নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

বিশ্বে মুসলিমরা এখন বড় অসহায়।

২৯ শে জুলাই, ২০১৭ রাত ৮:২২

বিশ্বে যে দিকে তাকাই-দেখি, মুসলিমরা মার খাচ্ছে, আর না হয় নিজেরা হানা-হানিতে লিপ্ত। কিছুটা পিছনে ফিরে দেখি- সাদ্দাম হোসেন, যদিও স্বৈরাশাসক তবুও তুমুল জনপ্রিয় এক নেতা ছিলেন। তাঁকে কি দোষে, কিভাবে ক্ষমতা থেকে সরিয়ে ফাঁসি দিল তা আমরা সবাই কম-বেশি জানি, সাদ্দাম হোসেনের অপরাধ ছিল-সে নাকি " পরমানু অস্ত্র" তৈরি করেছে গোপনে, অথচ পরে তা মিথ্যা প্রমাণিত হয়েছে। মূলত সেই শুরু।

আজ উত্তর কোরিয়া প্রকাশ্যে পরমানু অস্ত্র তৈরি করছে, উত্তর কোরিয়ার নেতা দাঁত কেলিয়ে আমেরিকার বার বার হুমকি দিচ্ছে, কিন্তু আমেরিকা শুধু "ন্যাড়ি কুত্তার" মত লেজ নাড়িয়ে যাচ্ছে, কারণ উত্তর কোরিয়া মুসলিম সংখ্যাগরিষ্ট রাষ্ট্র নয়।

চীন। আমরা সবাই শান্ত রাষ্ট্র বলে জানি কিন্তু তারা ভিতরে বড় মাপের মুসলিম বিরোধী। উইঘুর মুসলিমদের নির্বিচারে হত্যা, গ্রেপ্তার করে চলেছে কথিত শান্তরুপী চীন। সেখানে মুসলিমদের নাম রাখার উপরও বিধি-নিষেদ দেওয়া হয়েছে।

ভারত। পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ নামে পরিচিত। কিন্তু তাঁরা কাশ্মিরে কি গণতান্ত্রিক ব্যাবহার না করছে। মুসলিমরা কুরবানি দিবে এটা তাদের ধর্মীয় অধিকার কিন্তু তাতেও বিধি-নিষেদ, গরু কুরবানি দেওয়া যাবে না কারণ গরু তাদের "মা"। কিন্তু আমরা সবাই জানি ভারত ধর্ম নিরোপক্ষ দেশ এখানে সবাই স্বাধীনভাবে ধর্ম পালন করতে পারবে, কিন্তু মুসলিমদের জন্য স্বাধীন নয়।

এভাবে দেখলে, দেখব মুসলিমরা সর্বত্র অাজ অধিকার হননের শিকার, কিন্তু মুসলিমদের এই অবস্থা জন্য কি শুধু মুসলিম বিরোধীরা দায়ী?
হয়তো উত্তর হবে না, কারণ আজ মুসলিমরা নিজেদের মধ্যে যুদ্ধে লিপ্ত, তাঁরা তাদের ঐতিহ্য ভুলে- ক্ষমতার লোভে মত্ত, তবুও যেন আমার মনে হয়-
বিশ্বে মুসলিমদের প্রতি বড় অবিচার করা হচ্ছে।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ৮:২৯

জেকলেট বলেছেন: আপনি মুসলমান যখন মুসলমান থেকে বিভিন্ন জাতি, গোষ্ঠিতে পরিনত হবেন তখন আপনার কপালে মার থাকবেই।

২৯ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৯

শাহিন-৯৯ বলেছেন: আপনার কথাই সত্য। আজ আমরা ক্ষমতার লোভে নিজের জাতি ভাইকে মারার জন্য আমাদের চির বিরূধীদের সাথে হাত মিলাচ্ছি।

২| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

ডঃ এম এ আলী বলেছেন: মুসলমানেরা অসহায় নন , মুসলমানদের সাথে অাল্লাহ সহায় আছেন, বিপদের মুখে একটুখানি ঈমানের পরীক্ষাতো দিতেই হয় ,
পরীক্ষায় সঠিকভাবে পাশ করতে পারলে আর কোন বিপদ থাকবেনা ।

