নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

দুঃখের মধ্যেও কিছু সুখানুভুতি ; আসুন অনুভব করুন

২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১০:৫৮

আরব বিশ্বের দুই দেশের মধ্যকার কোনো রাজনৈতিক দ্বন্দ্ব-সংঘাত নয়, এবার সৌদি আরব ও ইয়েমেনের দুই প্রেমিক-প্রেমিকাকে নিয়ে তত্পর হয়ে উঠেছে জাতিসংঘ। আল-জাজিরা বলছে, প্রেমিককে বিয়ে করার জন্য ইয়েমেনে পালিয়ে যাওয়া এক সৌদি নারীকে আশ্রয় দেওয়ার জন্য সম্প্রতি ইয়েমেন সরকারকে আনুষ্ঠানিকভাবে অনুরোধ করেছে জাতিসংঘ।
সৌদি নারী হুদা আল-নিরান (২২) পরিবার ও দেশের সীমানা পার করার যে সাহসিকতা দেখিয়েছেন, তা শেক্সপিয়ারের কালজয়ী নাটক ‘রোমিও ও জুলিয়েটে’র কথা মনে করিয়ে দেয়।
গত অক্টোবরে ইয়েমেনের আরাফাত মোহাম্মেদ তাহের আল-কাদিকে (২৫) বিয়ে করার জন্য অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ইয়েমেনে পালিয়ে যান হুদা। ইয়েমেনের কর্তৃপক্ষ তাঁকে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করে এবং পরে বিচারের জন্য আদালতে হাজির করে।

ইয়েমেনের রাজধানী সানাতে আদালত চত্বরে প্রেমিক যুগলের হাজার হাজার সমর্থক ‘সীমান্ত ও নাগরিকত্বের ঊর্ধ্বে ভালোবাসা’ স্লোগান দিয়েছে। অনেকে ‘আমরা সবাই হুদা’ লেখা পট্টি মাথায় বেঁধে সৌদি নারী হুদার প্রতি সমর্থন জানান।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:০৭

মোঃ আনারুল ইসলাম বলেছেন: করবেই ত ইসলাম যেটাতে নিষেদ্ধাকা জানাবে সেটাতেই তাদের হুড়াহুড়ী ।

২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:১৬

শাহ আজিজ বলেছেন: ইসলাম কোনটা নিষেধ করেছে ভাই??

২| ২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

মোঃ আনারুল ইসলাম বলেছেন: মুসলিম নারী হয়ে প্রেমিককে বিয়ে করার জন্য ইয়েমেনে পালিয়ে যাওয়া ।

২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৪৫

শাহ আজিজ বলেছেন: সে তো আরেক আরবের কাছেই গেছে আর কিতাবে কোথাও পড়িনি ইয়েমেনে গিয়ে বিয়ে করা যাবে না । এটাই কি আপনার মুসলিম নিষেধাজ্ঞা ? রাসুল আর খাদিজা একে অপরের প্রতি অনুরাগবসত বিয়ে করেছিলেন , আগে আসল যায়গায় বাগড়া দেন ।

৩| ২৫ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৫৩

মোঃ আনারুল ইসলাম বলেছেন: তাঁদের বিয়ে এই ভাবে হই নাই ।

৪| ২৬ শে নভেম্বর, ২০১৩ রাত ১২:০৬

মোঃ আনারুল ইসলাম বলেছেন: খাদীজা বিনতু খুওয়াইলিদ (خديجة بنت خويلد) ইসলাম গ্রহণকারী প্রথম ব্যক্তি এবং ইসলামের সর্বেশষ নবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর প্রথম স্ত্রী। তার কুনিয়া উম্মু হিন্দ এবং উপাধি তাহিরা। ইসলামের গ্রহণের আগেই পবিত্র চরিত্রের জন্য তাহিরা উপাধি লাভ করেন যার অর্থ পবিত্র। তিনি মক্কার একজন ধনাঢ্য ব্যবসায়ী ছিলেন। ব্যবসার কাজে তিনি মুহাম্মদ (সাঃ) কে নিয়োগ করেন। তখনও মুহাম্মদ (সাঃ) নব্যুওয়ত লাভ করেন নি। বিয়ের জন্য তিনিই প্রথম প্রস্তাব দিয়েছিলেন। বিয়ের সময় তার বয়স ছিল ৪০ আর মুহাম্মদের ২৫।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.