নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা বললেন-গ্রামগঞ্জের মানুষের কাছে উন্নয়নের কথা জানাতে হবে!!!

০৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৩২



প্রথমে ঢাকার দক্ষিনের মেয়র সাইদ খোকন এর মেয়র নির্বাচলকালীন একটি বক্তব্য উল্লেখ করছি-" তিনি বলেন-আগামী নির্বাচনে (মেয়র নির্বাচন) আমি ভোট চাইতে আসব না, মানুষ উন্নয়ন দেখেই আমাদের নির্বাচন করবে" ( মূল বক্তব্য এরকম ছিল, লেখার ক্ষেত্রে এদিক-ওদিক হতে পারে)।
যদি বেঁচে থাকি, আর সাঈদ খোকন যদি নির্বাচনের সুযোগ পায়, তাহলে দেখব- উনি উনার কথা রাখেন কিনা।

বিএনপির আমলে উন্নয়ন ছিল- "গলির পথে" বর্তমান সরকার তা টেনে-হিঁছড়ে প্রথমে "সড়কে" তারপর "মহা-সড়কে" উঠিয়েছে। বর্তমান দেশ উন্নয়নের মহা-সড়কে। বাস্তবে কতটুকু হয়েছে তা নিয়ে তর্ক করলে, তর্কের শেষ হবে না। তবে রাস্তার সাইডে বিল-বোর্ডে উন্নয়নের চিত্র দেখে মনে বিশাল প্রশান্তি আসে, যাক দেশে কত উন্নয়ন। তবে এখানেও বিশাল একখানা সমস্যা, এই উন্নয়ন চিত্র শুধু মাত্র আমরা যারা শহরে রাস্তায় চলা-ফেরা করি তারাই দেখতে পাই, দেশের অধিকাংশ জনগোষ্ঠি বাস গ্রামে অথচ সেই গ্রামের লোকজন উন্নয়নের চিত্র দেখতে পারছে না এতে আমাদের প্রধানমন্ত্রী অনেক কষ্ট পেয়েছেন তাই উনি আজকের জনসভায় বলেছেন- "গ্রামগঞ্জের মানুষের কাছে উন্নয়নের কথা জানাতে হবে" " আমাদের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে"

প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন করতে ইচ্ছে করছে-
ডিজিটাল দেশে আলাদাভাবে কেন গ্রামের মানুষকে উন্নয়ন চিত্র দেখাতে হবে?
গ্রামে মানুষ এখনো উন্নয়ন কি বুঝে না?
তারা কি উন্নয়ন স্ব-চক্ষে দেখছে না?

কেন অযথা টাকা খরচ করে তাদের বিল-বোর্ড উন্নয়ন দেখাতে হবে। আপনারা উন্নয়ন করুন আর বছর শেষে একটি ফেয়ার নির্বাচন দিন- এ দেশের জনগন সিল মেরে বলে দিবে- উন্নয়ন কোথায়? বিল-বোর্ডে নাকি বাস্তবে।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

যবড়জং বলেছেন: সিলের দিনও নাকি শেষ, এখন ডিজিটাল( ভোট চুরির মেশিন) ইভিএম আসছে ....।

০৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪৯

শাহিন-৯৯ বলেছেন: স্লোগান দিন- আমরা মানি না চোরের মেশিন, সিল মারতে চাই।
মন্তব্যর জন্য আপনাকে আমার আন্তরিক ধন্যবাদ।

২| ০৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪৭

চাঁদগাজী বলেছেন:


ম্যাজিকেল অদৃশ্য উন্নয়ন করেছেন, গ্রামের মানুষ দেখতে পাচ্ছেন না, বুঝতে পারছেন না; তাদেরকে লিখিতভাবে জানাতে হবে, মেলা করে জানাতে হবে।

০৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫২

শাহিন-৯৯ বলেছেন: ব্যাপার টা সেই রকম মনে হচ্ছে, তা নাহলে উনারা একবার বলছেন দেশ ডিজিটাল হয়ে গেছে, আবার বলছেন গ্রামের মানুষকে উন্নয়ন জানাতে হবে। দুই রকম কথা হয়ে যাচ্ছে!!

৩| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:০১

চাঁদগাজী বলেছেন:



এভাবে বিনা-প্ল্যানে উন্নয়ক্সন করা সম্ভব নয়, বাজেট বড় হচ্ছে, কিছু লোক টাকা নিয়ে যাচ্ছে; বাজেটের টাকা খরচ হচ্ছে না; প্রাইভেটে কিছু লোক সকল ব্যবসা দখল করে ফেলেছে, সাধারণ মানুষের জন্য সৌদী, মালয়েশিয়া, গার্মেন্টস; এগুলো উন্নয়ন নয়, ক্ষতি; সেটা তিনি বুঝতে পারছেন না।




