নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Our sweetest songs are those that tell of saddest thought (Shelly).

রূপক বিধৌত সাধু

মন রে, কৃষিকাজ জানো না; এমন মানবজমিন রইলো পতিত আবাদ করলে ফলত সোনা! রামপ্রসাদ সেন ([email protected])

রূপক বিধৌত সাধু › বিস্তারিত পোস্টঃ

সালমানকে মনে পড়ে

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৩০


ঢাকাইয়া চলচিত্র অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্রের নাম সালমান শাহ । পুরো নাম চৌধুরী শাহরিয়ার ইমন । জন্ম সিলেট জেলার জকিগঞ্জে ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর ।

১৯৮৮ সালে হানিফ সংকেতের গ্রন্থনায় ম্যাগাজিন অনুষ্ঠান "কথার কথা" এর মাধ্যমে মিডিয়ায় তার আগমন । ‘নামটি ছিল তার অপূর্ব’ নামের একটি গানের মিউজিক ভিডিও পরিবেশিত হয় কোন এক পর্বে । হানিফ সংকেতের স্বকন্ঠে গাওয়া এই গান এবং মিউজিক ভিডিও দুটোই অনুষ্ঠানের জন্য বিশেষভাবে নির্মিত । একজন সম্ভাবনাময় সদ্য তরুণ তার পরিবারের নানা রকমের ঝামেলার কারণে মাদকাসক্ত হয়ে মারা যায়, এই ছিলো গানটার থিম । গানের প্রধান চরিত্র অপূর্বের ভূমিকায় অভিনয়ের মাধ্যমেই সালমান শাহ মিডিয়াতে প্রথম আলোচিত হন । তখন অবশ্য তিনি ইমন নামেই পরিচিত ছিলেন ।

এরপর বেশ কয়েকটা খন্ড নাটকে অভিনয় করেন তিনি । যেমনঃ পাথর সময়, ইতিকথা, আকাশ ছোঁয়া, স্বপ্নের পৃথিবী, সব পাখি ঘরে ফেরে, সৈকতে সারস, নয়ন, দোয়েল ইত্যাদি । তিনি কয়েকটা বিজ্ঞাপন চিত্রেও অভিনয় করেন । যেমনঃ মিল্ক ভিটা, জাগুরার, কেডস, গোল্ড স্টার টি, কোকাকোলা, ফানটা ইত্যাদি ।

১৯৯৩ সালে কেয়ামত থেকে কেয়ামত সিনেমার মাধ্যমে চলচিত্রে অভিষেক হয় সালমানের । প্রথম সিনেমাতেই বাজিমাত, সুপারহিট! তার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়িকা মৌসুমী, প্লেব্যাক করেন আগুন । তারপর অারও চারটি সিনেমায় মৌসুমীর সাথে জুটি বাঁধেন সালমান । কোন এক কারণে মৌসুমীর সাথে তার মনোমালিন্য হয় । তারপর সালমান একে একে জুটি বাঁধেন শাবনুর, শাবনাজ, লিমা, শাহনাজ, শিল্পী, শ্যামা, বৃষ্টি সহ অারো অনেক নায়িকার সাথে । শাবনুরের সাথে সবচেয়ে বেশি (চৌদ্দটি) সিনেমায় অভিনয় করেন সালমান ।

বাংলাদেশের চলচিত্রে সালমানই একমাত্র নায়ক, যার সব কয়টি সিনেমাই চরমভাবে ব্যবসা সফল হয় । কয়েকবছরে সালমান প্রায় ২৭ টি চলচিত্রে অভিনয় করেন । অকালে মারা যাওয়ায় বেশকিছু ছবি অালোর মুখ দেখেনি ।

