নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি....

মো: হাসানূর রহমান রিজভী

একদিন তুমি এসেছিলে ভবে,কেঁদেছিলে তুমি হেসেছিলো সবে... এমন জীবন করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন......

মো: হাসানূর রহমান রিজভী › বিস্তারিত পোস্টঃ

জাকির নায়েক এবং পিস টিভি প্রসঙ্গ

১২ ই জুলাই, ২০১৬ রাত ১:৪৩

জাকির নায়েক দেশে ব্যান হলে সবচে বেশি ফয়দা কার হবে? সম্ভবত (আমার ধারনা) দেশে টাকার বিনিময়ে ওয়াজ মাহফিল করা হুজুরদের।এবং সাথে আরও একটা রাজনৈতিক দলের।দলটি জামায়াত ইসলামি বাংলাদেশ।

আর লস সম্ভবত পুরোটাই হবে সাধারন জনগনের।আমার মত আম পাব্লিকের।আসুন
ব্যাপারটা নিয়ে খোলাসা করে আলোচনা করা যাক।

খুব ছোট বেলা এক শীতের রাতে নানুবাড়ি বেরাতে গিয়ে ওয়াজ মাহফিল-জলসা শব্দটি আমার প্রথম পরিচয় ঘটে।সে রাতে সবাই দল বেধে জলসায় গেলেও আমাকে নেওয়া হয়নি।তবে ঘুমানোর আগপর্যন্ত আমি মাইকে শুনেছিলাম।কিছুই বুঝিনি।

সত্যি কথাকি আমি কখনও ওয়াজ শুনিনি নিজের আগ্রহে।কিন্তু আমাকে শুনতে হয়েছে বহুবার।বাংলাদেশের প্রায় সব পাবলিক প্লেসেই ওয়াজ চলে।সাধারনত সকাল আর সন্ধ্যায় ওয়াজ চালানও হয়।এভাবেই আমার ওয়াজ শোনা।করার তেমন কিছু না থাকলে মাঝে মাঝে মনযোগ দিতাম।শোনার চেষ্টা করতাম।আমার ভাল লাগেনি।শেষ বারতো ওয়াজ শুনে আমি খানিকটা বিরক্তই হয়েছি।ভদ্রলোক হরিনের এক কাহিনি বিশ মিনিট ধরে বলছেন,নাকি সুরে সেই কাহিনি বলার সময় চোখের পানি নাকের পানি এক করছেন আবার চা ও পান করছেন।সেই আমার শেষ ওয়াজ দেখা(টিভিতে)।

জাকির নায়েকের সাথে পরিচয় হল বছর ৮-৯ আগে।বাংলাদেশে টিভি চ্যানেল ইসলামিক টিভিতে(এখন বন্ধ)।হ্যাংলা একজন দাড়িওয়ালা লোক অডিটোরিয়াম ভর্তি মানুষের প্রশ্নের উত্তর দিয়ে যাচ্ছেন! আমি পুরোপুরি অবাক হলাম।এওকি সম্ভব??প্রথম দেখাতেই সেই লোককে ভাল লেগে গেল।এর পর খোজ খবর করে দেখি আমার বহু আগে থেকেই সবাই ওনাকে চেনে এবং নিয়মিত তার ভিডিও দেখে।আমিও দেখা শুরু করলাম।ইসলাম নিয়ে ডিটেইলস জানার একটা মাধ্যম পেয়ে আমি মহা খুশি(কুরআন আরবিতে পড়তে পারি,বাংলায় পড়া হয় না)।

ইতিমধ্যে আমাদের মত সাধারন মানুষগুলো ইসলাম নিয়ে অনেক জেনে গেল।এবং উনি প্রমান করলেন ইসলাম শান্তির,ন্যায়ের,মানবতার খুব সহজ একটা ধর্ম।যেটা জন্মের পর থেকেই জটিল বলে জানতাম।

