নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাগলামির সীমানা থাকে কি? জানা নেই, যদি থেকেও থাকে আমার পাগলামিগুলো কোন সীমানায় বাঁধা নেই। উপভোগ করি পাগলামির আদি-অন্ত।

ম্যাড ফর সামু

আমি পাগল এটাই কি আমার পরিচয়ের জন্য যথেষ্ট নয়!

ম্যাড ফর সামু › বিস্তারিত পোস্টঃ

ব্যর্থ প্রেমের ধারাবাহিক পর্ব-৪

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:৩২

যারা নতুন এসেছেন:
পর্ব-১
পর্ব-২
পর্ব-৩



পরের দিন সকালে ঘুম থেকে উঠে প্রাতকর্ম সেরে নাস্তা করতে গিয়ে হঠাৎ খেয়াল হলো আজ না ও পাগলী মেয়েটা সকাল ১১টায় দেখা করতে বলেছিল। মনে মনে ভাবছিলাম কি করব, যাবো না কি যাবো না, এমন একটা পাগলের পাল্লায় পড়ে গতকালকে এমনিতে অনেক নাজেহাল হতে হয়েছে, না জানি আজকে আবার কি সিনক্রিয়েট করে বসে। নাহ্ যাবো না কালকে অনেক কষ্টে বেঁচে গেছি মেয়েটার খপ্পর থেকে। এই বিদেশ বিভুঁইয়ে এসে অচেনা অজানা একটা মেয়ের সঙ্গে জড়িয়ে নিজের এতদিনের এত ভাল একটা গুডইউল নষ্ট করার কোন মানেই হয় না।

তবে গতকাল রাতে একটা অদ্ভুত ঘটনা ঘটেছে, আমার আর মেয়েটার ঘটনা হুবহু ব্লগে গল্পাকারে পোষ্ট হয়েছে, পোষ্টটি যিনি করেছেন তাকে আমি অনেকদিন ধরেই চিনি। তিনি ব্লগে বেশ সুনামের সাথে দীর্ঘদিন ধরেই সুন্দর সুন্দর বিষয় নিয়ে সুন্দর সুন্দর নিবন্ধ লেখেন, তিনি ব্লগে অনেক জনপ্রিয়ও বটে! তাছাড়া তিনি তো আমারও একজন ফেবারিট লেখক। আচ্ছা এটা কেমন করে হলো! তাহলে কি ব্লগের ঐ লেখকই সেই পাগলী মেয়েটা! নাহ ঠিক মেলানো যাচ্ছে না, ব্লগে তিনি কত সুন্দর করে সবার মন্তব্যের উত্তর-প্রতিউত্তর দেন, আর এই মেয়েটার কথা-বার্তা, আচার আচরণ- নাহ্ এ পাগলী কখনই এমন সুন্দর করে ব্লগে লিখতে পারেন না।ব্যাপারটা কাকতালী হতে পারে কি? নাহ্ কাকতালীয় হলেও কোনও ঘটনাই কখনও এমন হুবহু মিলে যেতে পারে না! হতে পারে পাগলী'টার সাথে হয়ত লেখকের কোন পরিচয় বা যোগাযোগ ছিল, আর সে হয়ত তাঁর সাথে আমার আর ওর ঘটনাগুলি শেয়ার করেছেন আর উনিও আমাকে লজ্জা দেওয়ার জন্য তা হুবহু ব্লগে গল্পাকারে ফেঁদে বসেছেন।

আচ্ছা এমন কিভাবে হবে? লেখিকার তো আমার পরিচয় সম্পর্কে জানার কথা নয়, মানে আমি ব্লগে যে নিকটা ইউজ করি সেখানে কোথাও তো আমার কোন নাম বা পরিচয় দেওয়া নেই, তাহলে? আচ্ছা তাহলে কি আমার ফেবু'র কোন পাগল ফ্যান এমনটা করছে। ফেবু'তে তো আমার ছবিসহ প্রোফাইল রয়েছে, রয়েছে আমার সকল গবেষণাকর্মের বর্ণনা এমনকি কবে কখন কোন দেশের কোন বিশ্ববিদ্যালয়ে কি বিষয়ের ওপর আমি কোন গবেষণাপত্রটি প্রকাশ করছি বা করব তার একটা আগাম বর্ণনাও থাকে। তাহলে নিশ্চয় ওখান থেকেই আমার কোন ফ্যান বা ফলোয়ার কোনভাবে এই বিষয়টি নিয়ে কেউ কোন পোষ্ট দিয়েছিল আর সেটি হয়ত কোনভাবে লেখিকার নজরে পড়ে তিনি গল্পটি ব্লগে দিয়ে আরও একটু বেশি জনপ্রিয়তা অর্জন করার চেষ্টা করছেন। যাক গে, যা হবার হবে আমি বাবা আর ঐ পাগলের পাল্লায় পড়ছি না!

