নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

অনু গল্পঃ- কল্পনার রেডিও

২৬ শে এপ্রিল, ২০১৭ রাত ৩:৩১



কল্পনার বিয়ের কথা বার্তা চলছে এরই মাঝে বর পক্ষ বিয়ের যৌতুক হিসাবে একখান রেডিও দাবি করে বসেন। কি আর করা কনে পক্ষের মুরুব্বি হুক্কা টানতে টানতে আলহামদুলিল্লাহ বলে মেনে নিলেন তবে একখান শর্তে, শর্ত হল রেডিও বর কে দেওয়া হবে বিয়ের কিছু দিন পর। বর পক্ষ উক্ত প্রস্তাব মেনে নিয়ে বিয়েতে সম্মতি হলেন। আলোচনান্তে মুরুব্বি বলেন শুভ কাজে মিস্টি মুখ করা সুন্নত, দেরে দে বাতাশা দে। মৌলভী সাহেব শুভ কাজের মোনাজাত করেন।

নির্ধারিত সময়ে অনুষ্ঠান করে বিয়ের শেষে কনেকে শ্বশুর বাড়ীতে নিয়ে যায়। দিন যায় মাস যায় কনের বাপের বাড়ী থেকে রেডিও তো দেয়া হচ্ছে না এ নিয়ে প্রায়ই শ্বাশুড়ী বৌকে খোটা দিয়ে নানা কথা শুনানোর চলে বলে "হেরার বাড়ীর বুইদ্ধার হউর বাইত্তে যে রিডুডা দিল কি সুন্দর সুন্দর গীত গাই, আমরার কি মনে লইনা গীত হুনতাম "। শ্বাশুড়ির এহেন কথা শুনতে শুনতে বৌ তার বাবার কে চাপ সৃস্টি করে একখান রেডিও শ্বাশুড়ীর বাড়ীতে নিয়ে যায়। রেডিও নেয়ার পর থেকে কল্পনারও কদর বেড়ে গেল।
সন্ধ্যা হলেই উঠানে শীতল পাটি বিছিয়ে রেডিওর অনুষ্ঠান সবাই মিলে উপভোগ করে। সন্ধ্যা ৭:৩০ মিনিটে বেজে উঠে সৈনিক ভাইদের জন্যা গানের অনুষ্ঠান দুর্বার। অনুষ্ঠান চলতে থাকে নতুন রেডিওর গান শুনতে শুনতে দুর্বার শেষ হয়ে ঘোষক ঘোষনা করে পরিবার পরিকল্পনা ভিত্তিক অনুষ্ঠান সুখি সংসার।
কল্পনার শ্বাশুড়ি প্রতি দিন মনযোগ সহকারে ঘোষনাটি শুনে। শুনতে শুনতে একদিন তার ধৈর্য্যের বাধ ভেঙ্গে যায় এবং তার ছেলেকে (কল্পনার জামাইকে) বলে পুতরে তোর শ্বশুর বাড়ী থেকে তো লিডু (রেডিও) দিল কিন্ত মন খোলাসা করে দিছে না । তুই লক্ষ কইরা হুনিছ লিডুর ভিত্তে শুধু বৌয়ের নামই লই তোর নামডা একাবারও লইনা। পরের দিন রাত ৮ টে বাজে ঘোষক ঘোষনা করল এখন শুনবেন "পরিবার পরিকল্পনা বিষয়ক অনুষ্ঠান সুখি সংসার " এমনি কল্পনার শ্বাশুড়ি তার ছেলেকে উদ্যেশ্য করে বলতেছে পুতরে হুনচস হুনচস লিডুর ভিত্তে কি কয়ছে? ছেলে বলতেছে মা হুনছি কয়ছে পরিবার পরিকল্পনা। কল্পনার নামই তো লইছে আমার নাম তো লইছে না। মা আমি এ রেডিও রাখতাম না, কালকে তুমি (কল্পনাকে বলে)রেডিও তোমার বাপের বাড়ীতে পৌছাইয়া দিয়ে আসবা...................

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৭ রাত ৩:৩৬

শাহরিয়ার কবীর বলেছেন:
গল্প ভালো লাগলো ।

২| ২৬ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:০০

সুমন কর বলেছেন: হাহাহাহা...........শেষটা মজার।

৩| ২৬ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:২৫

রাজীব নুর বলেছেন: বানান ভুল থাকলে আমার ভালো লাগে না। অনুষ্ঠান হবে, অনুস্টান না।

৪| ২৬ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ১৯১৭ সালের জোকস...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.