বাংলাদেশে এই প্রথম উনি রোষে পরেন নাই।বহু আগ থেকেই একটা শ্রেণি ওনার পিছনে লেগে আছে।ওনারা বিভিন্ন ভাবে প্রমান করতে তৎপর যে জাকির নায়েক একটা ভন্ড এবং ইয়াহুদি দের দাস!আমি কথাটাকে পাত্তা দেইনি কারন আমার কানের সাথে দুইটি চোখ এবং একটি ব্রেইনও আছে।চোখদিয়ে দেখে ব্রেইন দিয়ে বিচার বিশ্লেষণ করে আমার খারাপ কিছু চোখে পড়ল না।

কিন্তু এই ব্যাটা ভন্ড ইয়াহুদি দের গুপ্তচরের জন্য কিছু কিছু ব্যাবসায়ী পথে বসার যোগার।

জামায়েত ইসলামি নিয়ে আমার বিন্দুমাত্র আগ্রহ মাথাব্যাথা কোনটাই নাই।সো তারা কি ভাবল বা বল্ল সেটা নিয়েও ভাবি না।কিন্তু কিছুদিন আগে আমার এক ইমিডিয়েট সিনিয়র যখন জাকির নায়েক কে পিথাগোরাসেরর উপপাদ্যে ফেলে প্রমান করার চেষ্টা করছিলেন,তখন আমি কপাল কুচকে জানতে চাইলাম আপনার রাজনৈতিক ভিউ কি? তখন সেই সিনিয়র ভদ্রলোক জানালেন উনি জামায়াতি। তখন বুঝলাম হয়ত কোন কারনে তারাও প্রবলেম ফেস করছে।

আমাকে ফাসাতে চাইলে আপনার খুব বেশি কষ্ট করার দরকার নেই।একটা খুন করুন আর বলুন রিজভীও আমার সাথে ছিল।ব্যাস! কেল্লা ফতে।

জাকির নায়েক কে অাত্বপক্ষ সমর্থনের সুযোগ কি দেয়া হয়েছে??কোটি কোটি মানুষ ওনার বক্তব্য শোনেন,তার মধ্যে দু-একজন বে-লাইনে গেলে আমার মনে হয় না সেটা লেকচারের প্রভাব।

তার পরেও সত্য প্রকাশের দাবি রাখি,আমিও জানতে চাই সে আসলেই সন্ত্রাসীকে উৎসাহিত করে কি না?যদি করে থাকে আমিও প্রতিবাদ করতে চাই।

ধন্যবাদ

মন্তব্য ১১ টি রেটিং +৪/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১২ ই জুলাই, ২০১৬ রাত ২:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: খুব সম্ভবত ড. মুহাম্মদ শহীদুল্লাহ বলেছিলেন,"যে দেশে গুণের সমাদর নেই, সে দেশে গুণী জন্মাতে পারে না"। ড.জাকির নায়েক কোরআন, বেদ, বাইবেল-এর যে রেফারেন্স তিনি দিয়েছেন বা দিয়ে থাকেন তার একটাতেও এখনো আমি ভুল পাইনি। তার যুক্তিগুলোও গ্রহণযোগ্য মনে হবে যদি কেউ সত্যিকার অর্থে তার কথাগুলো পক্ষপাতিত্ব ছাড়া বিশ্লেষণ করেন। দুর্ভাগ্যজন হলেও সত্য আমাদের মহা পন্ডিত রাজনীতিবিদরা কখনো তার কথা শুনে দেখেন নি, বা শুনে থাকলেও বোঝার মতো জ্ঞান তাদের নেই তা আমি নিশ্চিতভাবে বলতে পারি।

পিস টিভি'র বিরোধীতা তারাই করছেন যারা তাদের ধর্ম বিক্রি করে পেট চালান অথবা অন্য কোন ভিন্ন ধর্মের অনুসারী। কারণ প্রায় সব ধর্মের বড় বড় হোতাদের জাকির সাহেব ছবক শিখিয়েছেন ইতোমধ্যেই। অন্তত, যুক্তি বা ধর্মীয় পুস্তকের রেফারেন্স দিয়ে কেউ তার সাথে পারেনি।

