নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

বি,এন,পিকে নিয়ে সিইসির সুর জেনারেল মঈন-উ-আহমেদ কে মনে করিয়ে দেই।

১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২৭

বিএনপি সরকারের বিভিন্ন কর্মকা- তুলে ধরে সিইসি বলেন, প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক, পৃথক প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেয়েদের শিক্ষা অবৈতনিক , র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন গঠন, দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠা, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠা, আইন কমিশন গঠন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩০ বছরে উন্নীতকরণসহ অনেক উন্নয়ন ও সংস্কারমূলক কার্যক্রম এ দলের শাসনামলে হয়েছে।’

তিনি বলেন, ‘বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। তাদের সফল রাষ্ট্রপরিচালনার সুদীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। বৃহৎ রাজনৈতিক দল পরিচালনায় তাদের অভিজ্ঞতা রয়েছে। বিএনপির সঙ্গে নির্বাচন কমিশনের আজকের সংলাপের দিকে জাতি তাকিয়ে রয়েছে। নির্বাচন কমিশন অধীর আগ্রহ ও অত্যন্ত আন্তরিকতা নিয়ে, অতি ধৈর্য সহকারে অপেক্ষা করছে।’ নির্বাচন কমিশন বিএনপির সঙ্গে সফল সংলাপ প্রত্যাশা করে বলেও তিনি মন্তব্য করেন।

অামাদের সময়-অনলাইন সংস্করণ।(১৫.১০.২০১৭ ইং)

ঠিক এরকম ভাবে জেনারেল মঈন, জিয়াউর রহমানের প্রশংসা করেছিলে এক সামরিক বাহিনীর অনুষ্ঠানে যেখানে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া উপস্থিত ছিলেন, খালেদা জিয়া সিনিয়র টপকিয়ে তাকে সেনাপ্রধান করেছিলেন, বাকি ইতিহাস সবাই মোটামুটি জানে কিভাবে এই জেনারেল মঈন বি,এন,পি কে শেষ করেছে।

এখন বি,এন,পির উচিত সাবধাণে পথ চলা কারণ এবার লীগের ফাঁদে পড়লে বি,এন,পি বলতে আর কোন দল এ দেশে থাকবে বলে আমার মনে হয় না।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যদি শেখ হাসিনার আন্ডারে নির্বাচন হয়, আর তখন যদি খালেদা জিয়াও প্রধান নির্বাচন কমিশনার হয় তবুও বি এন পি জিততে পারবে না। এসব সিইসি'র মিষ্টি কথার ফাঁদে বি এন পি পা দিলেই ধরা খাবে...

১৬ ই অক্টোবর, ২০১৭ ভোর ৬:৩৩

শাহিন-৯৯ বলেছেন: বি এন পির উচিত ভালমতো দল গুছিয়ে মাঠে নামা।

২| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ২:২৯

চাঁদগাজী বলেছেন:


নির্বাচন যদি ঠিক সময়ে হয়, এবং এর আগে যদি ভয়ংকর কিছু না ঘটে, বিএনপি ৩য় স্হানে থাকার সম্ভাবনা

১৬ ই অক্টোবর, ২০১৭ ভোর ৬:৩৪

শাহিন-৯৯ বলেছেন: কিন্তু ২য় হবে এমন দলতো দেখি না।

৩| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ২:৩৮

চাঁদগাজী বলেছেন:


@বিচার মানি তালগাছ আমার,

আগামী ভোটে যদি বিএনপি অংশ না নেয়, বিএনপি বলতে যা থাকবে, উহা হবে রিজভী সাহেব।

১৬ ই অক্টোবর, ২০১৭ ভোর ৬:৪১

শাহিন-৯৯ বলেছেন: নিবার্চনে বি, এন, পি অংশ নিবে,
নিজেদের দাবি কতটুকু পূরণ করতে পারবে তার উপর সাফল্য নিভর করবে।

৪| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ৭:১৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: @ চাঁদগাজী - একই চিন্তা ১৯৭৫ এবং ২০০১ এর পর আওয়ামী লীগ‌কে নি‌য়েও হ‌য়ে‌ছিল...

