারোরই সিনেমা আমি আগে দেখিনি। সবই ইজরাইলি ও প্যালেস্টাইনী শিল্পী।

ছোট্ট একটি গাড়ির গ্যারেজ। গ্যারেজটির মালিক হলো একজন ইহুদি। বেশ ভালো ভদ্রলোক। তার এই গ্যারেজে কাজ করে তৌফিক ও তার বাবা। গ্যারেজে ইহুদি মালিকের ছেলেও কাজ করে যে একটু গরম মেজাজের। মালিকের মেয়ে মালির সাথে তৌফিকের চলে প্রেম। সেটা কেউই জানেনা।



একদিন মালিকের ছেলের সাথে তৌফিকের কথা কাটাকাটি হয়। তৌফিককে বাজে ভাষায় গালাগালি করতে থাকে। তৌফিকের বাপের সাথেও সে খারাপ ব্যবহার করে। তৌফিক তাকে শুধু একবার ধাক্কা দিয়ে সরিয়ে দেয় আর সে মাটিতে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। হাসপাতালে নেওয়ার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষনা করে।

তৌফিককে আটক করা হয় ও তাকে জেল খাটতে হয়। তার স্বপ্ন ছিল মালিকে সে বিয়ে করবে সব স্বপ্ন চুরমার হয়ে যায়। ঘটনাকি সেখানেই থেমে থাকে? বহু বছর পর যখন সে জেল থেকে বের হয়ে মালির ব্যাপারে একটি জিনিষ জানতে পারে তখন সে শুধু অবাকই হয় না, স্তভিতও হয়ে পড়ে।

কি ঘটে সেটা জানতে হলে আপনাদের সিনেমাটি দেখা উচিত। আমি ৮/১০ দেব।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৫৬

গফুর ভাই বলেছেন: দেখবো বলে লিস্ট এ রাখলাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.