সালমানের উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছেঃ দেনমোহর, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, প্রেমযুদ্ধ, জীবন সংসার, প্রিয়জন, অানন্দ অশ্রু, স্বপ্নের পৃথিবী, তুমি অামার, তোমাকে চাই, স্বপ্নের নায়ক, বিচার হবে, সত্যের মৃত্যু নেই, স্নেহ, এই ঘর এই সংসার, অাশা-ভালোবাসা, কন্যাদান, শুধু তুমি, আঞ্জুমান, মহামিলন, বিক্ষোভ, সুজন সখি, প্রেম পিয়াসী, বুকের ভেতর আগুন (শেষ ছবি) ইত্যাদি ।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহ এর মৃত্যু হয় । প্রচার করা হয়েছিলো তিনি ফ্যানে ঝুলে অাত্মহত্যা করেছিলেন । খ্যাতির তুঙ্গে থাকা একটা লোক হঠাৎ করে কেন অাত্মহত্যা করবে; এটা ভাবনার বিষয় । সালমানের গলায় যে দড়ি পাওয়া গিয়েছিলো, ফ্যানে ঝুলানো দড়ির সাথে তার মিল ছিলোনা । সালমান যে ব্রান্ডের সিগারেট খেতেন, যেদিন রাত্রে তার মৃত্যু হয়, অন্য ব্রান্ডের সিগারেট ছিলো সেখানে । প্রতিবেশিরা জানান, ঐ রাত্রে তারা নাকি ধস্তাধস্তির শব্দ শুনতে পেয়েছিলেন ।

স্ত্রী সামিরার সাথে সালমানের সম্পর্ক মোটেও ভালো যাচ্ছিলো না । মৃত্যুর আগের দিন সালমান তার মামাকে বলেছিলেন, "অামি একে তালাক দিয়ে দেব ।" আজিজ মোহাম্মদ ভাই নামের এক প্রযোজক পরিচালকের সাথে নাকি সামিরার পরকিয়া সম্পর্ক ছিলো, অথচ এই বার্মিজ মেয়েটাকে (শরিফুল ইসলাম হীরার মেয়ে) ভালোবেসে বিয়ে করেছিলেন সালমান । সালমানের মৃত্যুর পর যে মামলা করা হয়েছিলো, সেখানে সামিরা, অাজিজ, ডন এর নাম ছিলো । তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সালমানের মা নীলা চৌধুরীর কাছে গিয়েছিলেন । তিনি সান্ত্বনা দিয়েছিলেন অতি শীঘ্রই বিচার হবে । অাজ ২০ বছর হতে চললো, কোন তদন্ত রিপোর্ট প্রকাশ করা হলোনা । কয়েকদিন অাগে র্যাবকে দায়িত্ব্য দেওয়া হয়েছিল । হঠাৎ সব থেমে যায় ।

সালমান শাহ এতো জনপ্রিয় ছিলেন যে, তার মৃত্যুতে চলচিত্র অঙ্গন থমকে দাঁড়িয়েছিলো । সবার সাথে তার সুসম্পর্ক ছিলো । এরপর অনেক পরিচালক কলাকুশলী মিডিয়া ছেড়ে দিয়েছিলেন । বিভিন্ন জায়গা হতে সালমানভক্ত তরুণ-তরুণীদের অাত্মহত্যার খবর অাসতে থাকে । পৃথিবীতে এমন অভিনেতা বোধহয় অার খুঁজে পাওয়া যাবেনা, যার মৃত্যুশোক সইতে না পেরে ভক্তরা নিজের জীবন দিয়ে দিয়েছে । আজকে যে ছেলেটা সবচে স্টাইলিশ, সালমান বিশ বছর আগেই তারচে এগিয়ে ছিলো (জাফর ইকবালের পর তিনিই সবচে স্টাইলিশ নায়ক ছিলেন) । আজও তাকে অনুসরণ করা হয় ।

সালমানের প্রতি অামার অদ্ভুত ভালো লাগা সেই শৈশব থেকেই । তার ছবি দেখে দেখে বড়ো হয়েছি । তার স্থানে আর কাউকে বসানো কঠিন । তার অভিনয়, ছবির গান অামাকে মন্ত্রমুগ্ধ করে রাখতো । এখন যে সব সিনেমা হয়, না থাকে ভালো গল্প, না থাকে ভালো অভিনয়, আর না থাকে ভালো গান; অথচ আগের গল্প আর গানগুলো কী সুন্দরই না ছিলো । আগে সিনেমা দেখতাম সালমানকে দেখার জন্য, তার অভিনয় দেখার জন্য, তার ছবির গান উপভোগ করার জন্য; এখন বাণিজ্যিক ধারার ছবি তেমন একটা দেখা হয়না । ছবি দেখতে হলে প্রথমে পরিচালকের নাম সন্ধান করতে হয়, কাহিনী শুনতে হয়; অতঃপর ভালো লাগলে দেখি । সালমান শাহর শূন্যতা কখনো পূরণ হওয়ার নয় । সালমান বেঁচে থাকবেন লাখো ভক্তের হৃদয়ে । আজকে তার মৃত্যুদিবসে শ্রদ্ধাঞ্জলি ।


