নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ইমাম সাহেবের জ্বিহাদ

২৬ শে মে, ২০২১ রাত ৯:৫৭


একজন মসজিদের ইমাম যিনি একজন শিশু ও তার তরুন পিতাকে কোরান শিক্ষা দিতেন । জড়িয়ে পড়েন পরকিয়ায় ওই শিশুর মা আসমা আক্তারএর (২২) সাথে ইমাম মাওলানা আব্দুর রহমান(৫৬) স্থানীয় মসজিদের ইমাম । আসমার স্বামী আজহার গার্মেন্টস কর্মী ছিল। আজহারকে মসজিদের দোতালায় ইমামের রুমে নিয়ে হত্যা করে তার শরীর ৬ টুকরা করে নিচে সেপটিক ট্যাঙ্কে লুকিয়ে সিমেন্টের প্রলেপ দিয়ে আটকে দেয় ইমাম আব্দুর রহমান । ৭ দিন পরে এলাকাবাসী দুর্গন্ধে টিকতে না পেরে সেপটিক ট্যাংক খুলে গলে যাওয়া মরদেহের টুকরা উদ্ধার করে

র‍্যাব এই অপারেশনে খুব দ্রুত আসামি দুজনকে গ্রেফতার করে। র‍্যাবের দাবি, আজহারের স্ত্রী আসমা আক্তারই ছিলেন এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী। তার নির্দেশেই স্বামী আজহারকে কুপিয়ে হত্যা করেন দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান। ইমামের সঙ্গে পরকীয়ার সম্পর্কের জের ধরেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।
পাঠক , আমরা এখন ওয়াজ্জেজান আর ইমামদের পাল্লায় পড়েছি । এরা এতিম বাচ্চা বলৎকার আর স্ত্রী ফুসলিয়ে স্বামীকে টুকরা করার জ্বিহাদে লিপ্ত ।

আপনার সরব উপস্থিতি চাইছি এই পোস্টে ।

মন্তব্য ৪৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০২১ রাত ১০:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Bad luck and shame!

২৬ শে মে, ২০২১ রাত ১০:০৯

শাহ আজিজ বলেছেন: চার বছরের শিশুটা একা হয়ে গেল ।

২| ২৬ শে মে, ২০২১ রাত ১০:০৯

চাঁদগাজী বলেছেন:




দেশের ১৫/২০ ভাগ মানুষ মানসিক রোগী; দেশে অস্বাস্হ্যকর সামাজিক পরিবেশ।

২৬ শে মে, ২০২১ রাত ১০:১১

শাহ আজিজ বলেছেন: এরা এই নির্দিষ্ট গ্রুপ আরও অস্বাস্থ্যকর করে তুলছে । বিশ্বাস রাখার স্থান রইল না।

৩| ২৬ শে মে, ২০২১ রাত ১০:১৬

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন, " এরা এই নির্দিষ্ট গ্রুপ আরও অস্বাস্থ্যকর করে তুলছে । বিশ্বাস রাখার স্থান রইল না। "

-ধর্ম নয়, শিক্ষা ও সংস্কৃতি মানুষকে বিশ্বস্ত করছে: জাপান, কানাডা, সুইডেনে এসব সমস্যা নেই বললেই চলে; ওখানে ধর্মের থেকে বড় হচ্ছে শিক্ষা।

২৬ শে মে, ২০২১ রাত ১০:২৪

শাহ আজিজ বলেছেন: সহমত ।

৪| ২৬ শে মে, ২০২১ রাত ১০:৩১

সোনালী ঈগল২৭৪ বলেছেন: সময়োপযোগী লিখা। আমাদের সামাজিককাঠামো এখন এক ঘোর অমানিশার মধ্যে দিয়ে যাচ্ছে। নৈতিক স্খলন আর অধঃপতন সমাজের রন্ধ্রে রন্ধ্রে। এর ছোয়া সমাজের প্রত্যকেটি স্তরে গিয়ে লেগেছে।

