নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৪৩

০১ লা মে, ২০১৬ রাত ১২:৪৮

নীলাম্বরী
চলো একসাথে পাড়ি দি শত শত বন্ধুর পথ।হোক সেটা অনলপ্রবাহ,আমি বিছিয়ে দিব আমার বুকের শীতলপাটি যাবে কি আমার সাথে?
তোমাকে কখনও সরাসরি বলা হয়নি,ঐ মায়াময় মুখটি দেখে আমি সাতরে পাড়ি দিতে রাজি আছি রক্তগঙ্গা হৃদয়ে ধারন করে রাখি তোমাকেই,দেবে কি অনেকটা পথ পাড়ি?
তোমার মুখে সকালের সোনা রোদ পড়ে মুখ যে চিকচিক করে,সেটা অবলোকন করার জন্য সূর্য মুঠোয় পাড়ি দিতে পারি আমি,আরো যেতে চাই বহুদূর,যতোটা পথ পাড়ি দিয়ে ছুঁতে চেয়েছি তোমায় অন্তত ততোটা পথ !
কাজললতা,আমি গুনে গুনে এক কোটি নক্ষত্রের সাথে দুই গুন করলে যত পরিমান হয়,তার সাথে চার গুন করে তোমাকে ভালবাসব, ভালোবাসবে কি আমায়?
যতোটা আমি বাসেছি তোমাকে,আমি বলি না আর কেও বাসে না তবে এতটুকু ঈশ্বরের দিব্যি দিয়ে বলতে পারি আমি সকলের চেয়ে বেশি বা সকলে আমার চেয়ে কিছুটা কম তোমায় ভালবেসেছে।যতটা তোমার বাবা ভালবাসে,ঠিক ততোটা না হলেও তার অর্ধেক !
মেঘলামেয়ে, আমি তোমার জয়নুল হবো।শরৎ এর কোন এক বিকেলে জল ভরা পুকুরের ন্যায় তোমার ছলছল আঁখি,আর মায়াবী নীল শাড়ি যখন তুমি পড়বে।আমি হৃদয়ে আঁকবো সেই সোনার প্রতিমাটিকে,
তুমি কি ক্যানভাস হবে?তুমি আমার ক্যানভাস হলে সেখানে আঁকবো আমার তোমাকে,শুধুই আমার তুমি !
সুনয়না, যদি ভালোবাসো তবে হাতটা বাড়াও আর যদি নাও বাসো তবুও হাতটা বাড়াও আমি একবার তোমার ও আঙ্গুল ছুঁয়ে দিতে চাই।কারন এ মনে তোমাকে আমি প্রতিষ্ঠা করেছি।হৃদয়ের থেকে বড় মন্দির/মসজিদ নাই।তুমিতো জানই সেথায় তুমি স্থাপিত হয়েছো আমার পবিত্রতমা।
প্রিয় একলাবতী, তোমার ঐ মায়াবী আঁখির মাঝেই আমার শেষ ইচ্ছেদের বসবাস। কারণ এরপর হয়তো কোন এক ভোরে ,এমনকি ঠিকানা ইনভেস্টিকেশনে এলে তোমার ঐ আঁখিতে আবিস্কার করবে সবাই এই নশ্বর আমাকে !কিন্তু আমি বেঁচে রইবো তোমার মাঝেই অনন্তকাল।
নন্দিনী আমি এক কথার লোক।যে তোমাকে আমি হৃদয়ে স্থান দিয়েছি তার পরিবর্তন হবেনা কোনদিন,কখনও বা কোনদিনও।সারাদিন কাজের ফাকে বা একলা একা বাসায় সারারাত নিজের হৃদয় খুঁড়ে খুঁড়ে নন্দিনীর যে মুখমন্ডল আমি চিন্তা করতাম,কি আদ্ভুত আমি তোমাতেই তা আবিষ্কার করলাম!
হৃদয়ের এপিটাফে সেখানে নেমপ্লেটে লেখা আছে 'ভালোবাসা' তোমারই জন্যে।আমার যে অসুখ করেছে সেটার নাম"তুমি" আর সাজেস্টেড ওষুধের জায়গায়ও লেখা আছে 'ভালোবাসা'!আমি অনেক খুঁজেছি এর বিকল্প কি? তুমি ছাড়া আর দুনিয়ায় কারো কাছে এ ওষুধ নাই!
আমি খুব করে চাই কোন একদিন অনেক পড়ে কোন একদিন ফ্লাস ব্যাক ফিরে দেখা হবে।যেথায় স্বপ্নটা এমনই হবে যে তুমি এসে শক্ত করে জড়িয়ে ধরে চোখে ভালোবাসামাখা আর হিংস্রতা নিয়ে বলবে,"কোন মেয়ে যদি তোমার দিকে তাকায় না ওই মেয়েটার চোখ উপড়ায় ফেলবো। আর তুমি যদি কোন মেয়ের দিকে
তাকাও না, মেরে হাত পা ভেঙ্গে ঘরে বসায় রাখবো। তুমি শুধু আমার দিকে তাকাবে। বুঝছো?"
আমি জানি কখনো কখনো হিংস্রতাও ভালোবাসা প্রকাশের মাধ্যম হয়। এই হিংস্রতা শুধু আমাকে একান্তই তোমার নিজের করে রাখার জন্য।
এমন হিংস্র তুমি হওনা,স্বপ্ন গুলো তুমি পুরোন করোনা,এই জনমে।
শুধু কবির ভাষায় এতটুকু বলি
"বেদনার রঙ দিয়ে আমি যারে আঁকি,হৃদয়ের রক্ত দিয়ে আমি যারে আঁকি
আমার কষ্ট দিয়ে, আমার স্বপ্ন দিয়ে যে আমার নিভৃত নির্মান সেই তুমি - হে আমার বিষন্ন সুন্দর"
তোমার
মেঘবালক

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০১৬ রাত ২:২২

মাহমুদ মিলন বলেছেন: ভালো লাগলো

০১ লা মে, ২০১৬ রাত ২:৩২

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

২| ০১ লা মে, ২০১৬ রাত ৩:০২

মোটা ফ্রেমের চশমা বলেছেন: সুন্দর হয়েছে। প্লাস।

০১ লা মে, ২০১৬ সকাল ১১:১১

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.