তথ্যসূত্রঃ ইন্টারনেট

মন্তব্য ৬০ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৩৮

গেম চেঞ্জার বলেছেন: কমপক্ষে দুই যুগ এডভান্সড ছিলেন উনি যতদূর মনে হয়। বাংলা চলচ্চিত্রের এতটা অধঃপতন হতো না যদি উনি থাকতেন। :(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৫৩

রূপক বিধৌত সাধু বলেছেন: হুম, এতো আধুনিক ছিলেন যে এখনো তাঁকে অনুসরণ করা হয় । এমন ফ্যাশন সচেতন, প্রতিভাধর নায়ক এর পর আর আসেনি । তাঁর মৃত্যুতে চলচিত্র অঙ্গন থমকে দাঁড়িয়েছিলো । এখনো ভুগতে হচ্ছে ঢাকাইয়া চলচিত্রকে ।

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:১০

সাহসী সন্তান বলেছেন: সালমান শাহ'র নামটা মনে উঠলেই নষ্টালজিক হয়ে পড়ি! আমার প্লে স্টোরে বোধ হয় সালমান শাহ অভিনিত গানের সঞ্চয় সব থেকে বেশি! সেই যে, 'ভাল আছি ভাল থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো'! গানটা শুনলেও আজও মনে দোলা দিয়ে ওঠে! :(

চমৎকার পোস্টে ভাল লাগা! শুভ কামনা সাধু ভাই!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:১৭

রূপক বিধৌত সাধু বলেছেন: গানগুলো সত্যিই অদ্ভূত সুন্দর! আমার সংগ্রহেও অনেকগুলো গান আছে! শুনলে কেমন নষ্টালজিক হয়ে যাই!

৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:১৯

শামছুল ইসলাম বলেছেন: সালমান শাহের মৃত্যুদিনে তাঁকে স্মরণ করে তাঁর এক ভক্তের চমৎকার নিবেদন - মন ছুঁয়ে গেছে।

সেই সাথে প্রকাশ পেয়েছে আমাদের ছায়াছবির দৈন্যদশাঃ

//এখন যে সব সিনেমা হয়, না থাকে ভালো গল্প, না থাকে ভালো অভিনয়, আর না থাকে ভালো গান; অথচ আগের গল্প আর গানগুলো কী সুন্দরই না ছিলো । //

তাঁর অকাল মৃত্যুতে আমাদের চলচ্চিত্র শিল্প বেশ বড়-সড় একটা ধাক্কা খেয়েছে, আজো ওঠে দাঁড়াতে পারেনি।

ভাল থাকুন। সবসময়।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:২৮

রূপক বিধৌত সাধু বলেছেন: কতো গুণী গুণী পরিচালক ছিলেন আমাদের; সালমানকে অবলম্বন করে এগিয়ে যাচ্ছিলেন । তাঁর মৃত্যুতে সব থমকে দাঁড়ায়! সেইসব পরিচালকদের বেশিরভাগই চলচিত্র অঙ্গন ছেড়ে দেন ।
এখন বলিউড, টালিউডের দিকে তাকিয়ে থাকতে হয় আমাদের । কী ট্রাজেডি!

৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৩৭

আরণ্যক রাখাল বলেছেন: কী চেহারা ছিল!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৭

রূপক বিধৌত সাধু বলেছেন: চেহারা, স্টাইল, অভিনয় সব মিলিয়েই হি ওয়াজ অ্যা পারফেক্ট হিরো!

৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৩

বিলিয়ার রহমান বলেছেন: রূপক বিধৌত সাধু ও বিলিয়ার রহমানের মধ্যে দারুন একটা মিল রয়েছে দেখছি; দুজনেই সালমানের ভক্ত।


সুন্দর পোস্ট + অনেক অনেক ভালোলাগা।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫০

রূপক বিধৌত সাধু বলেছেন: হুম, আমাদের মতো আরও অনেকেই আছেন যারা সালমানের মৃত্যুর এতো বছর পরও তাঁকে স্মরণে রেখেছেন ।

৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৫

এডওয়ার্ড মায়া বলেছেন: বাংলা সিনেমায় ব্যাটা একজন ছিল বটে :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪৪

রূপক বিধৌত সাধু বলেছেন: Exactly

৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:০৮

আলোরিকা বলেছেন: মনে পড়ে :( ---------- নস্টালজিক লেখা ----- আমাদের নায়ক । নাথিং উইল গো আনপেইড :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৪৯

রূপক বিধৌত সাধু বলেছেন: He will be remembered always.

৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:১৩

অদৃশ্য বলেছেন:



একদিন ঘুরতে ঘুরতে এফডিসিতে ঢুকে পড়েছিলাম... দেখি বেশ কয়েকটি শুটিং চলছে... তার ভেতরে একটি ছিলো সালমান শাহ ও শাবনুরের '' চাওয়া থেকে পাওয়া '' ছবির শুটিং... বেশ কয়েকটি দৃশ্য ধারণ খুব কাছাকাছি দাড়িয়ে দাড়িয়ে দেখেছিলাম, উপভোগ করেছিলাম... সেদিনই আমার মনে হয়েছিলো '' দে আর ইন লাভ ''...

শুভকামনা...

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:২২

রূপক বিধৌত সাধু বলেছেন: মোটামুটি দৈনিক ১৮-১৯ ঘন্টা শুটিং করতো এক সাথে! সম্পর্কটা ওদিকেই গড়িয়েছিলো হয়তো; আর এ কারণেই বোধহয় স্ত্রীর সঙ্গে দূরত্ব তৈরি হয়ে গিয়েছিলো ।

৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:৪৮

খোলা মনের কথা বলেছেন: সালমান শাহ নামটা শুনলেই নস্টালজিক হয়ে যায়। অসাধারণ প্রতিভাবান অভিনেতা ছিলেন তিনি। অদ্ভুদ ব্যাপার হল তার মারা যাওয়ার ২০ বছর পরও তাকে মনে রেখেছে সবাই। কারও কাছ থেকে একটু ও প্রিয়তা কমে নি তার। তার ঘাটতি পুরণ করা অসম্ভব ব্যাপার।

ধন্যবাদ সুন্দর একটা পোষ্ট দেওয়ার জন্য....

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ওয়েল সেইড! থ্যাঙ্কস

১০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:৪৩

মেহেদী রবিন বলেছেন: যৌবনে রাজ্জাক আর আজীবন সালমান শাহ- আমাদের ইতিহাসে এদের চেয়ে সুন্দর চেহারায় আর অভিনয়ে আর কেউ আসে নি।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৭

রূপক বিধৌত সাধু বলেছেন: এঁদের স্থান পূরণ হওয়ার নয় ।

১১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:১৩

নীলপরি বলেছেন: নস্টালজিক লেখা মন ছুঁয়ে গেলো ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৫৫

রূপক বিধৌত সাধু বলেছেন: স্মৃতির মণিকোঠায় স্বমহিমায় ভাস্বর প্রিয় নায়ক সালমান শাহ্!
শুভেচ্ছা রইলো, নীলপরি!

১২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৩৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: আমরা ভালকে বেশিদিন ধরে রাখতে পারিনা!!!!!!!!!!!!!!!!!!!

হারানোর পরই যেন তার মূল্য বুঝি!

স্মৃতি তাজা করা পোষ্টে ভাললাগা

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:০১

রূপক বিধৌত সাধু বলেছেন: সব ভালোকে রাহু গ্রাস করে ফেলে! পোড়া কপাল আমাদের ।

১৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:১১

জেন রসি বলেছেন: সালমানের মৃত্যুটা রহস্যই থেকে গেল। আমার কাছে হত্যাকান্ড বলেই মনে হয়।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:১৯

রূপক বিধৌত সাধু বলেছেন: Salman Shah is dead. But many of us don’t know the exact cause of his death. It was announced as a suicide, but there was enough evidence towards murder. Nobody
knows, what happened on that black night. But, we can imagine, how pathetic it was to loss a hero like him.
Here, you will know about the 5 facts, which will force you re-think about the death of our great hero:

