নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় রাজনৈতিক চিকিৎসক।

২১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫




হোমি চিকিৎসায় একটা প্রবাদ আছে- যদি রোগের লক্ষন ঠিকমত ধরে ঠিক ঔষধ দেওয়া যায় তাহলে রোগ ধীরে কমে ঠিকই কিন্তু নির্মূল নিশ্চিত। শেখ হাসিনা বর্তমান মেয়াদে হোমিও পদ্ধতিতে বিরুধীদল দমন করছে। চলুন দেখি শেখ হাসিনার রোগ নির্নয় ও তার কার্যকারী মহাঔষধ।

৫ই জানুয়ারী খালেদা জিয়া যখন আনলিমিটেড অবরোধ ডাকলেন, মাঠে নামল বি,এন,পি-জামায়াত সমর্থকরা, ভাংচুর আগুন যখন শুরু হল সাথে সাথে শেখ হাসিনা ব্যাবস্থা নিলেন না বরং আগুন আরো উস্কে দিলেন নিজের লোক দিয়ে, আন্দোলন যখন ঝিমিয়ে তখন শেখ হাসিনার খেল দেখল বিরূধীদল, দমন কাকে বলে। শেখ হাসিনার লাভ- দেশের মানুষের কাছে বি,এন,পি-জামায়াতকে আগুন সন্ত্রাস প্রমান করল, সাথে দমন করার ইস্যু পেল ভালভাবে।

শেখ হাসিনা দেখল শুধু দমনে কিছু করা যাবে না, তখন শুরু করল বিরুধীদলের তৃর্ণমূলের গছানো সংসার তছনছ করা, এখানে পদ্ধদি ব্যবহার করল দুইভাবে- টাকা, ভয়। বাংলায় একটা প্রবাদ আছে-টাকা দেখলে নাকি কাঠের পুতুল হা করে, বি,এন,পি-জামায়াতের অসংখ্যা তৃর্নমূল নেতা হা করল, শেখ হাসিনা টাকা ঢুকিয়ে দিলেন, মুখ বন্ধ, খুললেও হাসিনার গুনগান। আর যারা টাকায় জব্দ হল না তাদের চিকিৎসা হল ভয়ে, ব্যাবসা প্রতিষ্টানে তালা, গুমের হুমকি, বাঁচতে চাইলে, ব্যাবসা চাইলে-গান বললাতে হবে-অনেকে বদলিয়েও গেলেন। বাকি যাদের এসব চিকিৎসায় কাজ হয়নি তাদের রাতে বাসায় ঘুম হারাম।

শেখ হাসিনার বর্তমান মেয়াদ আইনে বৈধ হলেও বাস্তব দৃষ্ঠিকোণে অবৈধ, তাই শেখ হাসিনা কেনভাবেই কাওকে মাঠে দাঁড়াতে দিবে না, কারন সে নিজেই জানে তাঁর গদি খুবই নড়বড়ে যে কোন সময় হাতছাড়া হতে পারে, তাই সে নিজের কাছের মানুষকেও সন্দেহ করে যেমন-প্রধান বিচারপতি সিনহা।

তবে যদি কখনও শেখ হাসিনা ক্ষমতা হারায় আর তাঁর দলের উপর যদি এই চিকিৎসা চলে সে দিন সে কিভাবে সামাল দেয়- বেঁচে থাকলে হয়তো দেখতে পারব তবে আমার মনে হয় খালেদা জিয়ার চাইতে তাকে কঠিন মূল্য দিতে হবে কারণ গুম কে তিনি দমনের হাতিয়ার বানিয়ে রেখে যাচ্ছে।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:০০

চাঁদগাজী বলেছেন:


তাস খেলতে বসলে, এক প্লেয়ার একা পুরোপুরি নিজের মতো করে খেলতে পারেন না।

২৩ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪১

শাহিন-৯৯ বলেছেন: যদি এরশাদ মার্কা প্লেয়ার থাকে তাহলে ভাই মনে হয় সম্ভব।

২| ২১ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:৪১

শিখণ্ডী বলেছেন: আমাদের গ্রামের একজন স্ত্রীর কাছে কাবু(...) মাঝে-মধ্যের নানা ছুতায় স্ত্রী ধোলাই দেয়। এক দিন বাইর বাড়িতেই গালে কয়খানা কষে চড় বসিয়ে দিল। স্বামীটি জবাব দিল 'ভাল হইতাছে না কিন্তু! আমি কইলাম ঘুইরা উঠমু!! " আবার চড় "খুব খারাপ হইব, ঘুইরা উঠমু?' 'তোর ঘুইরা ওঠা ছুটাইতাছি....' ফের চটাশ্ 'সত্যি কইলাম...।' ঠাশ্ ঠাশ্

বিএনপির অবস্থাটাও :P

২৩ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

শাহিন-৯৯ বলেছেন: মজা পাইলাম।

মন্তব্যের জন্য ধন্যবাদ।

৩| ২১ শে অক্টোবর, ২০১৭ রাত ১১:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: রাজনীতিতে শেখ হাসিনার বুদ্ধির ধারে কাছে কেউ নাই...

২৩ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

শাহিন-৯৯ বলেছেন: যদি ভাল কাজে বুদ্ধিটা লাগাতেন, তাহলে এ জাতি অনেক দূর যেতে পারত।

৪| ২৩ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

অনল চৌধুরী বলেছেন: অতীত থেকে কেউ কোন শিক্ষা নেয়না।

২৩ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

শাহিন-৯৯ বলেছেন: মানুষের সবচেয়ে বড় ভুল এটাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.