২৬ শে মে, ২০২১ রাত ১০:৫৩

শাহ আজিজ বলেছেন: এরা সবাই উপর থেকে শেখে ।

৫| ২৬ শে মে, ২০২১ রাত ১০:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

ইমাম কি মানুুষ না !!
যদি মানুষ হয় তাহলে তার কাম, ক্রোধ, লোভ,
মোহ, মদ, ও মাৎসর্য এই ষড়রিপুতে তাড়িত হবেন
এটা অস্বাবাকিক নয়। তবে এ্ই ছয়জন মানুষের
জীবনের সবচেয়ে বড় শত্রু। এদের পাল্লায় পড়লে
মানুষ হিতাহিত জ্ঞান হারিয়ে পশু হয়ে যায়। তখন
কে ইমাম আর কে পশু তা আলাদা করা দুস্কর।

২৬ শে মে, ২০২১ রাত ১০:৫২

শাহ আজিজ বলেছেন: ইমামের পক্ষে সাফাই চলে গেল ।

ইমামের কামের জন্য পতিতালয় আছে আরেকজনের বউ ক্যান । তাও ছয় টুকরা করে আত্মতৃপ্তি - কেয়া বাত হ্যায় নুরু সাব । ৫৬ বছর বয়স বিয়া করছে , নাতি পোতা থাকতে পারে । আরেকটা সহি শাদি করে নিত ।


এদের পিছনে আমরা নামাজ পড়ি ছিঃ থুক --------

৬| ২৬ শে মে, ২০২১ রাত ১১:০৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লেখক বলেছেন: ইমামের পক্ষে সাফাই চলে গেল ।
ইমাম কখনোই এমন গর্হিত কাজ করতে পারেনা। যিনি একাজ
করেছেন তিনি ইমামের ছদ্ধবেশে নরপশু। তবে তার বেড পার্টনার
কে ধোয়া তুলসি পাতা ! তার প্রশ্রয় না পেলে ইমাম কেন শয়তানও
সুযোগ পেতোনা।

২৬ শে মে, ২০২১ রাত ১১:৩৭

শাহ আজিজ বলেছেন: ইমাম কখনোই এমন গর্হিত কাজ করতে পারেনা।

মানুশ ৫ ওয়াক্ত নামাজ পড়ে এর পেছনে আর আপনি বলছেন সে গর্হিত কাজ করতে পারেনা । আশ্চর্য !!
আমরা পার্টনারের বিষয়ে এখনো আসিনি , দুজনেই শর্ত ভঙ্গকারী এবং তাদের প্রাপ্ত সাজা হওয়া উচিত ।

৭| ২৬ শে মে, ২০২১ রাত ১১:১৯

আমি সাজিদ বলেছেন: মামুনুল সাহেবের মানবিক বিয়েতে যেভাবে তারা নগ্নভাবে সাপোর্ট দিলো তাতে বুঝা যায় আমাদের ভালো ইমাম সাহেব ও স্কলারের সংখ্যা কমে গেছে দিনে দিনে। আর এই ঘটনা লজ্জার।

২৬ শে মে, ২০২১ রাত ১১:৩৪

শাহ আজিজ বলেছেন: উপরে নুরু সাহেবের বয়ান পড়ুন ।

৮| ২৭ শে মে, ২০২১ রাত ১২:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর - এখানে নারী পুরুষ তথা ইমাম সাহেব ও আসমা আক্তার উভয়ে সমান দায়ী। উভয়ের দ্রুত বিচার আইনে, রাষ্ট্রের সর্বোচ্চ আইনে বিচার প্রার্থনা করছি।


২৭ শে মে, ২০২১ সকাল ৯:২৮

শাহ আজিজ বলেছেন: ধরা যখন পড়েছে বিচার হবেই ।

৯| ২৭ শে মে, ২০২১ রাত ১২:১৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এদের নিয়া বলার কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। আমাদের বিশ্বাসের জায়গাগুলো এখন আর অবশিষ্ট নাই। এই ভয়ানক ইতরগুলোকে আইনের আওতায় আনার দরকার নাই, কোমর পর্যন্ত মাটিতে গাইড়া কুকুর দিয়া খাওয়ানো উচিত।

