নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাগলামির সীমানা থাকে কি? জানা নেই, যদি থেকেও থাকে আমার পাগলামিগুলো কোন সীমানায় বাঁধা নেই। উপভোগ করি পাগলামির আদি-অন্ত।

ম্যাড ফর সামু

আমি পাগল এটাই কি আমার পরিচয়ের জন্য যথেষ্ট নয়!

ম্যাড ফর সামু › বিস্তারিত পোস্টঃ

ব্যর্থ প্রেমের ধারাবাহিক পর্ব-৫

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:০২

যারা এইমাত্র এলেন:
পর্ব-১
পর্ব-২
পর্ব-৩
পর্ব-৪


-কি হলো নিন ধরুন!

সম্বিত ফিরে পেয়ে তার বাড়িয়ে দেওয়া লাল গোলাপের তোড়াটি হাতে নিলাম, নিজের অজান্তেই একবার নাকের সামনে তুলে ধরে গণ্ধ নিলাম বড় একটা নিঃস্বাসের সাথে।

- কি মশায় আপনার না সকাল ১১টায় পার্কের পাশের ঐ কফিশপটায় থাকার কথা, আসেননি কেন? মনে করেছিলেন না গেলেই বুঝি বাঁচবেন আমার হাত থেকে! উহু আপনাকে যখন একবার হাতের কাছে পেয়েছি তখন আমার সব কথা শেষ না হওয়া পর্যন্ত আপনার মুক্তি নেই কিছুতেই।

আমি বাকরুদ্ধ! হাতের গোলাপের তোড়াটি তখনও নাকের সামনে ধরা! শুনছি তার কথাগুলি আর অপলক মুগ্ধ নয়নে গিলছি তার সুকন্ঠী অথচ কাঠখোট্টা কথাগুলো! আচ্ছা মানুষ এত সুন্দর হয় কিভাবে, এত সুন্দর কণ্ঠ নিয়ে সেই সুন্দর মানুষ আবার এতটা কর্কশ ভাবে কেন কথা বলে? এ ব্যাপারে কি কোন গবেষণাপত্র বা বই আছে, লাইব্রেরীগুলোতে ঢু মেরে দেখে নিতে হবে। আর যদি না থাকে তবে আমি নিজেই একটা গবেষণা করবো এ বিষয়টি নিয়ে। টাইটেলটা হবে, 'মানুষ কেন এত সুন্দর! সুকণ্ঠীদের কেন এমন কাঠখোট্টা কথাবার্তা!'

-কি ব্যাপার আমি সেই কখন থেকে আপনার সঙ্গে কথা বলে যাচ্ছি একের পর এক প্রশ্ন করে যাচ্ছি কিন্তু আপনি কোন উত্তর দেওয়া তো দূরের কথা সামান্য উইশটাও করলেন না! এমন কি ফুলের তোড়াটি নেওয়ার সময় ভদ্রতাসূচক একটা ধন্যবাদ পর্যন্ত দিলেন না! এটা কেমন ভদ্রতা?

তার কথায় আমি কল্পনা থেকে বাস্তবে ফিরে আসি।

- স্যরি স্যরি! থ্যাঙ্কস এন্ড হ্যাপি ভ্যালেন্টাইন। তা ভালবাসা দিবসে ভালবাসার মানুষকে নিয়ে ঘোরার পরিবর্তে আমার পিছনে কেন লেগে আছেন বলুন তো?
- কি বললেন লেগে আছি!

হুম লেগেই তো আছি, থাকব যতক্ষণ না আমার স্বার্থ হাসিল হচ্ছে।

- তা নয়ত কি। যাক বাদ দিন আপনার কোন কিছু জানার থাকলে একটু ঝটপট প্রশ্নগুলি করে ফেলুন তো? আমার আবার বিকেলে এয়ারপোর্টে যেতে হবে।
- এয়ারপোর্ট কেন? কেউ আসবে বুঝি? নিশ্চয় আপনার ভালোবাসা? দু'জনে মিলে নিশ্চয় সারা বিকেল ঘুরে আজকের দিনটি পালন করবেন?
- তা যদি হয় তাতে আপনার কোন সমস্যা?

আমি কি আসলেই ভুল করে ফেললাম! যদি ভুল করেই ফেলি তাহলে তো মনে হচ্ছে অনেক বড় একটা ভুল হয়ে গেছে! এখন আমি কি কবর যদি সত্যি সত্যি তার কোন প্রেমিকা থাকে?

