নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্যদের সেভাবেই দেখি, নিজেকে যেভাবে দেখতে চাই। যারা জীবনকে উপভোগ করতে চান, আমি তাঁদের একজন। সহজ-সরল চিন্তা-ভাবনা করার চেষ্টা করি। আর, খুব ভালো আইডিয়া দিতে পারি।

সত্যপথিক শাইয়্যান

আমি লেখালিখি করি, মনের মাধুরী মিশিয়ে

সত্যপথিক শাইয়্যান › বিস্তারিত পোস্টঃ

২০২০ সালে ইন্টারনেটে সবচেয়ে জনপ্রিয় পত্রিকা ছিলো \'প্রথম আলো\'

০৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:২৩



বাংলাদেশের কোন পত্রিকা ইন্টারনেট দুনিয়ায় সবচেয়ে জনপ্রিয়? কোন জেলার মানুষেরা সব চেয়ে বেশি এইসব পত্রিকাগুলো পড়েন? এই প্রশ্নগুলোর উত্তর খুঁজতে গিয়েই গুগল ট্রেন্ডসের দ্বারস্থ হয়েছিলাম। এখানে বলে নেওয়া উচিৎ যে, এটি একটি খুব ভালো ওয়েব টুলস যা দিয়ে ইন্টারনেট বা অন্তর্জাল দুনিয়ার খোঁজখবর রাখা যায়, বিভিন্ন এনালাইসিস করা যায়।



গুগল ট্রেন্ড ব্যবহার করেই জানা গেলো- ২০২০ সালে ইন্টারনেট জগতে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পত্রিকা ছিলো প্রথম আলো। আর, রংপুর বিভাগের মানুষ এই পত্রিকাটি সবচেয়ে বেশি ইন্টারনেটে খোঁজ করে থাকেন। এরপরেই রয়েছেন যথাক্রমে সিলেট, রাজশাহী এবং রাজশাহী ডিভিশনের মানুষ। আর, রংপুর ও কক্সবাজারের অধিবাসীদের মাঝে রয়েছে এই পত্রিকাটির সবচেয়ে বেশি কাটতি।



ইন্টারনেটে জনপ্রিয়তার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে 'বাংলাদেশ প্রতিদিন' পত্রিকাটি। এই পত্রিকাটি ঢাকা বিভাগের অধিবাসীদের কাছে সবচেয়ে বেশি প্রিয়। এরপরে রয়েছেন বরিশাল, খুলনা এবং রংপুরের মানুষেরা যেখানে এই পত্রিকাটি বেশি জনপ্রিয়।

এছাড়া, তৃতীয় স্থানে থাকা দৈনিক কালের কন্ঠ চট্টগ্রাম এবং রাজশাহী বিভাগে সবচেয়ে বেশি জনপ্রিয়। আর, চতূর্থ স্থানে থাকা দৈনিক ইত্তেফাক বরিশাল বিভাগের মানুষের কাছে সবচেয়ে বেশি পছন্দসই।

অভিনন্দন প্রথম আলো-কে।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:১৯

রাজীব নুর বলেছেন: একদিন হয়তো ''প্রথম আলো'' বিক্রি হয়ে যাবে। কে কিনবে প্রথম আলোকে? জানেন?

০৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:২৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

প্রথম আলো বিক্রি হলে কে কিনবে তা নিয়ে তো কোন গবেষণা করিনি এখনো!!! কে কিনবে?

ধন্যবাদ নিরন্তর।

২| ০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:১১

উলডুমা কেরামত বলেছেন: আমার মনে হয়, কোনো এক ভন্ডপথিক কিনবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.