নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরোজ মেহেদী

The inspiration you seek is already within you. Be silent and listen. (Mawlana Rumi)

সরোজ মেহেদী › বিস্তারিত পোস্টঃ

নিন্দা

০৭ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৫০

বাংলাদেশে ভারতীয় চ্যানেল বন্ধের যে দাবি উঠেছে আমি এমন দাবির নিন্দা ও প্রতিবাদ করছি।

স্বীকার করতেই হবে-আমাদের এদেশীয় ২৫/২৬টি চ্যানেল সংবাদ প্রকাশের নামে অসভ্যতা ও বালখিল্যতা করে। অপরদিকে মুখলেস টাইপ এমন সব অনুষ্ঠান প্রচার করে যা দেখা আর বাচ্চা শিশুকে ওষুধ খাওয়ানো সমান কথা। দেশীয় চ্যানেলগুলোতে প্রচারিত অনুষ্ঠানগুলোর মধ্যে একমাত্র 'টকশো' ছিল ব্যতিক্রম। গত এক বছরের ব্যবধানে টকশোতে তোতা পাখির বুলি আওড়ানো ছাড়া আর কিছুই হয় না। এর উপর আছে বিজ্ঞাপন নামক জন্তুটির অত্যচার।



ফলস্বরুপ-আমার মতো বহু মানুষ একটু বিনোদনের জন্য স্টার মোভিজ, এইচবিও, এনিমাল প্লানেট, জি-সিনেমা প্রভৃতি চ্যানেলগুলো বেছে নেয়। কর্মব্যস্ত দিন শেষে এসব চ্যানেলের মানসম্পন্ন অনুষ্ঠান দেখে আমরা রিফ্রেশ হই। এখন এগুলো বন্ধ করে দেয়ার দাবি তোলা হচ্ছে সারাদেশব্যাপী।



কথা হচ্ছে- দেশীয় চ্যানেলগুলোকে নীতিমালার নামে সেবা দাস বানালে আর বস্তাপচা অনুষ্ঠান প্রচার করলে দর্শক কেন তা খাবে। নাচ সুন্দর হলে চ্যানেল কোনো ফ্যাক্ট না আমাদের কর্তাব্যক্তিরা কেন এ সত্যটা মানতে চাচ্ছেন না!





বঙ্গদেশীয় চ্যানেল মালিকদের বলছি- আপনারা বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ প্রকাশ করুন, মানুষ খাবে। আপনারা মানসম্পন্ন অনুষ্ঠান প্রচার করুন, দর্শক নিবে। তা না করে ভারতীয় চ্যানেল বন্ধ করে দিলেই কি সব সমস্যার সমাধান হয়ে যাবে? এখানে আসলে আমার মতো একদল সাধারণ দর্শককে শুধু শুধুই বলির পাঠা বানানো হচ্ছে।



বাস্তবতা হচ্ছে-আকাশ সংস্কৃতির যুগে কোনো কিছু থেকেই মানুষকে দূরে সরিয়ে রাখা যায় না। এদেশীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদে, দেশের অধিকাংশ মানুষের আস্থা নেই। এটাই হচ্ছে সত্য...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.