নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

মা মেয়ে ও পিতা

২৫ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৫





মেয়েটা কলেজে যাওয়ার সময় দেখে একটা মানুষ প্রতি দিন তার পিছনে পিছনে আসে কিন্তু লোকটা অনেক দূরে থাকে । মাঝে মাঝে কলেজ থেকে ফেরার পথে মধ্য বয়সী লোক টা কে মেয়ে দেখে । প্রথম নজরে আসে মেয়েটির বান্ধবির । তারা সবাই ভাবত তাদের মধ্য কাউকে সে ফলো করছে । কিন্তু পিনু যে দিন না আসে সেই দিন ঐ মানুষ টা আর পিছু পিছু আসে না। এই বিষয় টা বুঝতে লেগেছে ছয় মাস । পিনু তার মা কে বিষয় টা বলে । পিনুর মা তার পরের দিন পিছন পিছন আসে । ১৪ বছর পর দেখা হয় । ঐ মানুষ টা পিনুর বাবা । পিনুর মা পিনুর ২ বছর বয়সে স্বামী কে ভুল বুঝে বাপের বাড়ী চলে আসে । পড়ে পিনুর মায়ের বিয়ে হয় ঠাকুর গা থেকে
গাজিপুরের এক অ্যান জি ও কর্মকর্তার সাথে । ঠাকুর গা থেকে মেয়ে কে নিয়ে চলে আসে গাজিপুর । পিনুর মায়ের মিথ্যা মামলায় জেল খাটে ৩ বছর । অনেক দিন পর পিনুর মা জানতে পারে তার সন্দেহ টা ভুল ছিল ।
পিনু কাছে এসে বলে মা - এই লোকটা তোমার দিকে চেয়ে কাঁদছে কেন । সহজ সরল ভাষায় লোকটি বলে এই যে মা আমি আর কাঁদব না । তুমি এই মহিলাকে জিজ্ঞেস কর - আমার মেয়েটা তুমি কি না ? পিনু জানত তার জন্ম দেয়া বাবা লোকটা খুব খারাপ । কিন্তু আজ দেখল মায়ের মাথা নিচু বরং মাথা উচু করে লোকটা দাড়িয়ে ।
গত ৭ মাস প্রতিদিন লোকটা তার বাসা সামনে থেকে হেটে হেটে তার পিছু পিছু আসত । এমন কি সেই সব বৃষ্টি দিন । পিনু ছাতার নিচে কিন্তু ঐ মানুষটা ভিজে ভিজে প্রায় তার পিছু পিছু আসত । আজ পিনু তার মাকে বলল - তুমি বল এই মানুষটা যদি অপরাধী হয় আমি তাকে জন্ম দাতা হিসাবেও খমা করব না। কিন্তু মা যদি অপরাধী না হয় । তাহালে সত্য টা আমি তোমার মাথা নিচু দেখেই জেনে গেছি । পিনু তার বাবাকে জড়িয়ে ধরে বলে । আব্বু তোমার আর কে কে আছে । পিনুর বাবা বলে মা গো তুমি ছাড়া আমার সামনে পিছনে কেউ নেই । তুমি আছ এই আশায় তো বেঁচে আছি । পিনুর মা দাড়িয়ে থাকে পিনু বলে বাবা আমাকে নিয়ে চল তোমার সাথে । পিনু কে সাথে নিয়ে একটা রিক্সায় উঠে পিনুর বাবা পিনুর মাকে বলে । আমি ক্ষমা করে দিলাম আল্লাহ্‌ তোমায় সূখি করুন । পিনুর মা মেয়ের দিকে চেয়ে কাঁদতে থাকে পিনু তার বাবা হাত ধরে চলে যায় ।। আর মাকে বলে মা তোমাকে দেখার তোমার দুই ছেলে আর ছোট মেয়ে আছে । আমার বাবার জন্য সুধুই আমি ।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.