নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি....

মো: হাসানূর রহমান রিজভী

একদিন তুমি এসেছিলে ভবে,কেঁদেছিলে তুমি হেসেছিলো সবে... এমন জীবন করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন......

মো: হাসানূর রহমান রিজভী › বিস্তারিত পোস্টঃ

ইহুদি সমাচার....

১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১৪



ইহুদিরা কি আসলেই বুদ্ধিমান?

কয়েকদিন ধরে ফেসবুকের নিউজফিডে এবং ব্লগে একটি আর্টিকেল ঘুরছে।এক জনৈক চিকিৎসক ইহুদি হসপিটালে তিন বছর ইন্টার্নশিপ এর সুবাদে ইহুদি দের নিয়ে গবেষনা করেন।ওনার গবেষনার কারন,ইহুদিদের বিশ্বব্যাপী কর্মযজ্ঞ।

আমার ব্যাপারটা নিয়ে সামান্য খটকা আছে।এটা কোন প্রপাগান্ডা নয় তো? জনৈক ডাক্তার কেন ইহুদিদের প্রতি আকৃষ্ট হলেন??পৃথিবীতে শুধু কি ইহুদীরাই একমাত্র বুদ্ধিমান জাতি?? অবস্যই নয়।

মানব জাতির সূচনা লগ্ন থেকে শুরু করে আজ অবধী অনেক সভ্যতার আবির্ভাব ঘটেছে।অনেক বিলিনও হয়েছে।মায়া সভ্যতা,মিশরীয় সভ্যতা,মহেনজোদারো সভ্যতা ইত্যাদি। এখনও পৃথিবীতে অনেক উন্নত জাতি/দেশ টিকে আছে। যেমন জাপান,কোরিয়া,রাশিয়া,চীন,জার্মান, ইউরোপের দেশগুলো ইত্যাদি। আমার মনে হয় না শুধুমাত্র ইজরাইল তথা ইহুদীদের গর্ভেই একজন বুদ্ধিমান সন্তানের জন্ম হতে পারে সামান্য কিছু প্রাকটিস (পিয়ানো বাজানো,ম্যাথম্যাটিকস সলভ করা,বাদাম খাওয়া) এর মাধ্যমে।

আমি তো শুধু উন্নত দেশ নিয়েই কথা বললাম।এখন নিজের দেশ নিয়ে বলব।আমরা একটি তৃতীয় বিশ্বের দেশ,দ্বিতীয় বিশ্বে ঢোকার প্রানান্তকর চেষ্টা করে যাচ্ছি।আমাদের দেশে অনেক সীমাবদ্ধতা।গর্ভকালীন সময়ে আমার দেশের মায়েরা ঠিকমত খাবার পায় না।গর্ভঅবস্হায় সংসারের কাজ করতে হয়।জয়েন্ট ফ্যামেলিতে বিভিন্ন চাপের শ্বীকার হয় গর্ভাবস্হায়।তাতে এই দেশে ব্রিলিয়ান্ট মানুষের জন্ম হয় না??জগদিশ চন্দ্র বসু,জয়নুল আবেদিন,শেখ মুজিবুর রহমান,সাকিব আল হাসান ইত্যাদি সহ আমি যদি সারাবিশ্বে বাংলাদেশের নাম উজ্জল করা সবার নাম লিখতে যাই এই আর্টিকেল পাঁচহাজার ওয়ার্ড ছাড়িয়ে যাবে।দয়া করে এই লিঙ্কে গিয়ে দেখুন Click This Link

এখানে এই তৃতীয় বিশ্বের একটি দেশের হিরক খন্ডদের নাম কর্ম সহ দেওয়া আছে।আর আমি বিশ্বাস করি আসলে বাংলাদেশে জন্ম নেওয়া আসল হীরক খন্ডদের এক শতাংশও এই লিস্টে জায়গা হয় নাই।

এই দেশের হিরকখন্ড দের জ্বলে ওঠার আগেই নিভে যাওয়ার অনেক কারন গুলোর একটি হলো পৃষ্ঠপোষকতা। আমার ধারনা এটা ইহুদী সম্প্রদায় ভালই পারে।

দেখুন পৃথিবীর সবচে ভাল শিক্ষা ব্যাবস্হা কিন্তু সিংগাপুরে,মেশিনারি জাপান,ইউএসএ,জার্মানি!,ইউকে,চীন ইত্যাদি।

আমি এখন পর্যন্ত একটি প্রোডাক্ট দেখি নাই মেড ইন ইসরাইল! তবে মানুষের মুখে শুনেছি সব ইহুদিদের,সব ইহুদি দখল করল,অ্যামেরিকা ইহুদি চালায়, ইসরাইল এই করল,ইসরাইল সেই করল ইত্যাদি ইত্যাদি।

