নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ৭০০ বছর ক্রায়োজেনিক টিউবে থাকার পর অতীতে সময় পরিভ্রমণ করতে গিয়ে বিকল্প বাস্তবতায় চলে এসেছি। আমার ফেসবুকঃ https://www.facebook.com/rufiusmillennium

রুফিয়াস মিলেনিয়াম

আমি ভূত

রুফিয়াস মিলেনিয়াম › বিস্তারিত পোস্টঃ

ওভার দা গার্ডেন ওয়াল - অ্যানিমেটেড সিরিজ রিভিউ

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৮




কার্টুন রিভিউ (?)


ওভার দা গারডেন ওয়াল (বাগানের প্রাচীরের ওপারে) এর জগতটা খুব রহস্যময় আর ভূতুরে। বিশাল এক বনে হারিয়ে গেছে দুই ভাই, ওয়ার্ট আর গ্রেগ। অচেনা এই বনে তাঁদের একমাত্র সঙ্গী একটি ব্যাঙ। বাড়ি ফেরার পথ খুঁজতে খুঁজতে দুই ভাই বনের গভীরে এক কাঠুরিয়ার দেখা পেল, সেই লোক তাদেরকে বলল এ বনের এক ভয়ঙ্কর রহস্যের কথা। এ জঙ্গলে আছে এক অন্ধকারের প্রাণী, বিস্ট। সেই শয়তানের খবলে পড়লে তাদের বাঁচার উপায় নেই।

কিন্তু বড় ভাই ওয়ার্ট এইসব গাঁজাখুরি গল্পে বিশ্বাসী নয়। ছোট ভাইয়ের মত বোকা নয় সে, সে কবিতা জানে, জানে ক্ল্যারিনেট বাজাতে। রূপকথার এই গল্পে সে এক নায়ক, ব্যার্থ প্রেমের বেদনা ভুলে সে এই অসীম অরণ্য পাড়ি দেবে তার ছোট ভাইয়ের সাথে।
কিন্তু রুপকথার গল্পের অপর পৃষ্ঠায় যে আছে এক কালো অধ্যায়।

একটি পাখি, নাম বিয়েট্রিস, যে কিনা কথা বলতে পারে! একটি ঘোড়া, নাম ফ্রেড, সেও কথা বলতে পারে! একজন মৃত্যুশয্যায় পরে থাকা ডাইনী, একটি গ্রাম যেখানে মিষ্টি কুমড়ারা মানুষের মত থাকে, একটি ধান ক্ষেত যেখানে মাটি খুড়ে ফসলের বদলে মানুষের কঙ্কাল পাওয়া যায়, এক পিশাচবন্দী বালিকা, একটি প্রাসাদ যেখানে একজন মৃত মানুষের আত্মা তার ভালোবাসার মানুষটির অপেক্ষায় আছে… এমন অনেক রকম মানুষ, পশু পাখির সাথে দুই ভাইয়ের পরিচয় হয়, ঘটে নানান রকম অদ্ভুত, আজব আর অবাক করা ঘটনা। কিন্তু, সকল বিপদ কাটিয়ে, এই অন্ধকার বিপদসঙ্কুল অরণ্য পেড়িয়ে দুই ভাই কি পারবে তাদের গন্তব্যে পৌঁছাতে? অন্ধকারের সেই খলনায়ক, বিস্ট এর দুষ্টু বুদ্ধিকে ফাঁকি দিয়ে তারা কি পারবে তাদের বাড়ি ফিরে যেতে?

নাকি চিরতরের জন্যে এই গহীন জঙ্গলে বন্দী হয়ে থাকবে?



ওভার দা গারডেন ওয়াল এমন একটি কার্টুন যা কিনা সব বয়সের দর্শকেরা উপভোগ করতে পারবে। মাত্র ১০ মিনিট করে দশটি পর্বের প্রত্যেকটি পর্বে চমৎকার সব গল্পের সাথে অসাধারন সুর আর গানের বৈচিত্রে সাজানো হয়েছে এর গল্প। কখনো হাসি, কৌতুক আর আদুরে পরিবেশ আর কখনো ভয়ঙ্কর, ভূতুরে পরিবেশে রূপ নিতে কার্পণ্য করেনি এই গল্পটি। আমার মতে বর্তমান সময়ে অ্যানিমেশন জগতে মাস্টারপিস উপাধির যোগ্যতা রাখে ওভার দা গারডেন ওয়াল। এটা একটা রক ফ্যাক্ট!

কার্টুনটিতে কণ্ঠ দিয়েছেন অ্যালাইজা উড ( লর্ড অফ দা রিংস এর ফ্রোডো) আর ক্রিস্টোফার লয়েড (ব্যাক টু দা ফিউচারের ডক ব্রাউন)।
তাহলে দেখে ফেলুন আমার প্রিয় এই কার্টুনটি। আর বিস্ট হল কার্টুন জগতের আমার অন্যতম প্রিয় খলনায়ক।


Name: Over the Garden Wall
Genre: Adventure, Horror, Comedy, Mystery, Fantasy, Drama, Mini series, Musical, Family.
Episodes: 10 +( a pilot episode not related to the story)
Production: Cartoon Network Original.
Release Date: 3 November 2014
IMDB rating: 9.1/10
Personal Rating: 9.8/10
Similar Recommendation: Spirited Away, Coraline, Jumanji

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.