- কি হলো কথা বলছেন না কেন? বললাম না আপনার কোন কিছু জানার থাকলে দয়া করে একটু দ্রুত জেনে নিতে হবে। আমি এয়ারপোর্ট যাব বিকেল ৩ টায়।

মেয়েটি এবার দ্রুত তার হাতঘড়ির দিকে তাকাল, তাকিয়েই রইল! যেন ঘড়ির ডায়ালের সঙ্গে তার চোখের একটা চৌম্বকীয় আকর্ষণ বলয় তৈরি হয়ে গেছে, কিছুতেই সে আর তার ঘড়ি থেকে চোখের এই আকর্ষণ বলয়টি ভেঙ্গে আমার দিকে চোখ তুলে তাকাতে পারছে না। যখন চোখ তুলে সে তাকাল আমার দিকে। তার ঘড়ি থেকে চোখ সরিয়ে আমার দিকে তাকানোর স্টাইলটা মনে হচ্ছিল স্লো মোশনে ঘটে চলেছে। অনেকটা সময় নিয়ে ধীরে ধীরে সে তার মাথাটি সোজা করল এবং তার চেয়েও বেশি সময় নিয়ে সে তার ঐ পদ্মকলির মত বড় টানা টানা চোখ দুটি আমার চোখের দিকে তাক করল।

কিন্তু একি? মেয়েটির চোখে মুক্তদানার মতো এক বিন্দু পানি কেন? যা লবির ঝাড়বাতির আলো লেগে চিক চিক করছে?

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৫০

মেহেদী হাসান হাসিব বলেছেন: প্রথম থেকে পর্বগুল না পড়লে কিছুই বুঝব না। সময় করে পড়ে নিব।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৪৯

ম্যাড ফর সামু বলেছেন: ধন্যবাদ মেহেদী হাসান ভাই! জ্বি পড়ে একটা মন্তব্য চাই।

২| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:০৯

রাজীব নুর বলেছেন: লিখে যান।
আমি প্রকাশনী দিব।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৫০

ম্যাড ফর সামু বলেছেন: ওয়াও, তাহলে তো ভালই হবে! এ ব্যবসাটা বর্তমানে বেশ ভালই। আর তাছাড়া আপনার মত একজন সহব্লগার প্রকাশনী দিলে আমরাও নিশ্চয় দুয়েকটা কাজ পাবো। এগিয়ে চলুন ভাই পাশে থাকতে না পারলেও ইনশাআল্লাহ সাপোর্টে থাকবো।

৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:২৫

নীল আকাশ বলেছেন: বেশ কিছু বানান ভুল ঠিক করে দিন।
রাজিব ভাই ব্লগের সবার লেখা ফ্রী ফ্রী বই প্রকাশ করে দেবে। B-) তাড়াতাড়ি সব পর্বের লেখা শেষ করে ফেলুন! :P

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৫৬

ম্যাড ফর সামু বলেছেন: ধন্যবাদ আকাশ ভাই! সুন্দর মন্তব্যের জন্য। আর যে বানানগুলো চোখে পড়েছে তা সংশোধন করলাম। পরে আবার প্রতিটা শব্দ পড়ে ভুল সংশোধন করব ইনশাআল্লাহ! :P এত তাড়াতাড়ি শেষ করতে গেলে তো ভাই সেটা আর লেখা হবে না, এমনিতেই আমার লেখার হাত নেই, আর তাড়াহুড়ো করে লেখা আমার একটা বদ স্বভাব। যা লিখি একবারে লিখে ফেলি, এমনকি একবার তা পড়েও দেখি না। ;) সো রাজীব ভাই প্রকাশনী দিলে আর আমার বই ছাপলে তার প্রকাশনী তো দু'মাসেই বন্ধ হয়ে যাবে। সহ ব্লগার হয়ে নিশ্চয় তা চাইতে পারি না! কি বলেন?

৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪৮

হাবিব বলেছেন:



রাজীব ভাই থাকতে আর চিন্তা কি?
ভাবছি আমিও গল্প লিখবো!
যদি কেউ প্রকাশ করে..... :)

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৫

ম্যাড ফর সামু বলেছেন: আরে এটা কি ধরণের কথা, আমরা ছাত্র হয়ে যদি গল্প লিখতে পারি আর আপনি স্যার হয়ে লিখতে পারবেন না এটা কোন কথা হলো! অবশ্যই লিখবেন, রাজিব ভাই প্রকাশ না করলেও কোন অসুবিধা নাই আমি নিজ উদ্যোগে আপনার বই ছাপানোর ব্যবস্থা নিব (আপনি শুধু খরচাপাত্তি দিবেন)। তবে মনে হয় আপনার বই ছাপাতে তেমন কাঠ-খড় পোড়াতে হবে, আপনি যে সুন্দর রিভিউ লেখেন আর আপনার যত ফ্যান এই ব্লগে, ছাপা হওয়ার আগেই দেখবেন কপি শেষ।

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:০৪

সাদিয়া দুর্দানা বলেছেন: শেষ লাইনে ভালোলাগা! ❤ ভালো লাগছে পড়তে ❤

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:৫৮

ম্যাড ফর সামু বলেছেন: ভালোলাগায় প্রীত হলাম, অনেক ধন্যবাদ আপু আপনার কমেন্টের জন্য!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.