নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

বৃষ্টির মধ্যে UberEats ও Operation Mincemeat সিনেমা রিভিউ।

২৫ শে মে, ২০২২ সকাল ১০:২৬



এই বছরের সিনেমা Operation Mincemeat দেখা হলো অবশেষে। অবশেষে এই কারণে বললাম যে বেশ কয়েকবার দেখার প্রস্তুতি নিলেও কাজের চাপে দেখা হয়ে উঠেনি। আর এই কথাতো ঠিক যে শুধু কাজ করলেইতো হবেনা। নিজের ভালোলাগার জিনিষগুলোকেওতো সময় দিতে হবে। সিনেমা দেখতে ভালো লাগে তাই সময় বের করাটা আমার জন্য জরূরী।

Operation Mincemeat সিনেমা দেখার পর ভাবলাম এটা নিয়ে অবশ্যই রিভিউ লেখা উচিত। ঐদিকে রিভিউ লেখার জন্য সময় পাচ্ছিলাম না। UberEats করতে যেতে হবে। যথারীতি বের হলাম কিন্তু মুষলধারে বৃষ্টি শুরু হলো। ঐ বৃষ্টির মধ্যেই ব্রুকলীনে UberEats করলাম। সেটার একটা ইউটিউব লিংক দিয়েছি আশা করি দেখবেন। কেমন লাগলো সেটাও জানাবেন।

এবারে সিনেমাটি নিয়ে কথা বলি। Operation Mincemeat সত্য ঘটনা নিয়ে একটি সিনেমা। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে মিত্রবাহীনি যুক্তরাজ্য কৌশলে একটি ছলনার আশ্রয় নেয় যেটার মাধ্যমে হিটলারের নাৎসী বাহীনি একেবারে অপ্রস্তুত হয়ে পিছপা হয়ে যায়।



তৎকালীন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী উইন্সটন চার্চিল আমেরিকাকে ওয়াদা দেয় যে আমেরিকা ইতালীর সীসিলি আক্রমণ করলে আমেরিকাকে সহযোগিতা করবে ইংল্যান্ড। তবে শুধু আক্রমণ করলেইতো হবে না কারণ গোটা সীসিলি জুড়ে রয়েছে জার্মান আর্মি। এদেরকে হারানো ওতটা সহজ ব্যাপার নয়। ব্রিটিশ গোয়েন্দা সংস্থা সিদ্ধান্ত নিলো তারা এক ছলচাতুরীর সুযোগ নেবে। তারা এক মিথ্যে নাটক সাজাবে যাতে হিটলার বুঝতে পারে যে মিত্রবাহীনি গ্রীস আক্রমণ করবে, আসলে মিত্রবাহীনিরা কিন্তু গ্রীস আক্রমণ করবেনা, তারা সীসিলিই আক্রমণ করবে।

এক পর্যায়ে হিটলারের জেনারেলরা যখন বিশ্বাস করা শুরু করলো যে মিত্রবাহীনি সীসিলী আক্রমণ না করে গ্রীস আক্রমণ করবে তখনই সীসিলি থেকে বেশীরভাগ সৈন্য প্রত্যাহার করে গ্রীসে আনা হলো আর ঠিক ঐ সময়ই আমেরিকা--ইংল্যান্ড মিলে সীসিলি আক্রমণ করলো ও খুব অল্প সময়ের মধ্যেই নাৎসী বাহীনিকে হটালো সিসিলি থেকে। খুব ভালো লেগেছে সিনেমাটা।

সিনেমায় যারা অভিনয় করেছেন তাদের অভিনয় ছিল প্রশংসনীয়। Colin Firth, Matthew Macfadyen, Johnny Flynn, Jason Isaacs সহ আরো অনেকে অভিনয় করেছে এই সিনেমায়। Shakespeare in Love সিনেমার পরিচালক John Madden ছিল এই সিনেমার ডিরেক্টর। তাকে খুব একটা সিনেমা পরিচালনায় দেখা যায় না তবে তার কাজ প্রশংসা করার মতো। আমি ৯/১০ দেব।

আর হ্যা, আমার ভিডিওটা দেখতে ভুলবেন না, প্লিজ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০২২ দুপুর ১:৩৩

রাজীব নুর বলেছেন: দেখিনি।

২| ২৫ শে মে, ২০২২ রাত ১০:০২

গরল বলেছেন: দ্বিতীয় বিশ্ব যুদ্ধ নিয়ে যত গুলো মুভি দেখেছি সবচে ভালো লেগেছে PIANIST ও Schinder's List এই দুইটা সবচেয়ে ভালো লেগেছে। Saving Private Ryan কেন এত পপুলারিটি পেল বুঝলাম না। এই মুভিটা দেখতে হবে, মনে হচ্ছে ভালোই লাগবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.