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৪

শাহিন-৯৯ বলেছেন: সহমত।

৫| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ৭:৫৮

নিরাপদ দেশ চাই বলেছেন: এক নাম্বার কথা মিষ্টী কথায় ভুলিয়ে বিএনপিকে নির্বাচনে নামিয়ে ভোট ডাকাতি করে আবার আওয়ামিলীগ ক্ষমতায় আসতে চায়। একবার বিএনপিকে নির্বাচনে নামাতে পারলে সেই নির্বাচনকে আর অবৈধ বলা যাবে না। এরপর বিএনপিকে পার্মানেন্টলি কবর দেয়া যাবে। সুতরাং শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবার মত ইডিয়টি বিএনপি করবে কিনা সেটা তারাই ভাল বুঝবে।

এবার আসি অন্য হিসাবে। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামিলীগ একটি ভোটও পাবে না সেটা নিশ্চিত। বিএনপি ভাবছে যে তাদের ভোটের সাগরে ভাসিয়ে দিয়ে জনগন আবার তাদের ক্ষমতায় নেবে। মিষ্টি কথা ও টাকা ছড়িয়ে আবার নতুন হাওয়া ভবন খুলবে! এবার যদি নির্দলীয় সরকার আসে তবে জনগন সক্রিয় হবে। সক্রিয় হবার জন্য এখন আর মাঠে ঘাটে জড়ো হওয়ার দরকার নাই। বিশেষ কোন নেতারও দরকার নাই। যার যার ঘর থেকেই প্রতিটি মানুষ সক্রিয় হবে।

সামনের সময়টা আর কোন পরিবার নয়, শুধুই জনগনের।

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৭

শাহিন-৯৯ বলেছেন: সামনের সময়টা আর কোন পরিবার নয়, শুধুই জনগনের। এইটা হলেই এ দেশের ভাগ্য খুলতে দেরি হবে না।

৬| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ৮:২৮

বিলুনী বলেছেন: শুধু সিইসি নয় , আওয়ামীলীগ নির্বাচনকে বৈধতা দেয়ার জন্য বিএনপিকে প্রলোব্দ করবে আরো বিবিধভাবে ।
বিএনপির মহাসচিব সহ অনেকেই এখন বলছেন এবার নির্বাচনে তারা যাবেনই ,সিইসির কথার সাথে তাদের কথার মিল আছে,
তারা বিএনপিকে নির্বাচনে নিবেনই যে কোন প্রকারে ।

সরকারের পাতা ফাদে শুধু সিইসি নয় খোদ খালেদা জিয়াও পা দিবেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার লন্ডন থেকে দেশে ফিরে আসাকে কেন্দ্র করে নড়েচড়ে বসেছে বিএনপি। ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা দলে সক্রিয় হওয়ার প্রস্তুতি নিচ্ছে। বুধবার বিমানবন্দরে ব্যাপক শোডাউন করে খালেদা জিয়াকে সম্বর্ধনা দেয়ার মধ্য দিয়ে দেশবাসীর কাছে দলের অবস্থান তুলে ধরতে চায় বিএনপি।কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে রাজধানীর প্রতিটি থানা ও ওয়ার্ড কমিটির নেতাদের বুধবার সন্ধ্যায় বিমানবন্দরে খালেদা জিয়াকে সম্বর্ধনা দিতে নিজ নিজ এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির বিভিন্ন স্তরে বৈঠক করে বিএনপি চেয়ারপার্সনকে বিমানবন্দরে সম্বর্ধনা দেয়ার প্রস্তুতি চলছে। এ ছাড়া ইতিমধ্যেই ঢাকার পাশের গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়নগঞ্জ ও নরসিংদী জেলা নেতাদেরর নিজ নিজ এলাকা থেকে সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে বুধবার সন্ধ্যায় বিমানবন্দরে আসতে বলা হয়েছে। বিশাল একটা শো ডাউন হবে যা দেখে খালেদা জিয়ার মাথা ঘুরে যাবে । মনে করবে এবার নির্বাচনে গেলে নির্ঘাত বিপুল ভোটে পাশ । এই ধর পাকরের যোগে মিছিল নিয়ে বিমান বন্দরে বিএনপির নাম ধরে কারা যাবে বুঝতে হবে সেটা সবার আগে।

