নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

The Railway Man (২০১৩) সিনেমা রিভিউ

৩১ শে মার্চ, ২০২৩ সকাল ৭:৫৯



"The Railway Man" হল দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালীন একটি আবেগপ্রবণ সিনেমা যা এরিক লোম্যাক্সের বাস্তব জীবনের গল্পের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। একজন ব্রিটিশ সেনা অফিসার যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানিদের দ্বারা বন্দী হয়েছিলেন এবং থাই-বার্মা রেলওয়েতে কাজ করতে বাধ্য হয়েছিলেন।

চলচ্চিত্রটি যুদ্ধের মানবিক মূল্য, মানসিক আঘাতের দীর্ঘস্থায়ী প্রভাব এবং ক্ষমার শক্তির একটি শক্তিশালী অন্বেষণ। কলিন ফার্থ লোম্যাক্সের চরিত্রে একটি অসাধারণ পারফরম্যান্স প্রদান করেন।

লোম্যাক্সকে দেখানো হয় যে যুদ্ধকালীন অভিজ্ঞতার সাথে মানিয়ে নিতে সে কিভাবে সংগ্রাম করে, জাপানীজদের হাতে নির্মম নির্যাতন এবং জিজ্ঞাসাবাদের স্মৃতি তাকে তাড়া করতো সারাক্ষণ। যখন তিনি জানতে পারেন যে তার একজন নির্যাতনকারী এখনও জীবিত এবং থাইল্যান্ডে বসবাস করছে, লোম্যাক্স তার অতীতের মুখোমুখি হওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ, এবং তার নির্যাতনকারীর সাথে পুনর্মিলনের একটি যাত্রা শুরু করে।

লোম্যাক্সের ওপর টর্চারের দৃশ্যগুলি দেখা কঠিন তবে চলচ্চিত্রের বার্তার জন্য অপরিহার্য। যুদ্ধের নৃশংসতা কতো ভয়াবহ এবং যারা এটি ঘটিয়েছে তাদের অমানবিকতা কতোদূর সীমা ছাড়িয়ে গিয়েছিল তাই দেখানো হয় সিনেমায়।

পরিশেষে, "রেলওয়ে ম্যান" মানুষের গভীরতম ক্ষত নিরাময়ের ক্ষমা করার ক্ষমতার একটি শক্তিশালী প্রমাণ। এটি এমন একটি চলচ্চিত্র যা দর্শকদের উপর দীর্ঘস্থায়ী প্রভাব ফেলবে। যুদ্ধের যে দাগ পড়ে মানুষের ওপর তাই দেখানো হয় সিনেমায়।

আমার কাছে বেশ ভালো লেগেছে সিনেমাটি। আমি ৯.৫/১০ দেব।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০২৩ বিকাল ৩:১০

জ্যাক স্মিথ বলেছেন: দেখতে হবে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

২| ৩১ শে মার্চ, ২০২৩ বিকাল ৪:২৩

রাজীব নুর বলেছেন: দেখি নাই। দেখব।

৩| ১৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৭

অধীতি বলেছেন: বিশ্বযুদ্ধের উপরে কয়েকটি মুভি দেখেছি। এটিও দেখে নিবো। ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.