২৭ শে মে, ২০২১ সকাল ৯:৩১

শাহ আজিজ বলেছেন: যে ক্যাটেগরির অপরাধ হয়েছে তার জন্য অইরকম শাস্তিই দরকার ।

১০| ২৭ শে মে, ২০২১ রাত ১২:৩৭

আমি রাছেল খান বলেছেন: একটি মানবিক হত্যাকাণ্ড

২৭ শে মে, ২০২১ সকাল ৯:৩৩

শাহ আজিজ বলেছেন: নাহ এটাকে অত সহজ ক্যাটেগরিতে ফেলা যাবেনা ।

১১| ২৭ শে মে, ২০২১ রাত ১২:৫০

কামাল১৮ বলেছেন: এই ইমাম সাহেব তবু ভালো যে মহিলার সাথে,অন্য ইমামরা ধরা পরে ছোট বাচ্চাদের সাথে।

২৭ শে মে, ২০২১ সকাল ৯:৩২

শাহ আজিজ বলেছেন: :P

১২| ২৭ শে মে, ২০২১ রাত ১:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যক্তিগতভাবে আমি মনে করি লিখার টাইটেল, লিখা এবং লেখকের মন্তব্য কিছুটা হলেও পক্ষপাতদুষ্টে দুষ্ট। আপনি টাইটেলে "ইমাম" শব্দটি ব্যবহার করেছেন মূলত দৃষ্টি আর্কষণের জন্য। আপননি লিখার শেষ দিকে লিখেছেন, আমরা এখন ওয়াজ্জেজান আর ইমামদের পাল্লায় পড়েছি। মন্তব্যে লিখেছেন, এরা এই নির্দিষ্ট গ্রুপ আরও অস্বাস্থ্যকর করে তুলছে । বিশ্বাস রাখার স্থান রইল না।

বোঝাই যাচ্ছে আপনার ক্ষোভটা যতটা অপরাধীর উপর তার চেয়ে বেশী "নির্দিষ্ট গ্রুপে"-র উপর। এটাকে আমি মানসিক দৈন্যতা মনে করি। যাইহোক, গুটি কয়েকজনের জন্য "ইমাম" -এর মত সম্মানী শব্দটা কলুষিত হচ্ছে এটা দুঃখজনক বৈ কি। তবে আমি ঢালাওভাবে "ইমাম" শব্দটি এবং "গ্রুপ" বলে তাদের সবাইকে অসম্মান করার ঘোর বিরোধী কারণ আমাদের মহানবী (সাঃ) ও একজন ইমাম ছিলেন। তাই ব্যাপারটা আমাকে বিব্রত বোধ করাচ্ছে। ব্যাপারটা অনেকটা ওয়েস্টার্ন মিডিয়ায় বারবার "মুসলিম টেরোরিস্ট" বলার মতোই হয়ে গেছে। সব মুসলিম যেমন টেরোরিস্ট নয়, তেমনি সব ইমামই খারাপ নয়। দেশের হাজারো বা লাখো পরকিয়া বা খুনের মতো জঘন্য অপরাধের ঘটনা ঘটছে।

যাইহোক, অপরাধীদের নাম "আব্দুর রহমান" এবং "আসমা আক্তার", বদমাইশ দুটো ধরা পড়েছে জেনে ভালো লাগলো। দৃষ্টান্তমূলক সাজা প্রত্যাশা করছি।