1. Salman’s wife Samira was also an actress. Salman was unsatisfied with his wife. There
were many reasons behind it. The night before his death, he called his uncle-in-law and told him, he wants to divorce Samira. It was the
first clue to make a suspicion towards Salman’s death.
2. Salman was hanged by a rope with a ceiling fan. But, the rope, which was found with his throat, was different from the rope found with the fan. This makes clear
evidence that, someone may murder him with that rope and tied another rope with the fan to make it believable as a suicide case.
3. Salman’s body was brought down with the help of a long ladder. It was quite impossible
to arrange a long ladder like that over a short period of time in that high rise apartment.
4. A particular brand of cigarette was found on the floor of Salman’s room on that day. Salman was also a smoker, but it was not his brand. It makes another strong suspicion
that someone else was present on that room, when he died.
5. Salman’s body was buried quickly. Later, post-mortem was done on his body. The doctor who did the post-mortem was sure
that it was a murder case. But, he was threatened by some people. So, he did not express those in court.
So, it is highly possible that, what we know, may not be the truth. The truth may be concealed by some evil people.

Salman Shah, with Shah Rukh Khan
Salman was a genuine hero of all time. Even Shah Rukh Khan introduced him as a leader of
Bangla cinema to his wife, Gauri Khan.
21 Salman fan girls committed suicide on 6th September, 1996, hearing the death news of their favourite actor. It makes some
statement that, A Salman Shah is not born everyday… He borns once in a lifetime.

১৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৩৯

একটি পেন্সিল বলেছেন: বাংলা চলচিত্রে প্রেম কাহিনী ছাড়া তেমন কিছু থাকেনা। তাই বাংলা ছবি ভাল লাগেনা। তবে কিছু ব্যতিক্রমী তো আছেই!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:২৬

রূপক বিধৌত সাধু বলেছেন: এখনকার বাণিজ্যিক সিনেমা তো দেখাই যায়না; আর্ট ফিল্মগুলোও মান হারিয়েছে!

১৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৪০

পবন সরকার বলেছেন: সালমান শাহ-এর অভিনয় এখনও চোখে চোখে ভাসে।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:২৮

রূপক বিধৌত সাধু বলেছেন: কখনো ভোলার নয় ।

১৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:২৩

দিশেহারা রাজপুত্র বলেছেন:

অমন পারসোনালিটি বাংলা চলচিত্রে আগামীতেও আসার সম্ভাবনা কম। শূন্যের কোটায়।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৩০

রূপক বিধৌত সাধু বলেছেন: যথার্থই ।

১৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:৪৩

রাজীব নুর বলেছেন: সালমানকে নিয়ে এত লাফালাফির কি আছে? দেশ দেশের মানুষের জন্য সে কি করেছে?

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৭:৫২

রূপক বিধৌত সাধু বলেছেন: চলচিত্র শিল্পকে কি আপনার কিছু একটা মনে হয়না? বাংলাদেশের চলচিত্রকে ভালো একটা অবস্থানে নিয়ে গিয়েছিলেন ।

১৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৪৪

মাদিহা মৌ বলেছেন: ওর মৃত্যু তারিখটা আমি কখনো ভুলতে পারি না। ১৯৯৬ সালের ঠিক এই দিনেই আমার ভাইটার জন্ম। তাই প্রত্যেকবছর খুব ভালো করে স্মৃতি ওকে ঝালিয়ে নেয়।

শেষ ছবিটা না দিলেই পারতেন।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:০২

রূপক বিধৌত সাধু বলেছেন: আমাদের মধ্যেই তিনি চির অমর হয়ে থাকবেন ।

১৯| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:২২

আমিই মিসির আলী বলেছেন: ঐ যুগে তাকে মনে হৈত টাইম মেশিনে চড়ে আইসা কোন মানব। যে হাল ধরেছিলো।

কিন্তু ভালোরা বেশি দিন থাকে না। লিজেন্ডরা হারিয়ে যায় জলদিই।
শুনেছিলাম বউই হত্যাকারী। কিন্তু বিচার হইলো না। বিচারটা হলে শান্তি পেতাম।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:১১

রূপক বিধৌত সাধু বলেছেন: বাংলা চলচিত্রের ভুবনে মহামানবই ছিলেন বটে ।
শুভেচ্ছা রইলো ।

২০| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ২:০৮

তাজবীর আহােমদ খান বলেছেন: হুম,
পুরানো অনেক কিছু মনে পরে গেলো। ধন্যবাদ

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:০৮

রূপক বিধৌত সাধু বলেছেন: শুভেচ্ছা রইলো ।

২১| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৩:০৬

শেয়াল বলেছেন: সালমান বাংলা ফিল্মের সেরা স্টার !

