নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

..........

শূন্য সারমর্ম

.........

শূন্য সারমর্ম › বিস্তারিত পোস্টঃ

মাদক ও জাতে উঠার নেশা

০৫ ই জুন, ২০২১ রাত ১২:১২




১ শলাকা পিউর গাজা সেবন করে আপনি ক্যালকুলাস করবেন,অন্যকে কোয়ান্টাম মেকানিকস বুঝাবেন তাহলে বুঝবেন জাতে উঠে গেছেন এবং তা প্রভাবিত জাতে উঠা; ২০ পিস ইয়াবা সেবন করার ফ্যান্টাসির গল্প, গরুকে ঘাস খাওয়ানো গ্রামের সহজ সরল ছেলের ভিতরে বুনে দিয়ে আপনি তাজিংঢং জয় করার যে আনন্দ আপনি পান; অন্যদিকে ছেলেটি স্বপ্ন দেখে ঢাকা যাবে কুল হবে,গ্রামের সমবয়সীরা পাত্তা দিবে।

ঢাকা শহরে টাকা উড়ে, মাদকের ধোয়া উড়ে, মধ্যবিত্তের স্বপ্ন বাষ্পীভূত হয়, উচ্চবিত্তরা কুলনেসের ধোয়া উড়ায়। এত উড়াউড়িতে জীবন আটকে যায় সুইসাইডের জালে,রিহাবে,ছিনতাইকারীর ছদ্মবেশে,মার্ডার মামলার আসামী হয়ে।

সংস্কৃতি আমদানীতে দেশের রোল নং কত তা নিয়ে বাকবিতন্ডা চলে, দোষ চাপায় একে অন্যের ঘাড়ে, উদাহরণ নিয়ে বসে। বিয়ে,জন্মদিন,নতুন প্রেম, চাকরি, ভালো ফল, এমনকি ব্রেকাপের পার্টিতে কারও হাতে খড়ি হয়, কেউ লাস ভেগাসের ক্যাসিনোর সামনে নিজকে ইমাজিন করে।

মাদকবিরোধী অভিযানের স্ক্রিপ্ট থেকে ধার নেয় মিডিয়া, প্রচার করে, ক্রসফায়ারের লিস্ট করে দপ্তরে জমা পড়ে। দেশে নতুন মাদক ডুকে দিব্যি চলে যতক্ষণ না স্ক্রিপ্ট থেকে মুখোরোচক কিছু মিডিয়ায় আসে। আজকের সমীক্ষার রেকর্ড কাল ভাঙে এটাই হল অভিযানের মূলনীতি।

মস্তিষ্ক নিয়ে রিসার্চ করা মানুষগুলো হয়তো ভাবতে চায় না, কিছু মানুষ মস্তিষ্কের ডান, বাম, উপর, নিচ সবসময় ব্যস্ত রাখে ; হ্যালুসিনেশনে, ফ্যান্টাসিতে, ঘন্টায় ঘন্টায় জাতে উঠে নামে,এমনকি মহাকাশে ঘুরে বেড়ায় টেলিস্কোপ ছাড়াই।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০২১ রাত ১২:৩৪

চাঁদগাজী বলেছেন:





দেশের প্রেসিডেন্ট ও প্রাইম মিনিষ্টার জানে যে, জাতি ভয়ংকর মাদক সমস্যায় ভুগছে; তারা ইহা সমাধান করতে পারছে না? মানে তারা বর্তমান পদের জন্য অযোগ্য।

০৫ ই জুন, ২০২১ রাত ১২:৪৬

শূন্য সারমর্ম বলেছেন: আমি আপনি যতটুকু জানি ততটুকুই জানে কি? দেশের মাধ্যমিকে পা রাখা ছেলে মেয়েরা চ্যালেঞ্জ ছুড়ে দেয় একে অন্যকে, বলে আমি ক্লাস ফাইভ থেকেই সিগারেট খাই, আর তুই নাইন থেকে।

২| ০৫ ই জুন, ২০২১ রাত ১:১৮

চাঁদগাজী বলেছেন:


টাইপো:

এসব চ্যালেন্জ্ ম্যাল্যান্জ হচ্ছ সামাজিক অরাজকতার ফসল; উহা সমস্যা নয়; উৎপাদন ও সরবরাহ বন্ধ হয়ে গেলে উহা **থেমে যাবে।

০৫ ই জুন, ২০২১ রাত ১:২৭

শূন্য সারমর্ম বলেছেন: উৎপাদন হয় দেশের বাইরে তবে কতটুকু মার্কেট আমরা দখল করছি তা দেথার বিষয়,সরবরাহ বন্ধ করতে হবে প্রথমে।

৩| ০৫ ই জুন, ২০২১ রাত ২:১৬

চাঁদগাজী বলেছেন:



এক মাসের মাঝে সব খুচরা বিক্রতাকে ধরে ফেলা সম্ভব। শহরের প্রতি মহল্লা থেকে ৫জন ভলনটিয়ার, ও গ্রাম এলাকা থেকে, প্রতি গ্রামের ২ জন ভলনটিয়ার কুচরা বিক্রেতার নাম দিলে, বিক্রেটাদের ডেকে বলে দিতে হবে যে, আজকে থাকে ব্যবসা শেষ; খুচরা বিক্রয় বন্ধ হয়ে যাবে। বড় বিক্রেতা ও আমদানীকারকদের পুলিশ চেনে।

০৫ ই জুন, ২০২১ সকাল ৯:৫৩

শূন্য সারমর্ম বলেছেন: খুচরা বিক্রেতা ধরে কি হবে? আজ ধরবেন, কাল অন্যকেউ গজাবে।

৪| ০৫ ই জুন, ২০২১ দুপুর ২:২১

রাজীব নুর বলেছেন: যদি পুলিশ ভাল হতো তাহলে মাদক অনেক আগেই দূর হয়ে যেত। পুলিশ ঘুষ খেয়ে খেয়ে দেশের বারটা বাজিয়ে দিচ্ছে।

০৫ ই জুন, ২০২১ বিকাল ৪:৪৮

শূন্য সারমর্ম বলেছেন: পুৃলিশ জনগনের বন্ধু।

৫| ০৫ ই জুন, ২০২১ রাত ১০:০০

রাজীব নুর বলেছেন: ভালো বন্ধু না।

০৫ ই জুন, ২০২১ রাত ১০:৫২

শূন্য সারমর্ম বলেছেন: গালি খাওয়া ও এড়িয়ে যাওয়া বন্ধু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.