২| ১২ ই জুলাই, ২০১৬ রাত ২:২৪

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ইফতেখার সাহেবের সাথে সহমত।জিহাদ নিয়ে দেওয়া তার দেওয়া লেকচার আমার এখনও মনে আছে।তেমন কিছু খুজে পেলে আমার এ লেখার প্রয়োজন হত না।

৩| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ৮:০৬

নীলাকাশ ২০১৬ বলেছেন: মাথা খারাপ হয়েছে তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেবে? যারা দ্বীনের সঠিক রাস্তায় থাকে, তারা ভয়ংকর জিনিস। তাদেরকে কোন সুযোগই দেয়া উচিৎ নয়।

৪| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ৯:২০

আহলান বলেছেন: অবস্থাদৃষ্টে মনে হচ্ছে জাকির নায়েক আবির্ভাবের পূর্বে বাংলাদেশের কোটি কোটি মুসলমান অমুসলিম ছিলো। আহলে হাদিসবাদীরা অবশ্য নিজেদেরকে ছাড়া আর কাওকে মুসলিম ভাবতে পারে না ... ইবলিশের নাম আগে ছিলো আযাযিল .... বেশী পন্ডিতি করেই লানতপ্রাপ্ত হয়ে ইব্লিশ আ রুপান্তরিত হয়। জাকির সাহেব জংগী মদদ দাতা কিনা সেটা প্রমাণ স্বাপেক্ষ ব্যপার, তবে তিনি বহু বিতর্কের উদ্ভাবক প্রচারক

৫| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ১০:১৪

নাবিক সিনবাদ বলেছেন: এরা বলে এদেরটা ঠিক ওরা বলে ওদেরটা ঠিক তারা বলে তাদের টা ঠিক, সব ঠিকের মইধ্যে পইড়া আমি নিজেই এখন হয়া যাইতেছি বেঠিক!! :(

৬| ১২ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:০৩

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ভাই আহলান,অবস্যই ছিল।এখনও আছে।জাকির নায়েক না থাকলেও থাকবে।বিতর্ক তাকে নিয়েই করা যায় যে জানে।আপনি আমার সাথে হয়ত এ বিষয়ে দ্বিমত হবেন না যে উনি অনেক কিছু জানেন।আর নিশ্চয় উনি এটাও জানবেন মানুষজে ভূল ধারনা দেওয়া গুনাহ।

৭| ১২ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:২৯

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: সিনবাদ ভাই হয়ত বেঠিক অবস্হায়ই জীবন শেষ হবে......

৮| ১৩ ই জুলাই, ২০১৬ রাত ১:১৮

চাঁদগাজী বলেছেন:




প্লীজ আমার উপর মন খারাপ করবেন না; জাকির নায়েক সারা জীবনে কোন দরকারী একটা কথা বলেছেন কিনা আমি সন্দেহ করছি; জামাত যা বলছে, করছে, এগুলোর সময় চলে গেছে হাজার বছর আগে। জামাত ও জাকিরেরা মুসলমানদের পাথরের যুগে ধরে রেখেছে।

৯| ১৩ ই জুলাই, ২০১৬ সকাল ১০:১১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: না ভাই মন খাপার করব না,আপনার যা খুশি মন্তব্য করতে পারেন।
জামাত এর কথা বাদ।খারাপের ভাল বলে একটা কথা আছে না? ধরুন আপনাকে বাধ্য করা হল একজন কে দাওয়াত দিতে, আপনি কাকে দাওয়াত দিবেন?? জাকির নায়েক অথবা সাঈদি কে??

১০| ১৩ ই জুলাই, ২০১৬ দুপুর ১২:২৭

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: Click This Link

১১| ১৩ ই জুলাই, ২০১৬ দুপুর ১২:২৯

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: জাকির নায়েকের বিরুদ্ধে মামলা করার কোন প্রমান খুজে পায় নাই পুলিশ।উপরে বিবিসির লিঙ্ক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.