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:০৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ঠিক তাই ।

২২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৫৪

অশ্রুকারিগর বলেছেন: সিলেটে এখনো তার বাসার সামনে দিয়ে গেলেই মনে পড়ে নায়কের কথা। ভুলতে পারবনা যেদিন মারা যায় সেদিন পাশের বাসার সকল ছেলে জানাযায় গেছিলো, মেয়েরা সব মুখ লুকিয়ে কেঁদেছিলো। ছোট ছিলাম বলে আমাদের যেতে দেওয়া হয়নি। বেশি না আরো ৫টা বছর সিনেমায় থাকলে বাংলা সিনেমা আরো কয়েকযুগ এগিয়ে যেতো।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৯

রূপক বিধৌত সাধু বলেছেন: বেশি না আরো ৫টা বছর সিনেমায় থাকলে বাংলা সিনেমা আরো কয়েকযুগ এগিয়ে যেতো।" যথার্থই ।
বাংলা সিনেমার বর্তমান অবস্থা দেখলে বড্ড কষ্ট হয় । অনেককেই দেখি নাক সিটকায় । অথচ আমাদের একজন সালমান ছিলো, যে ছিলো সময়ের চেয়ে অনেক এগিয়ে । আমাদের দুর্ভাগ্য আমরা তাঁকে ধরে রাখতে পারিনি ।

২৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:০৮

মোস্তফা সোহেল বলেছেন: সালমান শাহ কে নিয়ে লেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৪

রূপক বিধৌত সাধু বলেছেন: শুভেচ্ছা আপনাকে ।

২৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:০৮

হাসান ইমরান বলেছেন: আমি বাংলা চলচিত্রে একজন কেই নায়ক মানি। আর তিনি হলেন এই সালমান।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৩

রূপক বিধৌত সাধু বলেছেন: আমার কাছেও প্রিয় নায়ক বলতে একজনই, আর তিনি হলেন সালমান ।

২৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:৩৬

ভ্রমরের ডানা বলেছেন: লেখাটি পড়ে বিষাদে মন ছেয়ে গেল। খুব ভাল একজন চিত্রশিল্পী হারিয়েছি আমরা!

উনার বিদেহী আত্মার শান্তি কামনা করছি!

০৭ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:৩৪

রূপক বিধৌত সাধু বলেছেন: প্রীতি ও শুভেচ্ছা ।

২৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ২:২০

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: তুমি আছ হৃদয়ে,
রবে নীরবে..

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২১

রূপক বিধৌত সাধু বলেছেন: প্রদীপ শিখা সম..

২৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৯:৩৮

প্রামানিক বলেছেন: সালমান শাহের অভিনয়ের তুলনা এখনও কারো সাথে করতে পারছি না।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২২

রূপক বিধৌত সাধু বলেছেন: সালমানের তুলনা সালমানই ।

২৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:১৭

জনৈক অচম ভুত বলেছেন: এপার বাংলার মহানায়ক।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২০

রূপক বিধৌত সাধু বলেছেন: যথার্থই ।

২৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:১৯

শাহরিয়ার কবীর বলেছেন: আমার একজন প্রিয় অভিনেতা ছিল !!!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২০

রূপক বিধৌত সাধু বলেছেন: আমারও অসম্ভব প্রিয়!

৩০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:১৮

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

আমার খুব প্রিয় একজন অভিনেতা।

উনার মৃত্যূ বাংলা সিনেমার একটি অপূরনীয় ক্ষতি।

উনার আত্মার মাগফেরাত কামনা করি।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১০:৫৮

রূপক বিধৌত সাধু বলেছেন: শুভেচ্ছা রইলো । ভালো থাকুন সতত!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.