নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্যদের সেভাবেই দেখি, নিজেকে যেভাবে দেখতে চাই। যারা জীবনকে উপভোগ করতে চান, আমি তাঁদের একজন। সহজ-সরল চিন্তা-ভাবনা করার চেষ্টা করি। আর, খুব ভালো আইডিয়া দিতে পারি।

সত্যপথিক শাইয়্যান

আমি লেখালিখি করি, মনের মাধুরী মিশিয়ে

সত্যপথিক শাইয়্যান › বিস্তারিত পোস্টঃ

গণতন্ত্রমনা এবং সঠিক ইসলামের অনুসারী সবাইকে ইদ মোবারক জানাই

১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১:৫১



আজ পবিত্র ইদ। এই দিনের কথা স্মরণ করে নজরুল লিখেছেন - "তুই ভুলে যা তোর কে দোস্ত দুশমন, হাত মিলাও হাতে।" খুবই চমৎকার একটি কথা। তবে, চিন্তা করে দেখলাম, নেতানিয়াহু এর সাথে হাত মিলাতে একজন হামাস যোদ্ধার কেমন লাগবে! ভালো লাগার কথা না! একজন ইসরায়েলীর সাথে হামাস অনুসারীরা যদি হাত মিলাতে না পারেন, তাহলে বাংলাদেশের একজন মুক্তিযুদ্ধের সমর্থক বা একজন মুক্তিযোদ্ধা কখনোই পাকিস্তানের অনুসারীদের বা জামায়াত শিবিরের মানুষদের সাথে হাত মিলাতে না পারার কথা।

এক্ষেত্রে বলে রাখা ভালো, পাকিস্তানেও গুটিকয়েক মানবাধিকার বা রাজনৈতিক কর্মী আছেন যারা গনতন্ত্রের জন্যে লড়ছেন। এর মাঝে আসমা জাহাঙ্গীর অন্যতম ছিলেন। তিনি পাকিস্তানে গনতন্ত্রের জন্যে বহুবার কারাবরন করেন। বঙ্গবন্ধুকে গ্রেফতারের প্রতিবাদ করায় এই মানবাধিকার কর্মীকে তৎকালীন সামরিক সরকার জেলে পাঠিয়েছিল। আর, এখন ইমরান খানের লড়াই সারা বিশ্বের গনতন্ত্রকামীদের আশা জাগিয়ে যাচ্ছে।

আজকের এই পবিত্র দিনে তাই পাকিস্তানসহ সারা বিশ্বের গনতন্ত্রের অনুসারীদের ইদের শুভেচ্ছা জানাচ্ছি। সবাই ভালো থাকুন নিরন্তর।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ৩:০১

ইফতেখার ভূইয়া বলেছেন: এই ঈদে আপনার ও আপনার পরিবারের জন্যেও থাকছে অনেক অনেক শুভেচ্ছা। ঈদ মোবারাক।

২| ১১ ই এপ্রিল, ২০২৪ ভোর ৪:০২

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
শুভেচ্ছা রইল।

৩| ১১ ই এপ্রিল, ২০২৪ ভোর ৫:২৪

অহরহ বলেছেন: না ভাইয়া, আপনি স্বার্থপরের মত আচরণ করলেন। তারমানে, যে লোকটি ইসলাম ধর্ম করে না তাকে সুভেচ্ছা দিবেন্না?? অথচ ঈদের সময় অনেক অমুসলিম দেশের রাষ্ট্রপ্রধানরা আমাদের দেশের প্রধানমন্ত্রীকে সুভেচ্ছা জানায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.