০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:০৯

শাহিন-৯৯ বলেছেন: আমার মনে হয় উনার ভিতর এখন অনেক ভয়, ক্ষমতা হারালে কি না কি হয়, উনি দলের সবাইকে বিশ্বাস করেন বলে আমার মনে হয় না। যাদের বিশ্বাস করেন তারা সুযোগ নিচ্ছে দিদার। উনি চাইলে নতুন প্রজন্মকে ভাল একটা গনতান্ত্রিক দেশ উপহার দিতে পারেন যেখানে জবাবদিহিতা থাকবে। এখন দেশের উল্লেখযোগ্য মানুষ চাই একটি ফেয়ার নির্বাচন, উনাকে তা করতে হবে, না করলে এ দেশের মানুষের কাছে ভিলেন হিসাবে ইতিহাসে থাকবে।

৪| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:০৪

জেকলেট বলেছেন: ভাই উন্নয়নের ঠেলায় মহাসড়ক গুলার যা অবস্থা!!!! আর শহরের অবস্থা!! মাননীয় ভিআইপিগন যেসকল রাস্থায় নিয়মিত চলাচলকরেন সেগুলান বাদ দিয়া এই খুদ ঢাকা শহরের রাস্থা গুলার শহরের পতিতাদের মত পাউডার মাইরা পান খাওয়া বেকাইল্যা যে হাসি দেয়ে তাতে বুড়া লোকের কি হয় বলতে পারব না তবে আমগোর মত জোয়ানদের অবস্থা তামাতামা

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:১১

শাহিন-৯৯ বলেছেন: রাস্তায় হাঁটার সময় বিল-বোর্ডের উন্নয়ন চিত্র মনে মনে ভাববেন, তাহলে দেখবেন সব ঠিক।

৫| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:২০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা রাজনীতিতে এসেছিলেন "ক্ষোভে", বেগম জিয়া এসেছিলেন "লোভে"; এটার এ্যাকশন এখনো চলছে। শেখ হাসিনা মোড় নিতে পারতেন ২০০৯ সাল থেকে; কিন্তু পুরাতন ভয় উনাকে হয়তো ভীত করে রেখেছে এখনো; সময় যাচ্ছে, মানুষ বাড়ছে, জাতি সমস্যায় ডুবে যাচ্ছে; তিনি সঠিক পথে সুসম উন্নয়ন করছেন না; উনাকে রিস্ক নিতে হবে।

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:৪৬

শাহিন-৯৯ বলেছেন: শেখ হাসিনা রাজনীতিতে এসেছিলেন "ক্ষোভে" - ক্ষোভ এতদিনে শেষ হবার কথা নয়? সুন্দর দেশ গড়তে চাইলে উনাকে সর্বপ্রথম ছাড় দেওয়ার মানসিকতা থাকতে হবে সাথে থাকতে হবে বিশ্বাস। উনি যা বলেন তা করার জন্যও চেষ্টা করতে হবে, উনি বলেন-এদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনি-মিনি খেলতে দেব না, ভোটের অধিকার কেড়ে নিতে দেব না, কিন্তু বাস্তবে উনি এগুলো করছেন।

৬| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:৫৫

আবু তালেব শেখ বলেছেন: সবাই জনগনের সাথে প্রতারনা করে

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৮:৫৭

শাহিন-৯৯ বলেছেন: কেউ কম আর কেউ বেশি।
ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য।

আপনাকে একটা ব্যাক্তিগত প্রশ্ন করি- আপনি কি খুলনার স্থানীয়?

৭| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৯:০২

আবু তালেব শেখ বলেছেন: বাগেরহাট জেলায় বসবাস

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৯:০৪

শাহিন-৯৯ বলেছেন: ধন্যবাদ।

৮| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ৯:৪৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: আমাদের এলাকা হুইপ সাহেবের এলাকা। এখানকার সাধারণ মানুষ ৯ বছরে হুইপ কি করলেন সেটা খুঁজে পায় না।
রাস্তাঘাটের বেহাল দশা। মহাসড়কের সেতু সংকার কাজ কোথাও কোথাও স্লো মোশনে চলছে, কোথাও আবার ঝুলে আছে। সুতরাং, উন্নয়ননের ছক বিলবোর্ড ছাপিয়ে সুবিধে করতে পারবেন বলে মনে হচ্ছে না।

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৯:৫২

শাহিন-৯৯ বলেছেন: এই জন্য বর্তমান সরকার ফেয়ার নির্বাচনে ভয় পায়।

৯| ০৭ ই মার্চ, ২০১৮ রাত ১১:১৫

সাইন বোর্ড বলেছেন: যেহেতু গ্রামে কোন উন্নয়ন হয়নি তাই তাদের তো উন্নয়নের ছবি দেখাতে হবে, ভোটের জন্য এত কষ্ট করার দরকার নেই, কেননা মানুষ জানে, তারা তাদের ভোট দিতে পারবে না ।

০৯ ই মার্চ, ২০১৮ সকাল ৯:২১

শাহিন-৯৯ বলেছেন: সুন্দর মন্তব্যর জন্য আমার আন্তরিক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.