নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

আল্লাহ্‌য় খাওয়াইছে ------------------------- সত্য ঘটনা

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:২৮


-----------------------------------------------------------------

আলি মিয়ার বয়স পঞ্চাশের মত। রিক্সা চালায় । উত্তরা সেক্টরের ভিতরে । বাড়ি রংপুর হারাগাছ । কে আফ সি ফাস্ট ফুডের দোকানের সামনে দিয়ে প্রায় যায় । একদিন একটা স্পাসি মুর্গীর দাম শুনে খাইতে খুব মনে চাইলো । কিন্তু দোকানের ভিতরে প্রবেশ করার মত সাহস পাইলো না। আর মানুষ এত দাম দিয়ে শুধু মুরগি ভাজা কিইন না খায় । আলি মিয়া শুধু মুরগির মাংস ভাত দিয়া খাইছে ।
আজ অনেক দিন পর আবার সেই k f c দোকানের পাশে । কত টাকা কামাইছে গনে দেখল ১৩০ টাকা । কিন্তু মুরগি খেতে হলে লাগবে ১৯০ টাকা । কিন্তু এক পিসে তার কিছু হবে না। আলি মিয়া মনে মনে বলে আল্লাহ্‌ যেই দিন রিজিকে রাখে সেই দিনই খাব । রিক্সাটা সাইড করে একটা সিগারেট ধরাইল । দুই টা টান দিতেই k f c থেকে একজন ছেলে একজন মেয়ে একসাথে এসে বলল মামা যাবেন । আলি মিয়া তাদের নিয়ে যাচ্ছে । এমন সময় ওরা দুজন লাগলো রিক্সার মধ্য ঝগড়া । তাদের হাতে বেশ বড় একটা খাবারের প্যাকেট । ঝগড়া কাকে বলে কেউ কাউকে ছেরে কথা বলছে না। আলি মিয়া বলল স্যার বাসায় গিয়ে ঝগড়া করেন । রাস্তায় ঝগড়া করলে মানুষ খারাপ বলবে । ছেলে মেয়ে একেই সাথে ধমক দিল আলি মিয়া কে , বলল আপনি রিক্সা চালান । আবার ঝগড়া শুরু । এক পর্যায়ে ছেলেটা খাবারের প্যাকেট টা রিক্সায় রেখে বলল - আর কোন দিন তোমার সাথে রিক্সায় উঠব না। মেয়েটাও রিক্সা থেকে নেমে বলল -এত ছোট লোকের সাথে আমার মত মেয়ে যায় না । দু জন দু দিকে হাঁটা দিল । মেয়ে টা একটা অন্য রিক্সা নিয়ে চলতে লাগলো ছেলেটা সুজা ৫ নং সেক্টরের লেকের পার ধরে হাটতে লাগলো । আলি মিয়া দেখে যে খাবারের প্যাকেট রেখেই চলে গেছে । এমন সময় ট্রাফিক পুলিশ বলল ঐ বেটা রিক্সা সরা আখান থেকে । আলি মিয়া অনেক খুঁজেও আর কাউকে পেল না। প্যাকেটে কি আছে তা না দেখে গদির মধ্য রাখল । তখন রাত প্রায় ৯ টা । আরও কিছু ক্ষণ কাজ করে । খাবারের প্যাকেট টা নিয়ে বাসায় গেল । আলি মিয়া বউ বলে এটাতে কি আছে । আলি মিয়া বলে আর বইল না সাহেব বিবি ঝগড়া করে রিক্সা থেকে নেমে গেছে এই প্যাকেট টা রেখে । আলি মিয়া প্যাকেট খুলে দেখে ৮ পিস স্পাইসি চিকেন ।
একটা হাসি দিয়ে বলে বউ আল্লাহ্‌ মানুষের আসা কি ভাবে কখন পুন্য করে একমাত্র আল্লাহ্‌য় জানে । তুমি তো যান না কত দিন এই মুরগি খাইতে চাইছি কিন্তু এত দাম দিয়ে কিইন্না খাইতে সাহস পাই নাই । আজ আল্লাহ্‌ ঠিকেই মিলিয়ে দিল।

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৪৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন:
জি আল্লাহ খাওয়াইলে এমন ই খাওয়াই।

২| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ২:১০

আটলান্টিকের প্রবাল বলেছেন: আলহামদুলিল্লাহ

৩| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ২:৩২

সচেতনহ্যাপী বলেছেন: না পারাদের কপালে এমনিই জুটে!!

৪| ২৭ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:১৫

কথাকথিকেথিকথন বলেছেন: সুন্দর ঘটনা । ভাল লেগেছে ।

৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫০

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সবই কপাল!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.