বিপুল গণসম্বর্ধনার পরে আওয়ামী ছকে নির্বাচনে গেলে তিনি পরবেন গলায় ফাস। এমনকি নির্বাচনের জন্য বিএনপির অনেক দাবী লোক দেখানো ভাবে মেনে নিলেও গোপন চাবীকাঠিটি ( রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রী বহাল থাকার কারনে) থাকবে তাদেরই হাতে। এছাড়া নির্বাচনে পার হওয়ার যত কানাগলি যত আছে সবই তারা শিখে নিয়েছে বিএনপির অতীত ইতিহাস হতে , গুরু বিদ্যা চালাবে সুচারুভাবে তাদেরই উপরে। তাদের এখন একটিই চাওয়া বিএনপিকে তেল মালিশ করে নির্বাচনে নিয়ে যাওয়া যেন তেন প্রকারে। বিএনপি এবং শিবিরের ক্যাডারগন বিভিন্ন কায়দায় আওয়ামী মহাযোটে ইতিমধ্যে ভিরে গেছেন বলে বিভিন্ন খবরে জানা যায় । এদিকে বিএনপিউ পরেছে মহা ফাপরে, নির্বাচনে এবার না গেলে আওয়ামী লিগের মত কমপক্ষে ২১ বছর থাকতে হবে ক্ষমতার বাইরে, এ্ত লম্বা সময়ে এরা ছাড়খার হবে বলে অনেকেই মনে করে । পানির মাছ ( ক্ষমতার বলয়ে জন্ম নেয়া দল ) ডাঙ্গায় কি বেশীদিন বাঁচতে পারে!!! ৭৫ এর পরে আওয়ামী লীগ ২১ বছর টিকতে পারার সাথে তাই বিএনপির তুলনা নাহি চলে । বিএনপির সাধারণ সমর্থক টিকে থাকলেও পানির মাছ নেতা কর্মীরা মিশে যাবেন ঘোলা পানিতেই , তাইতো দলের চেয়ারপারসনকে তিনটি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী করা হলেও কোন নেতাকর্মী রাস্তায় নামেনি মিছিল মিটিং করে , এত ভয় নিয়ে বোধবারে তারা কেমনে যাবে বিমান বন্দরে নেত্রিকে সম্বর্ধনা দেয়ার তরে । এবার বুজহে সুজন কিধানে কি চাল হতে পারে । বিএনপিকে ছককাটা নির্বাচনে আসতেই হবে । আর বিচার মানি তালগাছ আমার মনে হয় ঠিকই বলেছেন: যদি শেখ হাসিনার আন্ডারে নির্বাচন হয়, আর তখন যদি খালেদা জিয়াও প্রধান নির্বাচন কমিশনার হন তবুও বি এন পি জিততে পারবে না।
যাহোক মন্দের ভাল বিএনপি এবার নির্বাচনে এলে ।

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩৪

শাহিন-৯৯ বলেছেন: এ দেশে এখন ৩০০ থেকে ৫০০ টাকা না দিলে কেউ মিটিংয়ে যায় না তা লীগের হোক আর দলের মিটিং হোক, বুধবার এরাই যাবে।

দলীয় চিন্তার বাইরে এসে সুন্দর মন্তব্যয়ের জন্য ধন্যবাদ।

৭| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:০৩

ময়না বঙ্গাল বলেছেন: আপাতত নো কমেন্ট

১৬ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩৫

শাহিন-৯৯ বলেছেন: অপেক্ষায় থাকলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.