নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

পুরুষদের ও দেহের পর্দা রক্ষা এবং দৃষ্টির পর্দা রক্ষা করতে হবে।

০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৩২


আমাদের সমাজে মেয়েরা লাঞ্ছিত হয় বলে সবাই তাদের অশালীন পোষাক আর বেপর্দা হওয়াকে দোষ দিচ্ছি। কিন্তু ইসলাম কী শুধু নারীদের জন্যই পর্দার বিধান করেছে? অবশ্যই না। পুরুষদের প্রতি ও পর্দা রক্ষা করে চলা ফরজ করে দিয়েছে। কোন পুরুষ ও নাভী বের করে, নাভীর নিচে অথবা হাটুর উপরে কাপড় পড়া কিংবা হাতা বিহীন গেঞ্জি অথবা সবার সামনে খালি গায়ে থাকাও পর্দার ফরজ লঙ্ঘন। নারীদের জন্য দেহের যতো টুকু ঢেকে রাখা ফরজ পুরুষদের ও প্রায় কাছাকাছি বিধান রয়েছে। কই আজ পর্যন্ত শুনি নাই পুরুষ বেপর্দায় চলার জন্য কোন কেউ দোষারোপ করছে। নারীদেহের উলঙ্গ অংশ দেখে যদি পুরুষের চেতনা জাগে, তাহলে পুরুষদের অনাবৃত দেহ দেখেও নষ্ট নারীদের কিছুটা অনুভূতি জাগা স্বাভাবিক। পুরুষের খোলামেলা দেহ দেখে যদি কোন নারীর মনে কু প্রবৃত্তি জাগে তাতে কী পুরুষের পাপ হবে না? অবশ্যই হবে। ইসলামের ফরজ আইনগুলো নারী পুরষ উভয়ের জন্যই সমান। অপরিচিত যুবতী নারীদের সামনে খালি গায়ে দাঁড়াতে যদি পুরুষদের লজ্জা লাগে, যদি কোন নারী আপনাকে খালি গায়ে দেখে লজ্জায় দৃষ্টি নামিয়ে ফেলতে পারে, তাহলে পথে ঘাটে বেপর্দা নারীদের দেহের খোলা অংশ দেখে আপনার দৃষ্টি লজ্জায় নিচু হবে না কেন? লজ্জা শুধু নারীর ভূষন নয়, মুমিন পুরুষদের ও ভূষন। পথে চলার সময়ে যতোজন বেপর্দা নারীর দিকে চোখ পড়বে আল্লাহ'র ভয়ে দৃষ্টি নামিয়ে ফেলুন। আপনি যতোবার এভাবে নিজেকে সামলাবেন, আমার মনে হয় ততোবার আপনার আমলনামায় নেকী লেখা হবে। যার যার ইয়া নাফসী দুনিয়ায় বসেই করুন। যার যার কবরে সে সে যাবে, বিচারের দিন যার হিসাব সে দেবে। অর্ধ উলঙ্গ বেপর্দা নারী দেখে চোখ দিয়ে আমরা প্রতিদিন অসংখ্য ধর্ষন করছি এর শাস্তি থেকে নিজেকে বাঁচাতে হবে। পুরুষদের ও দেহের পর্দা রক্ষা এবং দৃষ্টির পর্দা রক্ষা করতে হবে।
আল্লাহ সবাইকে বোঝার এবং আমল করার তৌফিক দিন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.