নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়াতে ডাঃ জাকির নায়েকের দিন কি শেষ হয়ে আসছে?

১৯ শে আগস্ট, ২০১৯ সকাল ৮:৩৪


প্রভাবশালী মন্ত্রী এবং চায়নিজ ও ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়ানরা তাঁর বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে।

নিজ দেশ ভারত থেকে পালিয়ে মালয়েশিয়া এসে বেশ ভালই ছিলেন ভারতীয় ধর্ম প্রচারক ডাঃ জাকির নায়েক। মালয়েশিয়ার সরকার তাঁকে এখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দিয়েছিল।

তিনি ও তাঁর কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।
কিন্তু সম্প্রতি বেশকিছু বিতর্কিত বক্তব্যের কারণে তাঁর বিরুদ্ধে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। ব্যাংকক চাইনিজ ও ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তিরা এর বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ জানান। এখন তিনি জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে যাচ্ছেন। ইতোমধ্যেই মালয়েশিয়ার ৭ টি প্রদেশ তাঁর বক্তব্যে দেয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। যে প্রদেশ গুলো তে তিনি বক্তব্য দিতে পারবেন না সে গুলো হচ্ছে– Melaka, Johor, Selangor, Penang, Kedah, Perlis and Sarawak –



মালয়েশিয়ার কোটা বারু শহরে এক বক্তৃতায় জাকির নায়েক ভারতের মুসলমানদের সঙ্গে মালয়েশিয়ার হিন্দুদের অবস্থান তুলনা করেন। সেখানে তিনি বলেন, ভারতে মুসলমানরদের তুলনায় মালয়েশিয়ায় হিন্দুরা ১০০ শতাংশের বেশি সুযোগ-সুবিধা ভোগ করছে।

এসময় জাকির আরও বলেন, মালয়েশিয়ার হিন্দুরা প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের তুলনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বেশি আনুগত্য প্রকাশ করে। তিনি আরো বলেন, মালয়েশিয়ার চায়নিজদের তাদের নিজের দেশে ফেরত চলে যাওয়া উচিত।
জাকিরের এসব বক্তব্যের জেরে শুরু হয় একের পর এক বিতর্কের ঝড়।

তাঁর বিতর্কিত বক্তব্যের কারণে তিনি মালয়েশিয়া থেকে বহিস্কৃত ও হতে পারেন।

মন্তব্য ৩০ টি রেটিং +২/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৯ সকাল ৯:৫১

জগতারন বলেছেন:
খবরটি পড়ে ও শুনে খুউবই খারাব লাগিলো।
আল্লাহ ইসলাম ও মুসলমানদের হেপাজত করুক প্রার্থন আকরি।

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমিন।।

২| ১৯ শে আগস্ট, ২০১৯ সকাল ১০:১৫

চাঁদগাজী বলেছেন:


উনি আল্লাহের মানুষ, আল্লাহ উনার ব্যবস্হা করবেন।

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: পুলিশ সদর দফতরে তাঁকে ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি আপাতত কোন অনুষ্ঠানে বক্তৃতা করতে পারবেন না।

৩| ১৯ শে আগস্ট, ২০১৯ সকাল ১০:১৮

চাঁদগাজী বলেছেন:



উনি আল্লাহের মানুষ, আল্লাহ উনার ব্যবস্হা করবেন। মালয়েশিয়া তাড়ালে আল্লাহ উনাকে তুরস্ক পাঠাবেন, তুরস্ক তাড়ালে ইরানে নিয়ে নেবে; ইরানে কিছু ঘটলে, পাকিস্তান; পাকিস্তানের লোকজন ক্ষেপে গেলে, বাংলাদেশ।

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: একুশ শতকে ধর্মের গুরুত্ব এতো বেশী থাকা উচিত না।

৪| ১৯ শে আগস্ট, ২০১৯ সকাল ১১:৩৪

গরল বলেছেন: অন্যধর্মকে বা অন্য ধর্মের মানুষকে নিচু বানিয়ে সে ইসলামকে মহান বানাতে চায় আর এই জন্যই বাঙ্গালীরা তাকে এত পছন্দ করে।

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সবার কাছেই যার যার ধর্ম বড়। এবং এটাই হওয়া উচিত।

৫| ১৯ শে আগস্ট, ২০১৯ দুপুর ১২:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: যে যেখানেই থাকুক কেউই আইনের ঊর্ধ্বে নয়। রাষ্ট্রীয় শক্তির পক্ষে বিপজ্জনক হলে মালয়েশিয়ায় সরকার তো সেটা করতেই পারে।

শুভকামনা প্রিয় সাজ্জাদ ভাইকে।

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তা ঠিক। তবে আমি নিজ দেশে থেকে পালিয়ে যাবার পক্ষে নই। শুভ কামনা। দাদা। ভালো থাকুন।

৬| ১৯ শে আগস্ট, ২০১৯ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: জাকির নায়েক কেন যে ধর্মের পেছনে পড়লেন!!

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কেউ কেউ তো ধর্মের কথা বলবেই।

৭| ১৯ শে আগস্ট, ২০১৯ বিকাল ৪:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ডঃ জাকির নায়েক সাহেব কি মালয়েশিয়াতে ইসলাম রেভ্যুলেশন করতে চাচ্ছেন? তিনি সমগ্র মুসলিম বিশ্বে কি করবেন, তা দেখার অপেক্ষায় আছি - - - - - - -

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সেই সম্ভাবনা নেই । মালয়েশিয়াতে তাঁর বক্তব্যের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । তিনি আগের মতো বক্তৃতা করতে পারবেন না। আজ তিনি তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন । বলেছেন তিনি বর্ণবাদী নন।

৮| ১৯ শে আগস্ট, ২০১৯ রাত ৮:৫৭

প্রামানিক বলেছেন: উনি যা করেন আল্লাহর জন্যই করেন আল্লাহই উনাকে রক্ষা করবেন।

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমিন আমিন।

৯| ২০ শে আগস্ট, ২০১৯ রাত ১২:২৫

রাকু হাসান বলেছেন:

কি বির্তকীত বক্তব্য দিয়েছে ?

