নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

শাস্তি হয়নি মানে এই না যে দোষ মাফ হয়ে গেছে !!

২৭ শে আগস্ট, ২০১৭ রাত ১:২২



এক ভদ্র লোককে সাথে তার সুন্দরী সেক্রেটারি খুব গোপন প্রেম চলছে । সেই সুন্দরী সেক্রেটারি ভদ্র লোক কে আদর করে ঘাড়ে একটা কামড়ে দিয়েছে। ভদ্র লোক কামড়ের দাগ দেখে একটু ঘাবড়ে গেলো, বাড়িতে গিয়ে কি বলবে! তো বাড়ির সামনে গিয়ে পোষা কুকুরটাকে দেখে একটা বুদ্ধি এলো। সে কুকুর টা কোলে নিয়ে বউকে বলতে লাগলো দেখনা কুকুরটা কি পাজি কোলে নিতেই ঘাড়ে কামড়ে দিলো। তাই শুনে ভদ্র লোকের স্ত্রী বলে উঠলেন হ্যা ঠিক বলেছ আমারও পেটে কামড়ে দিয়েছে!
কি বুঝলেন? আমাদের কৃত কর্ম গুলো হারিয়ে যায়না বাতাসে তা ভেসে বেড়ায়। উত্তরের বাতাস দক্ষিনে বহে আবার কোনো এক সময় দক্ষিনের বাতাস উত্তরে ফিরে আসে।
অনেক সময় আমরা ভাবি অনেক কিছু করে আমরা পার পেয়ে যাই আসলে আমরা জানিনা যা করছি তা ভেসে বেড়াচ্ছে দ্বিগুন হয়ে ফিরে আসার অপেক্ষায়। যতটা অন্যায় তুমি করেছ শাস্তি তোতটাই জোড়ালো হবে তোমার।
আজ তুমি কারো বোনের ক্ষতি করে ভাবছ তোমার বোনটা তো ভালোই আছে, তার মানে তুমি পার পেয়ে গেছ আসলে তুমি পার পাওনি কারন যার আদরের বোনের ক্ষতিটা তুমি করেছ ততটা ভালো হয়ত তুমি তোমার বোনকে বাসোনা। হয়ত অনেক বছর পর তোমার একটা মেয়ে হবে এবং তুমি তাকে নিজের চাইতেও বেশি ভালোবাসবে দেখবা সেদিন ক্ষতিটা তোমার সেই মেয়ের হয়ে গেছে!
তোমার শাস্তি হয়নি মানে এই না যে তোমার দোষ মাফ হয়ে গেছে বরং তোমাকে প্রস্তুত করা হচ্ছে আরো বড় কোনো শাস্তির জন্য। তোমার পুরোটা জীবন একটা কর্ম ফলের চক্কর। একটা কাজ করবা হাতে একটা ক্যামেরা নিয়ে একবার ভেংচি কাটবা আরেকবার একটা হাসি দিবা। তারপর ছবি দুইটা সেইভ করে আবার সেটা ওপেন করবা। তখন তুমি যাই দেখবা বিশ বছর পরেও তুমি তাই দেখবা। এখন তুমি যা করছ বিশ বছর পরে হলেও তুমি তাই পাবা।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে আগস্ট, ২০১৭ রাত ২:৪১

ভ্রমরের ডানা বলেছেন:


গ্রেট লজিক! শেষাংশ ফেবুলাস আপু!

২| ২৭ শে আগস্ট, ২০১৭ ভোর ৪:২৮

ফাহিমা বলেছেন: ভালো লাগলো।

৩| ২৭ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:৪৯

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: পোস্টের জন্য ধন্যবাদ। একটু কপি-পেস্ট বা কালেক্টেড বলে দিলে সুন্দর হতো কারন গত কয়েকদিন এই কন্টেন্টটি ফেবুতে ঘোরাফেরা করছে যে.......

৪| ২৭ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:৫৩

বিজন রয় বলেছেন: উপদেশমূলক।
+++

৫| ২৮ শে আগস্ট, ২০১৭ রাত ১২:৪৪

Ariyan Ari বলেছেন: যুক্তিযুক্ত -----

৬| ২৮ শে আগস্ট, ২০১৭ রাত ১২:৫৯

সচেতনহ্যাপী বলেছেন: আগে কখনো এটা বিশ্বাস শুধু না কেয়রই করতাম না।। এখন সব দেখেশুনে করতে বাধ্য্।। এখন পুরোই বিশ্বাসে যে, কর্মফল আমরা ভোগ করিই ।। কেউ বুঝে কেউ বুঝে না।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.