নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

অনু গল্প । দারগা ও ডাকাত

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

।রাত ১১ টায় গফর গাও রেল ষ্টেশনে এসে নামলো সুক্কুর দারগা । খুব মেজাজ গরম দারগা । ব্যবহার একবার যে দেখেছে তার চিরদীন মনে থাকবে । মানুষ সহজে তার সাথে কথা বলে না। রেল ষ্টেশনে নেমে একটা রিকসা ডাক দিল । প্রায় সব রিক্সায় তাঁকে চিনে । কোন রিকসা তার দিকে আসছে না। একটা রিকসা দিকে চেয়ে বলল আরে হারাম জাদা কানে কি তুলা দিসস । কয়টা ডাক দেয়া লাগে । রিকসা দারগার কাছে আসা মাত্র একটা চর দিল মাথায় । আর চিৎকার করে বলে হারাম জাতা আমারে ভাল করে দেখ আমি কে । রিক্সার চালক বলল সাব লাইটের আলোতে চিনতে পাড়ি নাই । দারগা ধমক দিয়ে বলল শ্যালা কত কম রিক্সায় ব্যাগ গুলো তুল । রিক্সার চালকের নাম গফুর । আসলে সে ডাকাত । মাঝে মাঝে ডাকাতি করে চর এলাকায় । দারগা তারে থাপ্পড় দেয়ায় ডাকাদের মেজাজ চরম গরম হয়েছে । রিক্সায় করে দারগা কে নিয়ে যাচ্ছে । দারগার বাসা থানা থেকে একটু দূরে । রিকসা থানা পেরিয়ে দারগার বাসার দিকে যাচ্ছে । রাস্তার দুই পাশে ধানের জমি । ১৯৭৮ সাল গ্রামের রাস্তায় তখন কোন মানুষ নাই । একটা নীরব জায়গায় আসা মাত্র । রিকসা চালক রিকসা থামিয়ে বলল স্যার একটু রিকসা থেকে নামুন । মনে হয় রিক্সার ব্রেক টা কাজ করছে না। সিটের নিচে একটা যন্ত্র টা দিয়ে ব্রেক টা একটু টাইট করে দেই । দারগা রিকসা থেকে নামে রিক্সার পাশেই দাড়ায় । রিক্সা চালক রিক্সার সিট টা তুলে সিটের নীচ থেকে একটা কিরিস (ড্যাগার বা লম্বা চাকু দুই দিকে ধার করা) বের করে । দারগা কিছু বুঝে উঠার আগেই দারগা কে গলায় ধরে । ডাকাত বলে একটু শব্দ করবি তাইলে কিন্তু জব করাম । কথা কইস না। মাইরালমাব কিন্তু । হাত পিছনে দিয়ে শুয়ে পড় মাটিতে কইলাম । ডাকাতের দলের আরেকটা রিক্সা আসে । গামছা দিয়ে দারগাকে পিছনে হাত বাঁধে । ধানের জমির মাঝ খানে নিয়ে যায় । তার পড় দারগা কে ইচ্ছা মত উত্তম মাধ্যম দিয়ে টাকা পয়সা হাত ঘড়ি , মানি ব্যাগ সব নিয়ে চলে যায় । এক ডাকত বলে হালারে জব কইরা ফালাই । দারগা বলে বাবা আমারে জানটা ভিক্ষা দাও । আমি আর জীবনে কোন দিন খারাপ ব্যবহার করব না। ডাকাত বলে দারগা এই টা হল গফুর গাও থানা । ঘরে ঘরে ডাকাত । এর পড় যদি ভাল না হস তখন কিন্তু তর ঘরে ভিতর যেয়ে তরে জবাই করব । দারগা কে ধান খেতে ফেলে ডাকাত দল চলে যায় ।।
ঐ ঘটনার পড় থেকে সুক্কুর দারগা আর কোন দিন মানুষের সাথে খারাপ ব্যবহার করে নাই ।।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৩৯

সুমন কর বলেছেন: হাহহাহা.........ভালো লাগল।

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:২৪

প্রামানিক বলেছেন: ১৯৭৮ সাল গ্রামের রাস্তায় তখন কোন মানুষ নাই ।

সত্য ঘটনা নাকি?

১৪ ই সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:২৪

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: আমি শুনেছি সত্য ঘটনা ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.