নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

[email protected]

শ।মসীর

At present I am living in the consequences of a choice made earlier বেঁচে আছি এটাই আনন্দের.........।। ইচছা হয় সারাদিন ঘুরি পথ থেকে পথে ঘোরা হয়না..............................।।

শ।মসীর › বিস্তারিত পোস্টঃ

আজব দেশের আজব কাজ কারবার-৩

১৪ ই আগস্ট, ২০১৬ সকাল ১১:৫৫



সাংবাদিকরা আসলেই মহান , ভুলে যাওয়ায় কেবল তাদের কাজ । মুম্বাইয়ে বাংলাদেশী কয়েক সাংবাদিককে কোন হোটেলেই রুম দিচ্ছিলনা, সেই দুঃখ অবলীলায় ভুলে তারা কি সুন্দর বন্ধু রাষ্ট্রের হাতি নিয়ে মেতে আছেন -মোটামুটি ত্রিশের অধিক রিপোর্ট করে ফেলেছে এক বিবিসি বাংলা। হাতি যে পরিমান কাভারেজ পাচ্ছে তার কিয়দাংশ ও পাচ্ছেনা উত্তর বঙ্গের বানভাসি মানুষ । অবশ্য সেখানে এখন আর বন্যার কোন ব্যাপার আছে কিনা কে জানে। হাতিকে গ্রেফতার করার পর ভেবেছিলাম যাক এইবার হয়ত থামবে । রসিক হাতিও মজা পেয়ে গেছে, মিডিয়া এটেনশন কে না চায়, আর সেত এখন সেলিব্রেটি হাতি, তাই দড়ি ছিড়ে আবার পানিতে নেমে গেছে । এখন নিশ্চয় খেলা আবার প্রথম থেকে শুরু হবে - পানি থেকে তোলা, ইনজেকশন দেয়া.......এই না হলে বঙ্গবাহাদুর !!! অন্যের হাতির এই যে আমরা নাম দিলাম এইটা কি কূটনৈতিক শিষ্টাচারের লঙ্ঘন কিনা কে জানে, কারন শ্রিংলা বলেছেন তিনি আশাবাদি হাতিটা ফিরে যাবে নিজ দেশে । জাতি এখন গজ-রঙ্গী (নামটা কালকেটেড) ভাইজানের অপেক্ষায় । ।

আফসোস হাতিটি বানের পানিতে আসলেও ফেলানী গিয়েছিল জীবিকার তাগিদে, আর ফিরে এসেছিল তার লাশ । হাতির প্রতি যে দরদ আমরা দেখালাম তার সিকি ভাগ থাকলেও ফেলানীদের মরতে হতোনা ।

জীবনেও কোন গাছ না লাগানো একদল দেখি রামপাল নিয়ে অনেক হাউকাউ করতেছে । আগে গাছ লাগান তারপর কথা । দরকার পরলে নিজের রান্নাঘরে একটা গোলাপ গাছের টব রেখে দিন , ছয়মাস দেখেন তাপে তার কোন ক্ষতি হয় কিনা, তারপর আলোচনায় আসেন । অযথা ক্ষতি হবে বলে বলে কেন উন্নয়নে বাঁধা দিচ্ছেন । সরকার বলছে ক্ষতি হবেনা- সো কথা শেষ । অবশ্য রান্নাঘরে গ্যাস না থাকলে সেটা ভিন্ন আলোচনা ।

মন্তব্য ১৩ টি রেটিং +৮/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: দারুন!!!!!

গজ-রঙ্গি ভাইজান ;) নামটা পসন্দ হইছে :)

নেতৃত্ব যখন শির নত করে দেয়- মিডিয়া(মেরুদন্ডহীন) তখন তো হাতির পা চাটবেই!

হাতিতো অবলা তায় বানের পানিতে ভেসে এসেছে! ফেলানীর মতো ইচ্ছে করেতো আইন ভাঙ্গে নি! কত কথা ওকি আপনি আমি বুঝব!!!! বুঝতে হলে চেতনার ক্যাপসুল খেতে হবে!!!!

১৪ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২০

শ।মসীর বলেছেন: :(

২| ১৪ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:৫১

অদৃশ্য বলেছেন:



আমি ভাবছিলাম ওই একটি হাতিই কেন আসলো, ওরাতো দল বেঁধে চলাফেরা করে... একবারে ৫০/১০০ টা ঢুকে পড়তো তাহলে বেশ ভালো হতো... সারা বিশ্ব কাঁপিয়ে আমাদের মিডিয়া নিউজ করতো '' ভারতীয় জংলী হাতির পদতলে বাংলাদেশের নরম ভূমি পিষ্ট হচ্ছে ''... এমন নিউজ করতো কি?

শুভকামনা...

১৪ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২০

শ।মসীর বলেছেন: হুমমম

৩| ১৪ ই আগস্ট, ২০১৬ দুপুর ২:১৪

শূণ্য পুরাণ বলেছেন: তারা হস্তিমৈথুনে ব্যস্ত

১৪ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:২১

শ।মসীর বলেছেন: ;)

৪| ১৪ ই আগস্ট, ২০১৬ বিকাল ৪:৫৫

চাঁদগাজী বলেছেন:


"জীবনেও কোন গাছ না লাগানো একদল দেখি রামপাল নিয়ে অনেক হাউকাউ করতেছে । আগে গাছ লাগান তারপর কথা । দরকার পরলে নিজের রান্নাঘরে একটা গোলাপ গাছের টব রেখে দিন , ছয়মাস দেখেন তাপে তার কোন ক্ষতি হয় কিনা, তারপর আলোচনায় আসেন । "

-কয়লা দিয়ে রান্না করতে বলুন আপনার স্ত্রীকে তখন গাছও থাকবে না, স্ত্রীও থাকবে না।

১৪ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২৯

শ।মসীর বলেছেন: হুমমমম

৫| ১৭ ই আগস্ট, ২০১৬ রাত ২:২০

ফয়েজ উল্লাহ্‌ রবি বলেছেন: হায় !!
হাতি তো মরে গেল
এবার কিসের পালা।
সাংঘাতিক ভাইরা
উড়তে মেল ডানা।

৬| ২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১০:০৪

আমি তুমি আমরা বলেছেন: এই হাতি পাদ মারলেও যে পরিমান মিডিয়া কাভারেজ পাইত, চট্টগ্রামে এমোনিয়া লিক তার দশ ভাগের এক ভাগ মিডিয়া কাভারেজ পায় নাই। আসলেই আজব দেশ :(

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২৩

সাদা মনের মানুষ বলেছেন: হাতিটির নাম যে বঙ্গ বীর

৮| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৩৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: তোমার কথার জুড়ি নাই, কিন্তু কে শোনে কার কথা! :|

১৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৪৪

শ।মসীর বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.