২৭ শে মে, ২০২১ সকাল ১০:০২

শাহ আজিজ বলেছেন: আব্দুররহমান দক্ষিন খান সরদার বাড়ি মসজিদের ইমাম । তাকে ইমাম না বলে কি বলব যার পেছনে শতশত মুসল্লি দাড়িয়ে সালাত আদায় করে। গত এক দেড় বছরে এরকম অসংখ্য ধর্মীয় কর্মকাণ্ডে যুক্ত ব্যাক্তি বর্গ কি এক অজানা অছিলায় পাপকাজ করে যাচ্ছেন । তাদের নিজেদেরও কাউন্সেলিং নেই । আসমা অবিবাহিত হলে ক্রাইম ডিগ্রি কম হতো । আসমাকে তালাক করিয়ে সহি পথে নিকাহ করলে ইমামের ইজ্জত টিকত । কিন্তু ইমাম আজানটা উল্টো দিকে দিয়েছে । সে ভেবেছে খুন করলেই সব সমাধান । আমরা সব ইমামকে খারাপ বলিনা বা সন্দেহ করিনা যদিনা এই ভয়াবহ খুনটি করত । একটু অপেক্ষা করুন র‍্যাবের ভাষ্যের জন্য । হয়ত সে বলবে আমি একটা শয়তানকে বিতাড়িত করতে জ্বিহাদ করেছি । জ্বিহাদ শব্দটা নিয়ে এত আপত্তি কেন ??? জ্বিহাদ শব্দটি আই এস আই এর কল্যানে বেশি ছড়িয়েছে , আমার কারনে নয় । আজহার আব্দুর রহমানের কোরানিক ছাত্র ছিল আর সেই উস্তাদ
আজহারের বিবিকে ভোগ লালসার নিমিত্তে একদন খুন করে ৬ টুকরো করল !! আমি খুব ইমোশনাল হয়েছি যথার্থ কারনে আর তাই ছিঁড়ে খুড়ে লিখেছি । যাক একজন তো আমার লেখায় ভীষণ প্রতিক্রিয়া দেখিয়েছে , ধন্যবাদ ।

১৩| ২৭ শে মে, ২০২১ রাত ২:০২

আমি নই বলেছেন: আপনার কি ধারনা ইমাম মানেই ফেরেস্তা টাইপের কিছু?? যদি তাই মনে করে থাকেন তাহলে আপনার ধারনা ভুল। দু-চার জনের জন্য যেভাবে সকল ইমামদের আক্রমন করলেন তাতে মনে হল ইমামদের আপনি পছন্দই করেন না। ইফতেখার ভূইয়া ভাইয়ের মন্তব্যটা পারফেক্ট হয়েছে।

২৭ শে মে, ২০২১ সকাল ৯:৪২

শাহ আজিজ বলেছেন: মসজিদের ইমাম খুবই গুরুত্বপূর্ণ পদবি এবং মসজিদে সবাই তার পেছনে দাড়িয়ে নামাজ পড়ে । আমি কস্মিনকালেও এদের ফেরেস্তা ভাবিনি । আব্দুর রহমান ইমাম না হলে এভাবে অভিযোগের তর্জনী তুলতাম না ।

১৪| ২৭ শে মে, ২০২১ ভোর ৫:৫৮

নেওয়াজ আলি বলেছেন: পরকিয়া এক ধরনের রোগ

২৭ শে মে, ২০২১ দুপুর ১২:৫৫

শাহ আজিজ বলেছেন: হুম , বটে ।

১৫| ২৭ শে মে, ২০২১ সকাল ৭:৩৫

আমিই সত্য বলেছেন: ইমামকে যারা সাধারন মানুষ ভাবে তারা মানুষ না হয়ে মুসলমান হওয়া চুদিয়া জাতি ।

২৭ শে মে, ২০২১ দুপুর ১২:৫৭

শাহ আজিজ বলেছেন: আপনি ঈষৎ বেহাল শব্দ ব্যাবহার করেছেন ।

১৬| ২৭ শে মে, ২০২১ সকাল ৮:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: জিহাদ শব্দটা অপ্রাসঙ্গিক মনে হচ্ছে। আপনি ব্যাঙ্গ করে বলেছেন। কিন্তু কাকে ব্যাঙ্গ করলেন এটা পরিষ্কার না। তবে এই ব্যক্তি ইমাম পেশাকে কলঙ্কিত করেছেন। ধর্মীয় ক্ষেত্রে অনেক অযোগ্য ব্যক্তিকে আমরা অনেক সময় শুধু তার ইসলামী ডিগ্রি দেখে বড় দায়িত্ব দিয়ে দেই। অনেক খারাপ চরিত্রের লোক এইভাবে উপরে উঠে যায়। ধর্মীয় দায়িত্বশীল পদে নিয়োগের ক্ষেত্রে নৈতিক চরিত্র পরীক্ষা করা উচিত। মাদ্রাসা ব্যবস্থায় অনেক গলদ আছে। ফলে অনেক ভালোর মধ্যেও কিছু কুলাঙ্গারের জন্ম হচ্ছে। এটা শুধু ধর্মীয় ক্ষেত্রেই না সমাজের অন্যান্য ক্ষেত্রেও অনেক অসৎ চরিত্রের লোক অনেক উঁচু পদে যাচ্ছে।

