নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

শিরোনামহীন কাব্য .....................

১৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ১:১৩



নক্ষত্রের পানে যেতে যেতে জন্মিতেছি আমি এক অন্ধকারে পৃথিবীর শস্যের ক্ষেতে
চারিদিকে বেজে ওঠে অন্ধকার সমুদ্রের স্বর নতুন রাত্রির সাথে পৃথিবীর লক্ষ নক্ষত্রের সাথে কথা কয় পৃথিবীর প্রাণ! সিন্ধুর ফেনার গন্ধ আমার শরীরে আছে লেগে ।নক্ষত্রের আলো জ্বেলে পরিষ্কার আকাশের’পর কখন এসেছে রাত্রি! উত্তর সমুদ্র দক্ষিণ সাগর আকাশের নক্ষত্রের তলে সন্ধ্যার গহ্বর খুঁজে পশ্চিমের মেঘে পালায়ে গিয়েছে রোদ ।পূর্ব সাগরের ঢেউয়ে পৃথিবীর এই ব্যথা তুমি আকাশের নিচে নীল পৃথিবীর’পড়ে ।আমি রয়ে যাব তবু,-অপেক্ষায় রয় না সময় যে অঙ্গার জ্ব’লে জ্ব’লে নিভে যাবে ঘূর্ণির মতন বয়ে যে বাতাস ছেঁড়ে আমায় । কেউ আর ডাকিবে না ,কিংবা কেউ কোনোদিন দেখে নাই, পুবের হাওয়ার মতো এসেছে সে হঠাৎ কখন ।
ঘুমন্তের হৃদয়ের মতোঅন্তর ঘুমায়ে গেছে ,- ঘুমায়েছে স্বপ্ন যত ঘুমন্ত তখন ঘুমে, সে জাগিয়া রয় অধীর বাতাস লয়ে কাঁপুক।ক্ষীণ বিদ্যুতের মতো ছেঁড়া-মেঘ আকাশের ধারে ডাকো তুমি সেই স্মৃতি আকাঙ্ক্ষার অস্থিরতা লয়ে ।পৃথিবীর বুকে রোজ লেগে থাকে যে আশা হতাশা ফলন্ত মঠের’ পরে আমরা খুঁজি না আজ মরণের স্থান।অনেক রাতের আগে এসে তারা চলে গেছে তাদের দিনের আলো হয়েছে আঁধার ।পৃথিবীর পথে গিয়ে কাজ নাই ঘুমানো সে এক মেয়ে,- নিঃসাড় পুরীতে ।এক ঘরে পালঙ্কের পরে শুধু একখানা দেহ পড়ে আছে;- পৃথিবীর পথে- পথে নিবু-নিবু জোৎস্নায়
পথ দেখে, যেইখানে নদী ভেসে যায় সেইখানে; কখন জেগেছে তারা ঘুমন্ত কন্যা ।
আলো অন্ধকারে যাই- মাথার ভিতরে স্বপ্ন নয় গ্রীষ্মের সমুদ্র থেকে পৃথিবীর মায়াবীর নদীর পড়ন্ত রোদ চারি দিকে আলেয়ার মতন ।সব ভালোবাসা যার বোঝা হল ,
দেখুক সে মৃত্যু ভালোবেসে

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৫ রাত ১০:১৬

প্রামানিক বলেছেন: চমৎকার কথামালা। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.