২৯ শে জুলাই, ২০১৭ রাত ৯:২১

শাহিন-৯৯ বলেছেন: মুসলমানেরা অসহায় নন , মুসলমানদের সাথে অাল্লাহ সহায় আছেন, বিপদের মুখে একটুখানি ঈমানের পরীক্ষাতো দিতেই হয় ,
পরীক্ষায় সঠিকভাবে পাশ করতে পারলে আর কোন বিপদ থাকবেনা ।
আমিও মনে প্রাণে এটাই বিশ্বাস করি, কিন্তু মাঝে মধ্যে খুব হতাশ হয়, যখন দেখি-আমাদের মুসলিম নেতারা একে অপরের বিরুদ্ধে কুৎসিত ভাষায় আক্রমন করছে।

আপনার সুন্দর মন্তব্যের জন্য আমার প্রাণঢালা অভিনন্দন।

৩| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ৮:৫৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: আলী ভাইয়ার মন্তব্যে সহমত

সুন্দর মন্তব্য

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৪২

শাহিন-৯৯ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ

৪| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ৯:১৭

চাঁদগাজী বলেছেন:


মুসলমানেরা কোন একক দেশের নাগরিক নন, একটা জাতি নন: ইথিওপিয়ার মুসলমানেরা খেতে পায় না, সৌদীরা গড়ে ৩/৪ টা বউ রাখে, বাড়ীতে কাজ কারার জন্য ৫ জন বাংগালী রাখেন। আলজিরিয়ানরা সবাই স্কুলে যায়, ইয়েমনেীরা সবাই "খট" পাতা কেয়ে মাতাল হয়ে থাকে; প্রতি শিবিরের পকেটে রগ কাটার যন্ত্র থাকে, প্রটিটি আফগানের কাছে রাইফেল আছে। আপনার লেখা দেখে মনে হচ্ছে, আপনি নিজেও একটা সমস্যা

৩০ শে জুলাই, ২০১৭ রাত ১২:০৮

শাহিন-৯৯ বলেছেন: আপনি নিজেও একটা সমস্যা ৷ আপনার অতি চিন্তার ফসলি ৷

৫| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ৯:৪৮

চাঁদগাজী বলেছেন:


ড: আলীর মতো, আরো ১৫০ কোটীর বেশী মুসলমান বিশ্বাস করেছেন যে, মুসলমানদের পরীক্ষা চলছে; আমাদেরকে প্রশ্ন-ফাঁস করতে হবে, এটাই হয়তো একমাত্র সমাধান।

আর আসল ব্যাপার হলো, বিশ্বে শিক্ষা, টেকনোলোজী, দক্ষতা, অর্থনীতিতে মুসলমানেরা পেছনে, পরীক্ষা নীরিক্ষা নয়, এটা বাস্তবে ঘটছে।

৩০ শে জুলাই, ২০১৭ রাত ১২:২১

শাহিন-৯৯ বলেছেন: আসল ব্যাপার হলো, বিশ্বে শিক্ষা, টেকনোলোজী, দক্ষতা, অর্থনীতিতে মুসলমানেরা পেছনে, পেছনে নয়,
নিজেরদের দোষে প্রথম স্থান হারিয়ে এখন লাষ্ট, তবে এই অধপতনেের রসদ যুগিয়েছে আজকের কথিত ক্ষমতাবানরা ও সভ্যতার মুখোশধীরা ৷

৬| ৩০ শে জুলাই, ২০১৭ রাত ৮:২২

মোঃ শরিফুজ্জামান সুজন বলেছেন: কি ভাই নিজের দেশটাকেই বাদ দিলেন, আমাদের দেশে এখন মুসলিমরা সবচেয়ে বেশি অত্যাচারিত

৩০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৮

শাহিন-৯৯ বলেছেন: কি বলল ভাই- দুংখের কথা। ৮০% মুসলিম থাকা সত্তেও আমরা এখনও একটি সুন্দর ইসলামি মূল্যবোধ সমাজ ব্যাবস্থা তৈরী করতে পারিনি।

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.