নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Obi-Wan Kenobi টিভি সিরিজ রিভিউ।

১২ ই জুন, ২০২২ সকাল ১০:৩৬



একটা সময় ছিল যখন একমাত্র সিনেমা তৈরীতেই বড় বাজেট করা হতো। সিনেমা বানানোর জন্য যে বাজেট করা হতো সেরকম টিভি সিরিজগুলোর ক্ষেত্রে তেমনটা হতো না। তবে গত ১০-১৫ বছরে এই ধারনাটা বদলিয়েছে। টিভি সিরিজ বানানোর ক্ষেত্রে আমরা সম্পূর্ণ ভিন্ন চিত্র দেখতে পাই। এখন টিভি সিরিজগুলোর পিছনেও বড় বড় বাজেট করা হয় যা দিয়ে একটা বা দুইটা সিনেমাই বানানো যায়। টিভি সিরিজগুলোর কোয়ালিটি এতটাই উচুমানের যা কল্পনার বাইরে। এক দিক দিয়ে যেরকম কোয়ালিটি ভালো হয়েছে সেরকম টিভি সিরিজগুলোর কাহীনিগুলোও চমৎকার হয়েছে। আর এসব সবই সম্ভব হয়েছে বড় বড় বাজেট নির্ধারণ করার ফলে। এটা করে সুফলও পেয়েছেন অনেক প্রযোজক ও পরিচালকগন। একটি কাহীনি দুই--আড়াই ঘন্টার সিনেমায় ঠিক যতনাভাবে ফুটিয়ে তোলা যায় সেটা তার থেকে আরো বেশী ফুটিয়ে তোলা সম্ভব টিভি সিরিজগুলোতে। আর তাই নির্মাতারা দুই-আড়াই ঘন্টা সিনেমার জায়গায় ছোট ছোট ৪০--৫০ মিনিটের বহু পর্বের সিরিজ করছে আর সেটাতেই বিশাল অংকের টাকা ঢালছে।

এরকমই একটা টিভি সিরিজ হচ্ছে Obi-Wan Kenobi। ২০২২ সালের নতুন একটি টিভি সিরিজ এটি। Star Wars সিনেমার নামতো সবাই শুনেছি। Star Wars সিনেমার একটি প্রধান ক্যারেক্টার হলো Obi-Wan Kenobi। সে বহু বছর ধরে নিজের পরিচয় গোপন করে রাখে। জনমানবের সামনে তার উপস্তিতি কমে যায়। সে এক সময় দূর্দান্ত যোদ্ধা ছিল। সে নিজেকে গুটিয়ে নিলেও তার শত্রুরা কিন্তু তাকে ছেড়ে দেয়নি। তাকে ধরার জন্য সর্বদা খোঁজাখুঁজি চালিয়ে যাচ্ছিলো তারা। কোনোমতেই তারা তার সন্ধান পাচ্ছিলোনা।



Obi-Wan Kenobi-এর অনেক স্পেশাল পাওয়ার আছে। সে খুব ভালোভাবেই জানে যে সে যদি একবারও তার সেসব পাওয়ার ব্যবহার করে তাহলে তার শত্রুপক্ষ সাথেসাথে জেনে যাবে সে কোথায় রয়েছে। এটাকেই তারা সুযগ লাগায়। এক সিনেটরের ছোট্ট মেয়েকে তারা আটক করে। আর তখনই সেই সিনেটর তার নির্ভরশীল বন্ধু Obi-Wan Kenobi-র কাছে যায় তার সাহায্যের জন্য। এভাবেই চলতে থাকে টিভি সিরিজটি। আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে।

আমি নিশ্চিত আপনাদের ভালো লাগবে সিরিজটি। আমি ৯/১০ দেব। আর হ্যা, আমার ইউটিউব চ্যানেলের একটি লিংক দিলাম, দেখতে পারেন ভিডিওটি।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০২২ বিকাল ৩:০০

রাজীব নুর বলেছেন: কোরিয়ান সিরিজ গুলোর মধ্যে ঢুঁবে আছি। অন্য কিছু ভালো লাগে না।

২| ১২ ই জুন, ২০২২ বিকাল ৩:১২

বিটপি বলেছেন: ডার্থ ভেডার যে লিউকের বাবা আর লেইয়া যে তার বোন - এই চিন্তা মনে হয় লুকাসের মনে এসেছে প্রথম কিস্তি মুক্তি দেবার পর। প্রথম সিনেমা দেখে মনে হয়েছে লিউক আর লেইয়া নায়ক নায়িকা আর ডার্থ ভেডার হচ্ছে ভিলেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.