নাস্তা শেষ করে সবেমাত্র হোটেলের লাউঞ্জে বসেছি এমন সময় ঠিক পাশ থেকেই কেউ একজন একতাড়া লাল টকটকে গোলাপ আমার সামনে ধরে বলল "হ্যাপি ভ্যালেন্টাইন"।

আমি চমকে উঠে পাশে তাকাতেই একরাশ বিষ্ময় আর কিছুটা হতাশা আমাকে পাথর বানিয়ে দিল, ফুলের তোড়া হাতে আমার পাশে বসে আছে কালকের সেই পাগলীটা!

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১৪

নতুন নকিব বলেছেন:



লেখার স্টাইলটা ভালো।

এটা কি উপন্যাস লিখছেন?

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৪

ম্যাড ফর সামু বলেছেন: ধন্যবাদ নকিব ভাই। এটা উপন্যাস না গল্প তা তো বলতে পারব না, যখন যা মনে আসছে লিখে চলেছি। দেখা যাক উদ্দেশ্যহীন কাণ্ডারী এই ভরা সাগরে কোন গন্তব্য বেছে নেয়।

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:২৯

নীল আকাশ বলেছেন: লেখার ব্যাপারে সাবধানতা অবলম্বন করুন! বুদ্ধিমানদের জন্য ইসারাই কাফি হ্যায়!
ধন্যবাদ।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৭

ম্যাড ফর সামু বলেছেন: ভাই, ভয় পাইলাম তো! আমি নিজেকে মোটেই বুদ্ধিমান বলে স্বীকার করি না, বরং বুদ্ধু আর হ্যাঁদারাম বলে নিজেকে নিয়ে অনেকটাই গর্ব আমার! আপনার কথা ঠিক বুঝতে পারি নাই, আমি কি লেখায় কোন ভুল করে ফেললাম। আসলে যখন যেমন মনে হয় লিখে ফেলি, বা বলে ফেলি আগে-পরে ভাবি না। এর জন্যই আমার আগের বেশ কয়েকটি আইডি ব্যান হয়ে গেছে।

যাইহোক আপনার মন্তব্য পজিটিভই ধরে নিলাম। ধন্যবাদ মন্তব্যে, তবে আগেরমত ভুল-ত্রুটিগুলো একটু শুধরে দিবেন আশা করি।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৫৩

রাজীব নুর বলেছেন: লেখকের চেয়ে পাঠক বেশি বুদ্ধিমান হয়।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৯

ম্যাড ফর সামু বলেছেন: লেখকের চেয়ে পাঠক অবশ্যই বেশি বুদ্ধিমান হবেই, অন্য কোথাও না হলেও এই সামুতে নিশ্চয় হবে। কারণ এখানে প্রায় সবাই অনেক বড় বড় এবং গুণী লেখক।

ধন্যবাদ মন্তব্যে।

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:০২

প্রামানিক বলেছেন: হুম, পড়লাম। ধন্যবাদ

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৮

ম্যাড ফর সামু বলেছেন: হুম, বড়ইভাই শুধু পড়লেই হবে, আমাকে একটু উপদেশ-নির্দেশ দিলে হয়ত ভালো-মন্দ শুধরে নিতে পারতাম। তবুও ধন্যবাদ আমার ব্লগে পদধুলি (না মন্তব্যধুলি) দেওয়ার জন্য।

৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৭

শাহরিয়ার কবীর বলেছেন: গল্প ভালো লিখেছেন+

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:২১

ম্যাড ফর সামু বলেছেন: ওয়াও কবীর ভাই, প্লাস দেওয়ায় অসংখ্য ধন্যবাদ। ভালো লিখেছি কি না জানিনা তবে লিখার চেষ্টা করছি। তবে যেহেতু আপনি বলেছেন তাই মনে হচ্ছে লেখাটা ভালোই হবে হয়ত।

ধন্যবাদ মন্তব্যে লেখায় প্রেরণা দেয়ার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.