নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারণ মানুষ ৷দশের সাথে চলতে চাই ৷

শাহিন-৯৯

সত্যের পরাজয় বলতে কিছু নেই, পরাজিত বলতে যা দেখি তা হল কুচক্রিদের সাময়কি সাফল্য, সত্যের জয় চিরন্তন

শাহিন-৯৯ › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়ার পরে তারেক রহমান এখন ভারত! রাজনীতির মাঠে আলোচনা চলছে- জনগনের কথা কেউ কি বলছে?

২৭ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:৩৮


আমাদের অতি পরিচিত দুইখানা মুখ।


কিছুদিন চলল বা এখনো চলছে মোটামুটিভাবে খালেদা জিয়ার সাজা, এই সাজা কি সঠিক বিচারে হয়েছে নাকি রাজনীতির দৃষ্টিতে? জামিন কেন ঝুলিয়ে রাখা হয়েছে? ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী মন্ত্রী হতে পারলে খালেদা জিয়া কেন জামিন পাবে না? টক-শো থেকে শুরু করে ব্লগ সর্বদা আমরা একই আলোচনা করে চলেছি। এরপর এল তারেক রহমান বির্তক, তাঁর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন উঠল, বেশ দুই দিন গা গরম করা বক্তব্য শুনলাম দুই দলের হেভিওয়েট নেতাদের কাছ থেকে। এখন চলছে ভারত পর্ব। আশা করি নতুন ইস্যু না পাওয়া পর্যন্ত এই ঠেলা-ঠেলি বক্তব্য আমরা শুনিয়া যাইব। কিন্তু এই সব তর্ক-বির্তক সাথে আমাদের আম-পাবলিকের কি লাভ লুকিয়ে আছে? হ্যাঁ আছে তবে তা অনেক বড় অংক কষে তারপর বের করতে হবে। কিন্তু সরাসরি আমাদের যেখানে লাভ তা নিয়ে কেন আমাদের রাজনীতিবিদরা তর্ক-বির্তক করছেন না।

এই ধরুন দুই দিন আগে প্রথম আলোয় একটা প্রতিবেদন দেখলাম মাত্র ১৫ মাস আগে হাত বদল হওয়া ইসলামী ব্যাংকের অবস্থা যায় যায়। ইতেমধ্যে আর্থিক সংকটে পড়েছে ব্যাংকটি। ১৫ মাসে আগে ব্যাংকটি ছিল জামায়াত মাউন্ডের নেতৃত্বে, এখন চেতনাধারীদের আন্ডারে। এখন প্রশ্ন উঠছে রাজাকাররা সুন্দরভাবে ব্যাংক চালাতে পারলে চেতনাধারীরা কেন ফ্লপ নাকি তারা লুট ছাড়া কিছু পারে না।

আপনি প্রশ্ন করতে পারেন- এখানে জনগনের কি লাভ। আমি বলছি না অর্থনীতিবিদরা বলছেন, ইসলামী ব্যাংকটি বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারী ব্যাংক এই ব্যাংকটি আর্থিক সংকটে পড়লে তা দেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে যার কুফল সরাসরি জনগনের উপর বর্তাবে।

গত দুই দিনে আমি কোন রাজনীতিবিদরে কাছে এই নিয়ে একটুও আলোচনা শুনলাম না (হতে পারে কেউ করেছে তা আমার দৃষ্টিতে আসেনি, তবে কেউ করলে বড় মাপের কেউ হবে না)। নাকি এটা ক্ষমতার সিড়ি না বলে কেউ আলোচনা করার প্রয়োজনবোধ মনে করে না।

একটার পর একটা ব্যাংক লুট হচ্ছে, এভাবে চললে একদিন আমাদের অর্থনীতি ভেঙ্গে পড়বে, আর অর্থনীতি চাকা অচল হয়ে গেলে সবচেয়ে মারাত্বক বিপদে পড়ব আমরা সাধারণ জনগণ। তাই আমাদের এখনি সচেতন হওয়া উচিত।

ইসলামী ব্যাংকের ঐ নিউজটা পড়ে আমার এক কলিগ মন্তব্য করেছিল- যে দলের কাছে কম্বল নিরাপদ নয়, তাদের কাছে এত বড় ব্যাংক নিরাপদ হয় কিভাবে?


মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০১৮ রাত ১:৪০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ঘুমোতে যাব। কিন্তু আপনার লেখা পড়ে, মন্তব্য না করে থাকতে পারলাম না।।


"১৫ মাস আগে হাত বদল হওয়া ইসলামী ব্যাংকের অবস্থা যায় যায়।"
--- সুন্দর টপিক। এই জন্যই বলি লিখুন। অনেক ব্লগারেরই দুই পরিবারের বাইরে ভাবার সামর্থ নাই। কিন্তু আমাদের গঠনমূলক সমালোচনা করতে হবে। সুন্দর আগামির জন্য ; দেশের স্বার্থে, সমাজের স্বার্থে।।


শুভ রাত্রি।

২৭ শে এপ্রিল, ২০১৮ রাত ১:৫৩

শাহিন-৯৯ বলেছেন: শুভ রাত্রি, ঘুমাতে যান, আগামীকাল কথা হবে ইনশাল্লাহ।

২| ২৭ শে এপ্রিল, ২০১৮ রাত ২:৫৭

কাওসার চৌধুরী বলেছেন: জনগনের কথা বলা লাগে না, জনগন সব সময় নিজে থেকে বলতে থাকে, বাজতে থাকে। আর বেশিদিন না ইলেকশনের মাঠ গরম হবে। তখন গণতন্ত্রের ভোটতন্ত্রে শুধুই জনগন নিয়ে আলোচনা হবে। সো উই আর অলওয়েজ টক অফ দ্যা কান্ট্রি!!!

২৭ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:০৯

শাহিন-৯৯ বলেছেন: জনগন বাজাতে থাকলে তো লাভ নাই কারণ জনগনের হাতে করার মত কিছু তেমন থাকে না।

৩| ২৭ শে এপ্রিল, ২০১৮ রাত ৩:১৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমাদের বা তেনাদের আর কিছু বলার নেই। এই দুই পরিবারের হাতে রাজনীতি থাকলে বাংলাদেশের আর কোন পরিবর্তন হবে না। তাই এখন আর রাজনীতি নিয়ে কিছু বলতে ইচ্ছে করে না...

২৭ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:১০

শাহিন-৯৯ বলেছেন: রাজনীতি বাহিরে যাওয়া কি সম্ভব? ঘুম থেকে উঠে ঘুমতে যাওয়া পর্যন্ত সর্বত্র রাজনীতি দেখি।

৪| ২৭ শে এপ্রিল, ২০১৮ ভোর ৪:৪৫

চাঁদগাজী বলেছেন:


জনগণের কথা যিনি ভাবতেন, তিনি এখন জেলে, জনগণ 'এতিম' হয়ে গেছে; দরকার এতিমখানা।

২৭ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:১১

শাহিন-৯৯ বলেছেন: আপনি আর আপনার নেত্রীতো এখনও বাহিরে আছেন, আপনারা অন্তত কিছু বলুন।

৫| ২৭ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: আমি ব্যক্তিগত কাজে থাকায় আগে আপনার এমন সুন্দর টপিকটি না পড়াই দঃখিত।একটা সভ্য দেশকে সঠিক পথে নিয়ে যেতে পারে জনগনের সচেতন মানসিকতা পাশাপাশি আর্থিক বুনিয়াদ একটি দেশের উন্নতির মাপকাঠি। সে দিকদিয়ে এ রকম গঠন মূলক আলোচনা দেশ ও জাতি নিজেকে তৈরী করার দিশা পায়।আশাকরি, সামুর এই পোষ্টটি যেন সেই আলোচনার বিষয় হয়ে, একটা সুনির্দিষ্ট সমাধান তৈরী হয়।

অনন্ত শুভ কামনা আপনাকে।

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

শাহিন-৯৯ বলেছেন: আপনার সুন্দর মন্তব্য জন্য আমার আন্তরিক ধন্যবাদ।

৬| ২৭ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:৫২

রাজীব নুর বলেছেন: দেশের মানূষ শেখা হাসিনার কথা বিশ্বাস করে। উনি বলেছেন দেশ উন্নয়নের মহাসড়কে।

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১৭

শাহিন-৯৯ বলেছেন: ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.