নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

কলকাতার মুসলিম হোস্টেল থেকে যেকোন মূল্যে বঙ্গ বন্ধুর মূর্তি সরাতেই হবে,মমতাকে চ্যালেঞ্জ কামরুজ্জামানের!

২৫ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:৪৩



March 24, 2017
টিডিএন বাংলা, কলকাতা: কলকাতার মুসলিম বেকার হোস্টেলে বঙ্গ বন্ধু সেখ মজিবর রহমান পড়াশোনা করেছেন বলেই তাঁর মূর্তি রাখতে হবে?প্রশ্ন তুললেন সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান।সেই সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মজিবর রহমানকে নিয়ে যে মন্তব্য করেছেন বলে খবরে প্রকাশিত হয়েছে,সেটারও সমালোচনা করেছেন কামরুজ্জামান।টিডিএন বাংলাকে তিনি টেলিফোনে বলেন,”আমরা মনে করছি যে মুখ্যমন্ত্রীর ইসলাম ধর্মের ঐতিহ্যের ব্যাপারে ফতোয়া বিষয়ে কোন অধিকারই নেই।”
এর পরেই তাঁর মন্তব্য,”বঙ্গবন্ধু দুই বাংলারই সম্পদ ঠিক আছে।তাই বলে এই নয় যে বঙ্গবন্ধুর মূর্তি তৈরি করে তাঁকে মাল্যদান করে সন্মান দিতে হবে। মুসলমানরা কিভাবে বঙ্গবন্ধু কে সন্মান দেবে তাদের ধর্মীয় মতাদর্শের নিরিখে দাঁড়িয়ে,সেটা তাদের নিজস্ব ব্যাপার। মুখমন্ত্রীর কোন অধিকারই নেই যে মূর্তি তৈরি করে তাঁকে সন্মান দিতে মুসলিমদেরকে নির্দেশ দিতে পারেন বা উদ্বুদ্ধ করতে পারেন।”
কামরুজ্জামান সরকারকে চ্যালেঞ্জ জানিয়ে বলেন,”আমরা চ্যালেঞ্জের সাথে জানাচ্ছি যে,মূর্তি যেহেতু ইসলাম মতাদর্শের পরিপন্থী আর যে যেকোন মূল্যে এই মূর্তি সরাতে হবে।আর এই মূর্তি সরানোর দাবিতে ন্যায্য গণতান্ত্রিক পদ্ধতিতে বৃহত্তর আন্দোলন করতে আমরা প্রস্তুত । মুখমন্ত্রীর ক্ষমতা থাকলে আমাদের আন্দোলন কে প্রতিহত করুক। কেননা গণতান্ত্রিক আন্দোলনের অধিকার আমার দেশের সংবিধান দিয়েছে। মুখ্যমন্ত্রীর অধিকারের পরোয়া আমরা করিনা। এই আন্দোলন এ সমস্ত মুসলিম এক হবেন। দেশের ১০০শতাংশ ধর্মীয় মুসলিমদের একমত যে ইসলাম ধর্মের মূর্তির যেহেতু কোন রকম অবকাশ নেই ফলে বঙ্গবন্ধুর মূর্তি তৈরি করে রাখা এটা কোনভাবেই সম্ভব নয়।”তিনি গোটা দেশের উদাহরণ টেনে বলেন,” এটা একটা বিরল দৃষ্টান্ত যে দেশের কোন মুসলিম প্রতিষ্ঠানে সে আলীগড় থেকে আলিয়া মুসলিম বিশ্ববিদ্যালয়ে কোন কোন প্রতিষ্ঠানেই কোন কোন মনীষীর মূর্তি তৈরি করে তাঁকে সন্মান দেওয়া,তাঁকে মাল্য দান করতে হয়নি । এমন কী আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালযের প্রতিষ্ঠাতা স্যার সৈয়দ আহাম্মেদকেউ সন্মান দেওয়ার জন্য আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালযের কর্তৃপক্ষ বা ছাত্র ছাত্রীদের মূর্তি তৈরি করতে হয়নি। পশ্চিমবাংলায় বঙ্গবন্ধুর সম্মান দেওয়ার মূর্তি তৈরি একমাত্র পথ আর মুর্তিতেই একমাত্র মাল্যদান করে সম্মানের রাস্তা এটা আমরা মনে করি না।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫

কলিমুদ্দি দফাদার বলেছেন: শেখ মুজিবকে বাংলাদেশ এর মত কলকাতায় এখন ভালো বিনোদন সুরু হইছে। আমাদের দেশের সরকার কি বলে দেখি?

২| ২৫ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:০২

কানিজ রিনা বলেছেন: কলিমুদ্দিনদফাদারহাহাহা।

৩| ২৫ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:২৭

চাঁদগাজী বলেছেন:


জামাত কর্পোরেশন, কলিকাতা শাখা

৪| ২৫ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

সাদা মনের মানুষ বলেছেন:
চাঁদগাজী বলেছেন:


জামাত কর্পোরেশন, কলিকাতা শাখা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.