২৭ শে মে, ২০২১ সকাল ১০:০৫

শাহ আজিজ বলেছেন: ধর্মীয় দায়িত্বশীল পদে নিয়োগের ক্ষেত্রে নৈতিক চরিত্র পরীক্ষা করা উচিত।


ধন্যবাদ উপযুক্ত বয়ানের জন্য ।

১৭| ২৭ শে মে, ২০২১ দুপুর ১২:৪৩

সন্ধ্যা প্রদীপ বলেছেন: এধরনের ঘটনা সমাজে বিরল তো নয় তবে যদি ইমাম পদের কেউ জড়িত থাকে তাহলে নড়েচড়ে বসতে হয় বই কি!

এর মূল কারন তারা ধর্মের সাথে বেশি যুক্ত থাকে তাই তাদের জীবনে ধর্মের নীতিগুলোর প্রতিফলন ঘটবে সেটাই সবাই আশা করে।

একজন সাধারণ মানুষ যে অপরাধ করলে বেশি অস্বাভাবিক লাগে না ধার্মিক মানুষ সেটা করলে লোকে সেটা মেনে নিতে পারে না।

সমস্যা হচ্ছে এখন সমাজে আসল ধর্ম বলে প্রায় কিছুই নেই।রয়ে গেছে শুধু লেবাস। লেবাসধারী হওয়ার পর আল্লাহ ও রাসুলের দেখানো পথের একদম বিপরীতে চলা এই লোক গুলোর প্রতি অত্যন্ত ঘৃনা অনুভূত হয়।

দোষী তো উভয়ই। তবে তাদের বয়সের পার্থক্য দেখেছেন নিশ্চয়।৫৬ বছরের একটি লোকের মাথায় এই বুদ্ধি কেন আসলো না যে এমন খুনাখুনি না করেও ব্যাপারটা সমাধান করা যায়।যে বড় তার দায়িত্ব অবশ্যই বেশি থাকে।

২৭ শে মে, ২০২১ দুপুর ১২:৫৪

শাহ আজিজ বলেছেন: ভাল লিখেছেন । ইমাম নিশ্চয়ই বিবাহিত এবং তার সন্তান নাতি নাতনি থেকে থাকবে । বেতনের টাকায় ইমামতির কাজ চলেনা বিধায় কিছুদিন আগে এদের ভাতা বাড়ানোর দাবি উঠেছিল । এখন এই লোক কামিয়াব হলে দ্বিতীয় বিবি আর একটি ফাও পোলার পেট কিভাবে চালাইত ভাবনার বিষয় । এই পোলাটাকেও বাবার পথে হাটতে হতো ।

১৮| ২৭ শে মে, ২০২১ দুপুর ১২:৫৩

নীল আকাশ বলেছেন: কোন বিশেষ ব্যক্তির জন্য একটা উচ্চ পদমর্যদার আসন কে দায়ি করা মারাত্মক ভুল। এক মা তার সন্তান মেরে ফেললে কী সব মাই তাই করবে?
লেখাত টাইটেল এবং শেষ জিহাদ শব্দ ভাল লাগেনি পড়তে। এখানে এই মেয়ে আরো আগে তিন দুই বিয়ে করেছে। আসমা পরকীয়া করে তার দেবর কে বিয়ে করেছে যাকে এই লোক হত্যা করেছে। আরো বিস্তৃতভাবে লিখুন।

২৭ শে মে, ২০২১ দুপুর ১:০০

শাহ আজিজ বলেছেন: আমি আজকের পত্রিকাই ধরিনি এখনো । এইজন্য র‍্যাব সহজেই ধরতে পেরেছে অপরাধীদের ।

১৯| ২৭ শে মে, ২০২১ দুপুর ১:২২

ইনদোজ বলেছেন: আজ পর্যন্ত কোন শিক্ষক মনে হচ্ছে তার ছাত্রীকে ধর্ষণ করেনি। কোন অফিসের বস তার নারী কর্মচারিকে নিয়ে হোটেলে রাত কাটায়নি। কোন রাজনৈতিক নেতা তার নারী কর্মীর অসহায় অবস্থার সুযোগ নেয়নি।

এইদেশে কেবল এতিমখানার মোল্লারা ছোট বাচ্চাদেরকে গণহারে বলৎকার করে এসেছে আর আবহমান কাল থেকে মসজিদের ইমামরা পরকীয়া করে নিরপরাধ স্বামীদেরকে ছয় টুকরা করে সেপটিক ট্যাঙ্কে ফেলে এসেছে।

অসাধারণ ভাবনা! ওয়েলকাম ব্রো!