২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সেটা পোস্টে সামান্য দেয়া আছে।

১০| ২০ শে আগস্ট, ২০১৯ রাত ১২:৩৯

অভি চৌধুরী বলেছেন: @গড়ল আপনার নিকের মতই আপনার মন্তব্য।আপনাকে ৩ টা কাজ করতে হবে । মেক সিওর আপনি জ্ঞানী তারপর জাকির নায়েকের ভিডিও গুলো শুনবেন তারপর তাকে নিয়ে কথা বলতে আসবেন। ধন্যবাদ

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রচুর পরিমাণে পড়াশোনা করা ও মুক্তবুদ্ধির চর্চা করার কোন বিকল্প নেই।

১১| ২০ শে আগস্ট, ২০১৯ রাত ১২:৫৪

নাসির ইয়ামান বলেছেন: মহাপ্রলয়ের আগমূহুর্তে এলেম আসমানে উঠে যাবে।অর্থাৎ আলেমদের মৃত্যু,গুম,খুন,বন্দীদশার মাধ্যমে ইলম(ওহীর) জ্ঞানকে নিশ্চিহ্ন করে দেয়া হবে!

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মহাপ্রলয় সেটা কবে হবে সে ব্যাপারে সুনির্দিষ্ট কোনো দিন তারিখ মানুষের জানা নেই। তাই বুঝাও সম্ভব নয়।

১২| ২০ শে আগস্ট, ২০১৯ রাত ১:৫৫

সুপারডুপার বলেছেন: ইসলামের পূর্ণতা পেয়েছে হেরাগুহায় মোরাকাবা ও কাবাঘরের তাওয়াফে। অন্যভাবে বললে , মারেফত ও শরীয়াতের মিলনে। ডাঃ জাকির নায়কের ভিতরে শরীয়াতের জ্ঞান আছে কিন্তু তাসাউফ মারেফতের জ্ঞানের ছিটে ফোটাও নাই।
-
যে শুধু শরীয়াত নিয়ে আছে , তার কথায় বিতর্কিত উগ্রবাদিতা প্রকাশ পাবে। আর যে শুধু মারেফত নিয়ে আছে তার কথায় পাগলামি প্রকাশ পাবে। আর যে মারেফত ও শরীয়াতের আলোয় নিজেকে সংশোধিত করে আলোকিত করবে সেই পারবে অন্যকেও আলোকিত করতে। কিন্তু এই রকম মানুষের সংখ্যা পৃথিবীতে খুবই কম।
-
সাধারণ মানুষরাও মারেফত ও শরীয়াতের মাধ্যমেই শিখতে চায়। যেমন : বাংলাদেশের মানুষরা ভালো গান শুনতে চায় ও ইসলামের নিয়ম-কানুন ও কম বেশি মানতে চায়। একপেশে কঠোর শরীয়াত বাংলাদেশের মানুষ কোন দিন -ই গ্রহণ করবে না। তাই জাকির নায়েক, ওয়াহাবী, মওদুদী ও বাংলাদেশে প্রতিষ্ঠা পাবে না।

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রতিটি মানুষের প্রচুর পরিমাণে পড়াশোনা করা দরকার। জ্ঞান চর্চা করা দরকার । সত্যটাকে জানার চেষ্টা করা দরকার।

১৩| ২০ শে আগস্ট, ২০১৯ সকাল ৯:২৬

সোহানী বলেছেন: জাকের নায়েক নিয়ে আসলে আমরা একটু বেশীই মনে হয় চিন্তিত। যাহোক, উনার সম্পর্কে আমার ধারনা পরিস্কার নয় তবে কেন যেন আমার কাছে মনে হয় উনি জ্ঞানী ঠিক আছে তবে একজন ধর্ম ব্যবসায়ী বটে।

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ধর্ম তো নিজেই একটা ব্যবসা। যুগে যুগে মানুষ এই ব্যবসা করে এসেছে এবং ভবিষ্যতে করতে থাকবে। ধর্ম ব্যবসায়ীদের মূল পুঁজি মানুষের আবেগ অনুভূতি ।

১৪| ২০ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:৪৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আসলে জাকির নায়েক নিজেকে বেশি জাহির করে ফেলেছেন। তিনি যেহেতু মাদ্রাসায় পড়েননি, যেহেতু ফতোয়া দিয়ে বেড়ান এবং যেহেতু বিতর্কিত মতামত দেন সেহেতু তাকে অনুসরণ করার কিছু নেই।

মুফতি না হয়ে তিনি কিভাবে ফতোয়া দিচ্ছেন ? রাম নাকি নবী হতে পারে তার মনে হয় ২ লক্ষ নবীর মধ্য রামও থাকতে পারে। এক বক্তিতায় তিনি এ ধরণের মতামত দিয়েছিলেন।

তিনি এখন বিতর্কীত ব্যক্তি। অতএব সাবধান।

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ধর্ম খুব জটিল ও খুবই স্পর্শকাতর বিষয়।

১৫| ২০ শে আগস্ট, ২০১৯ বিকাল ৩:১৪

নজসু বলেছেন:





ড.নায়েকের কি যে বিষয়!!!

২০ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আজ তিনি ক্ষমা চেয়েছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.