নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

শান্ত হউন মন কে শান্ত করুন দেখুন এর ফলাফল ।।

১৬ ই জুলাই, ২০১৮ রাত ১:৫৭



---------------------------------------------------------
এক ব্যক্তি তার বাড়ির পেছনের প্রশস্ত গোলাঘরে হাতঘড়ি হারিয়ে ফেললো। ওটা কোনো সাধারণ ঘড়ি নয়, মৃতা স্ত্রীর রেখে যাওয়া স্মৃতি। অনেক বছর আগে কোনো এক বিবাহ বার্ষিকীতে স্ত্রী উপহার দিয়েছিল।
সারাদিন ভর অনেক খোজাখুজির পর ক্লান্ত হয়ে লোকটি হাল ছেড়ে দিল। গোলাঘরের পাশেই কিছু ছোট বাচ্চা খেলা করছিল, লোকটি ওদের ডেকে ঘড়িটি খুজে দিতে সাহায্য করতে বলল। যে পাবে তাকে পুরষ্কার দেবার ঘোষণাও দিল।
পুরষ্কারের কথা শুনে ছোট বাচ্চা গুলো দল বেধে গোলাঘরের মধ্যে ঢুকে খোজাখুজি আরম্ভ করে দিল, কিন্তু অনেকক্ষণ খোজাখুজির পরও বাচ্চাগুলো ব্যর্থ হল। লোকটি হাল ছেড়ে দিতে যাবে এমন ছোট একটি ছেলে এসে আরেকবার খোজার অনুমতি চাইলো।
ছেলেটির আন্তরিকতা দেখে লোকটি অনুমতি দিল। কিছুক্ষণ পর ছেলেটি হাতে ঘড়ি নিয়ে গোলাঘর থেকে বেরিয়ে এলো। সাধের ঘড়িটি হাতে পেয়ে লোকটি আনন্দে কেঁদে ফেললো। কিছুক্ষণ পর নিজেকে সামলে লোকটি ছোট বাচ্চাটিকে জিজ্ঞাসা করলো সবাই যেখানে ব্যর্থ হয়েছে সেখানে ও কিভাবে এত অল্প সময়ের মধ্যে সফল হলো! ছেলেটি উত্তর দিল, ‘আমি তেমন কিছুই করিনি। গোলাঘরে ঢুকে কিছুক্ষণ চুপচাপ বসেছিলাম। কিছুক্ষণ পর সবকিছু নীরব হয়ে গেলে ঘড়িটার টিকটিক আওয়াজ শুনে কিছুক্ষণ খুজতেই পেয়ে গেলাম!’

মুল কথা :
""""""""""""
অস্থির এবং অশান্ত মনের চেয়ে স্থির এবং শান্ত মনের ক্ষমতা এবং কার্যকারীতা অনেক বেশি। জীবনের সংকটময় মূহুর্তগুলোতে অশান্ত এবং অস্থির না হয়ে কিছুক্ষণ স্থির হয়ে বসে মনটাকে শান্ত এবং স্থির করুন, সংকট থেকে উত্তরণের জন্য উপায় পেয়ে যাবার সম্ভাবনা বেড়ে যাবে বহুগুণে। প্রতিদিন কিছুটা সময় নিজের জন্য রাখুন, এ সময়টা নিরিবিলি থাকুন এবং শান্ত মনে ভবিষ্যত পরিকল্পনা এবং বর্তমানের সমস্যা গুলো নিয়ে চিন্তা করুন, ফলাফল দেখে নিজেই অবাক হয়ে যাবেন।
------

মন্তব্য ১৩ টি রেটিং +৬/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৮ রাত ২:১০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঠিক বলেছেন। এই গল্পটা দাম্পত্য কলহের সময় স্ত্রীদের মনে রাখা উচিত(কিছু কিছু ক্ষেত্রে স্বামীদের...)

২| ১৬ ই জুলাই, ২০১৮ রাত ৩:১৬

চাঁদগাজী বলেছেন:


ওকে, গল্পটা মুখস্হ করার চেষ্টা করছি

৩| ১৬ ই জুলাই, ২০১৮ ভোর ৪:০৬

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এ সময়টা নিরিবিলি থাকুন এবং শান্ত মনে ভবিষ্যত পরিকল্পনা
এবং বর্তমানের সমস্যা গুলো নিয়ে চিন্তা করুন,

অত্যন্ত মূল্যবান কথা....
''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

৪| ১৬ ই জুলাই, ২০১৮ সকাল ৭:২৫

অক্পটে বলেছেন: শেষ প্যারাটা কয়েকবার পড়লাম। বোধহয় কিছু একটা পাব অনুসরণে।

৫| ১৬ ই জুলাই, ২০১৮ সকাল ৮:৪৩

নীল আকাশ বলেছেন: সেলিনা জাহান প্রিয়া আপু, "আপনি যদি নিজের মধ্যে শান্তি খুঁজে না পান, তাহলে আপনি এটি কোথাও খুঁজে পাবেন না।" এটা আমি অত্যন্ত দৃঢ় ভাবে বিশ্বাষ করি।

৬| ১৬ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৩০

তুষার আহমেদ তুহিন বলেছেন: চার পাশের পিরবেশ অশান্ত একজন সুস্থ মানুষ শান্ত থাকাটা অনেকটা কষ্ট সাধ্য বেপার..................

৭| ১৬ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৩৩

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।

৮| ১৬ ই জুলাই, ২০১৮ সকাল ১০:০৪

মিঠু পারভেজ বলেছেন: লেখা টা ছোট হলেও চিন্তাটা অনেক গভীরের!!

৯| ১৬ ই জুলাই, ২০১৮ দুপুর ১:১৬

গরল বলেছেন: ডিজিটাল যুগের ঘড়ি টিক টিক করে না, তবে মেটাল ডিটেক্টরের সাহায্যে সহজেই খুজে পাওয়া যেত :P । ভূমিকম্পের সময় স্থির হয়ে চিন্তা করতে গেলে ..... B:-/

১০| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: শিক্ষণীয় গল্প।

১১| ১৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৩৯

সিগন্যাস বলেছেন: সুন্দর গল্প +

১২| ১৬ ই জুলাই, ২০১৮ রাত ৮:০০

নতুন নকিব বলেছেন:


Nice! +

১৩| ১৬ ই জুলাই, ২০১৮ রাত ১০:৩০

এ.এস বাশার বলেছেন: ছোট ছেলেটি মনে হয় আমিই ছিলাম!!!
খুব শিক্ষণীয় গল্প।
বেশ ভালো লাগলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.