নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

সুন্দর বন আগুনে জ্বলছে .................................।

৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:২৪



সুন্দরবনের ধানসাগর স্টেশনের নাংলী এলাকার গহিন অরণ্যে চলতি বছরের ২৭ মার্চ সর্বপ্রথম আগুনের ঘটনা ঘটে। এর পর একে একে চারবার আগুন লাগে। এরই মধ্যে পুড়ে গেছে বনের সুন্দরী, শিংরা, নলবোনসহ বিশাল এলাকা। বন বিভাগ ও স্থানীয়দের দাবি, আগুনের ঘটনাটি পরিকল্পিত। স্থানীয় একটি প্রভাবশালী মহল রাজনৈতিক আশ্রয়ে সুন্দরবনে একের পর এক নাশকতা চালিয়ে যাচ্ছে।
প্রথমবারের মতো এবারই নাশকতাকারীদের শনাক্ত করে ১৬ জনকে আসামি করে মামলা করেছে বন বিভাগ। এর একটি আদালতে ও অপরটি শরণখোলা থানায় বন কর্মকর্তারা বাদী হয়ে মামলা করেন। বন বিভাগের মামলায় প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান শিকারি। বাকিরাও একই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে, যাঁরা বিভিন্ন সময় বন বিভাগের কর্মকর্তাকে জিম্মি করে এ ধরনের নাশকতা চালিয়ে আসছে বলে স্থানীয়দের অভিযোগ।
বন বিভাগের কর্মকর্তা ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এ সংঘবদ্ধ চক্র এতই শক্তিশালী যে তাদের বিরুদ্ধে প্রকাশ্যে কেউ কথা বলার সাহস রাখে না। প্রতিবার আগুন লাগার পরই ওই মহলের নিয়োগ করা লোকজন স্থানীয় লোক যাতে সংবাদমাধ্যমের সামনে কথা না বলে, এমন হুমকি দেয় বলে অভিযোগ রয়েছে। তাদের ভয়ে কেউ কথা বলতে পারে না।
বাংলাদেশর প্রান সুন্দর বন । সবুজ আর বন্যপ্রাণীর অভয় অরণ্য ।সুন্দর বন আমাদের সকল নাগরিকদের এখনি সচেতন হতে হবে সুন্দর বন বাচাতে । আজ ৫ম দিন সুন্দর বন আগুনে জ্বলছে .................................।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:২৮

হুকুম আলী বলেছেন: কিছু লোক সুন্দর বন ধ্বংস করছে এদেরকে বিচারের আওতায় আনা দরকার।

২| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:২৯

কল্লোল পথিক বলেছেন: কি ভয়াবহ অবস্থা।

৩| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৩০

রানার ব্লগ বলেছেন: আল্লাহ্‌র অসীম দয়ায় আগুন নিভানো গেছে। কিন্তু যারা লাগাল আগুন তাদের সাস্তি কি কখনই হবে ???

৪| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৩৩

ডার্ক ম্যান বলেছেন: সুন্দরবন আগুনে আগুনে জ্বলতে জ্বলতে একদিন ইতিহাসের পাতায় ঠায় পাবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.