তবে ব্যাক্তিগগ ভাবে নিজের চোখে দেখা এবং যেটি বিশ্বাস করি,প্রতিনিয়ত ইজরাইল দূর্বল এবং হতভাগা ফিলিস্তিন দের হত্যা করে তাদের জায়গা দখল করছে।এবং অ্যামেরিকার সহায়তায় আশপাশের মুসলিম দেশগুলকে হুমকি ধামকি দিচ্ছে।

তবে একটা জায়গায় ইজরাইলের নাম দেখেছি,সেটা বাংলাদেশের পাসপোর্টে :p

এই ইহুদি রিউমারের পাশাপাশি আর একটি ব্লগ আমার চোখে পড়েছে,"যে দেশে গুনির কদর নেই,সে দেশে গুনির জন্ম হয় না"

এই দেশের উদাহরনের মধ্যে সম্ভবত আমার বাংলাদেশ প্রথম স্হানে থাকবে।

গতকাল বাংলাদেশের কিছু ফুটবল প্লেয়ার ফিলিস্তিনে খেলতে যাওয়ার সময় ইজরাইলের সীমান্তে হয়রানির স্বীকার হয়েছে।আমি এই ঘটনার নিন্দা জানাই।

আর শেষকথা এটা বলতে চাই,বুদ্ধিমত্তা গড গিফটেড অথবা প্রকৃতি প্রদত্ত।শুধু আমাদের খুজে বের করতে হবে কোন কাজে আমি ফিট।আর সরকারকে আমাদের সহযোগিতা করতে হবে,পৃষ্ঠপোষকতা করতে হবে।বাবা মা এবং সমাজের ও দায়িত্ব আছে।বাচ্চাদের উৎসাহ দিন,তিরস্কার বন্ধ করুন।নিজের স্বপ্ন বাচ্চার উপর চাপিয়ে দেবেন না।

(ক্ষমা চেয়ে নিচ্ছি,ছন্নছাড়া ব্লগ লেখার জন্য।ভালো ব্লগার হওয়ার চেষ্টায় আছি।ধন্যবাদ)

মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৫২

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: Good

১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২০

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ।

২| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:০০

ইমরান আশফাক বলেছেন: ভালো।

১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: জনাব ইমরান অশফাক আপনাকে ধন্যবাদ।

৩| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:২৬

কাউয়ার জাত বলেছেন: ইহুদীদের প্লানিং ভালো। ইতিহাসের দীর্ঘ একটা সময় তারা নিগৃহীত ছিল। তা থেকে তারা শিক্ষা গ্রহণ করেছে। তবে তাদের জনসংখ্যার সবাই অন্যান্য জাতির তুলনায় মেধাবী এটা আমি বিশ্বাস করি না।

১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৪

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: সংখ্যালঘুদের প্ল্যানিং সবসময় ভাল হয়।কারন তাদের সব সময় সাবধানতা অবলম্বন করে বাচতে হয়।এজন্য তারা অনান্যদের চেয়ে বেশি সতর্ক।আপনার শেষ কথার সাথে সহমত।ধন্যবাদ।

৪| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:০৩

দিলের্‌ আড্ডা বলেছেন: ইহুদীদের সম্পর্কে অনেক আলোচনা হয়। সব জায়গাতেই।

১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৭

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: এই আলোচনাটা ইহুদিরা ইচ্ছে করে তৈরী করে কি না,এটা নিয়েই আমার আজকের পোস্ট।ধন্যবাদ।

৫| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৪

কানিজ রিনা বলেছেন: ইহুদীজাতি বিশ্বে অত্যাচারী জাতী নামে পরিচিত। ইটলার একটা বুদ্ধি ঠিক ছিল
সেটা ইহুদী নিধোন। যদি সম্পুর্ন ইহুদী পৃথিবী
থেকে নিশ্চিন্হ করে দিতো পৃথিবীতে এত
অশান্তি হতনা। আর আমেরিকার শাসকরা
ইস্রাইলি প্রিরিতি থাকত না। সব সয়তানের
বাসা আমেরিকা ও ইস্রাইলের শাসক শ্রেনী।
আপনার সাথে একমত পশন করছি ধন্যবাদ।

১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৯

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ইহুদিরা সবসময় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকতে চাইছে,কিন্তু কেন?? আৃাদের দেশের কিছু বেকুব আবার তাদের আলোচনায় রাখতে চাইছে।এটাই ভাববার বিষয়।আপনাকে ধন্যবাদ রিনা।

৬| ১৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৪

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.