নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাবুব আলম

সাহাবুব আলম › বিস্তারিত পোস্টঃ

জীবনের প্রথম প্রহর শেষ

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:৩৫

আজকে রাত ১২:২৪ মিনিট আমার জীবন নিয়ে কেমন চিন্তা চলে এলো জীবনে ২২ টা বসন্ত চলে গেছে কি করলাম এই জীবনে। প্রাইমারী তে একবার ১ রোল ক্লাস ফাইভ। প্রথম আর দ্বিতীয় শ্রেণি তে কত ছিল মনে নেই তবে ৩য় তে ৩১ আর ৪র্থ তে ৩য় তবে এখানে আমার স্থান ২য় হয়ে পারতো। আমি আর আমার এক বান্ধবী দুজনের নম্বর একই ছিল আমাদের গুন এর অংক করতে দিয়েছিল আমি তাড়াহুড়া করতে গিয়ে আগে ফলাফল বের করে চলে গেছিলাম সেটাই ছিল ভুল কারন ফলাফল যেটা হবে সেটা মুখে ছিল কিন্তু লিখতে গিয়ে ভুলে গেছিলাম আর বান্ধবীটা সঠিক ছিল তার রোল হলো দুই আর আমার তিন। জীবনে এই প্রথম বুঝার বয়সে প্রতিযোগীতাই পড়লাম আর হেরে গেলাম তাড়াহুড়া করতে গিয়ে। এতো গেলো প্রাথমিক শিক্ষা জীবন। হাই স্কুলে ৬ষ্ট ৩২আর ৭ম এ ৪র্থ আর ৮ম এ ৪র্থ নবম আর টেন ৬১রোল ঘাবড়ে গেলেনতো স্কুল পরিবর্তন করার জন্য। আর কখন এক থেকে দশের মধ্যে কখনো রোল হয়নি। পড়ে গেলেম মাঝে আর মাঝের লোকদের কেউ কখন মনে রাখেনা হয় প্রথম নয় শেষের মানুষদের। ডিপ্লোমা শেষ হলো বসে আছি কি করবো জানিনা বাবার তেমন টাকা নেই যে BSC করবো। আজ পর্যন্তু কখন এক টাকা নিজে উপার্জন করিনাই আমার সমবয়সী দের কথা বাদ দিলাম। না হলাম জালা না হলাম হালা গ্রামের কথা ও বলাই হয়নি আমি গ্রামের ছেকে এখন এমন এক জাযগায় দাঁড়িয়ে আছি না হতে পারবো কৃষক না হতে পারবো শ্রমিক চক্ষু লজ্জা ।
আমার কিছু স্কুল বন্ধু সরকারি চাকরিজীবী কেউ বিবাহিত কেউ তিন চারটা প্রেমে আবদ্ধ আর আমি কিছুই না । শুধু বন্ধুদের সাথে আড্ডা ঘুরাঘুরি এটা ssc পাশ করার পর। এর আগে মাগরিব এর আজানের আগে বাড়িতে ডুকতে হবে এটা নিয়ম ছিল ssc পাশ করার পর একটু নিয়ম শিথিল হহছে রাত ৯-১০টা আসি আমার কথায় আমার প্রিয় কাজ মানুষকে সাহায্য করে শান্তি পায় এজন্য একটা সেচ্ছাসেবী সংগঠন দাড় করার চেষ্টা করছি নামটা গোপন থাক আর একটা কাজ হচ্ছে ঘুম। আর একটা খারাপ অভ্যাস হচ্ছে যেটা মনে ধরে সেটা শেষ না করা পর্যন্তু ঘুম আসেনা। এমন জায়গায় দাঁড়িয়ে আছি কি করবো জানিনা ভবিষ্যৎ কি উপরওয়ালা জানে। বাকিটা আর একদিন......

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:৪৪

চাঁদগাজী বলেছেন:


সব ধরণের চাষ আরদ্ভ করেন; আপনি দেশের কোন এলাকায় থাকেন? যাদের গরু আছে, কিন্তু নিজে পালতে পারছে না, তাদের থেকে গরু নিন বর্গা।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৫১

সাহাবুব আলম বলেছেন: ধন্যবাদ

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:২৫

পলাশমিঞা বলেছেন: আমার বন্ধু আপনাক মূল্যবান উপদেশ দিয়েছেন। উপদিষ্ট হলে সফল হবেন।

আমার কথা বললে হয়তো হাসেবন, আমার কোটি কোটি টাকার সম্পত্তি আছে, আছে ব্যবসা কিন্তু ওসব আমার আয়ত্তের বাইরে চলে গেছে। আমি অন্যের কাজ করেছি এবং করতে রাজি কিন্তু কাজ পাই না। বেকার ভাতায় আছি।
দেশে অনেক কিছু করার আছে। শুরু করলে অন্যরাও উপকৃত হবে।

বেকাররা অভিশাপ। কাজ করলে পাপ থেকে দূরে থাকা যায়।
দুনিয়ার বড়বড় ধনিরা কাজ থেকে শুরু করেছিল।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৫২

সাহাবুব আলম বলেছেন: ধন্যবাদ

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:


আপনি "ধন্যবাদ" সমস্যায় আছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.