২৭ শে মে, ২০২১ দুপুর ১:৫৯

শাহ আজিজ বলেছেন: আগ বাড়িয়ে খুচিয়ে দেয়াটা সঠিক পন্থা নয় । শিকারকে হত্যা করে ৬ টুকরা ট্যাঙ্কের ভিতরে লুকানোতে বিষয়টি দারুন প্রাধান্য পেয়েছে সবার কাছে । রাত কাটানো আর হত্যা করে টুকরো করা একটু ভিন্ন বিষয় । সবাই একটু গলাটা বাড়িয়ে বুঝতে চায় এত কি গুরুতর ছিল লোকটিকে সরিয়ে দেবার ।

২০| ২৭ শে মে, ২০২১ দুপুর ২:০৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

মসজিদ কমিটির সভাপতি যদি হন চিত্রনায়ক
তা হলে আর কি আশা করবেন ওই মসজিদের
ইমামদের কাছ থেকে। তবে এই ইমাম সাহেব ছিলেন
নিরুপায়। কারন আজহারকে হত্যা না করলে ইমামকেই
মেরে ফেলার হুমকি দেন আসমা! কি সাংঘাতিক!!

২৭ শে মে, ২০২১ দুপুর ২:১৮

শাহ আজিজ বলেছেন: কম বয়েসি লাড়কি হলে এই একটা সমস্যা । সুগন্ধি মাংসের লোভে ইমামও দাও নিয়া লাফ দিয়া পড়ছে । সৎ হইলে ইমাম ওই বাসায় আর যাইত না । মাংসের লোভ সহজে ছাড়ে না ।

২১| ২৭ শে মে, ২০২১ বিকাল ৫:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: নির্মম !!!

২৭ শে মে, ২০২১ রাত ৯:২৯

শাহ আজিজ বলেছেন: ভয়াবহ

২২| ২৭ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:১৯

সত্যপীরবাবা বলেছেন: শুরু হইয়া গেসে ভাবমূর্তি রক্ষা কমিটির "উহা সহি ইমাম নহে", "এক ইমামের জন্য সব ইমামরে দা্য়ি করা যাইব না" বয়ান। যদিও এক ইসরাইলের জন্য সব ইহুদীই শয়তান, পশ্চিমা সরকারের যুদ্ধবাদি নীতির কারনে সব পশ্চিমা জাতিই সাড়ে হারামজাদা, বিকিনি পরা ছবি দেয় তাই পশ্চিমা মেয়ে মাত্রই খুল্লাম খুল্লা বিছানায় যা্ওয়ার জন্য উন্মুখ হইয়া আছে -- এইসব বয়ান জায়েজ।

২৭ শে মে, ২০২১ রাত ৯:২৮

শাহ আজিজ বলেছেন: সহমত

২৩| ৩০ শে মে, ২০২১ সকাল ১০:২২

সোহানী বলেছেন: দিন দিন যেভাবে আমরা অমানুষ হচ্ছি এটাই তার ফলাফল। ধর্মের নামে আমরা অধর্ম করে যাচ্ছি।

৩০ শে মে, ২০২১ সকাল ১১:৩৭

শাহ আজিজ বলেছেন: তাইতো অনেকেই মানতে চায় না । লোকটিকে ইমাম বলা যাবেনা , ছিচকে মোল্লাদের বলাৎকার আর ধর্ষণ মেনে নিতে হবে । এদের সঙ্গেও আমাদের ব্লগিং করতে হয় ।

২৪| ৩১ শে মে, ২০২১ সকাল ৯:৪৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মৃত্যুদণ্ডই এদের একমাত্র বিচার হওয়া উচিত।

৩১ শে মে, ২০২১ সকাল ১০:০৩

শাহ আজিজ বলেছেন: সেতো অবশ্যই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.