নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

রহস্য গল্পঃ- চা বাগানের প্রিয়া অরন্য ।।

৩০ শে জুলাই, ২০১৮ রাত ১১:০৫






অরন্য বলল প্রিয়া এই চা বাগানের রাস্তা দিয়ে যাও একটু সামনে গেলেই ম্যানেজারের বাঙলো । আমি তোমার জন্য ঐ বাজার থেকে বোতলের পানি নিয়ে আসি । এই বাগানের পানি তুমি পান করতে পারবে না ।
চা বাগানে আমি সম্পুর্ন একা একা হেঁটে চলছি । ভয় ভয় লাগছিলো ! নিজের মনকে নিজেই সান্তনা দিলাম এত সবুজ সুন্দর কি সের ভয় , ” ভুত প্রেত বলতে পৃথিবীতে কিছু নেই সব ই মনের সৃস্টি , মানুষ কে মনের ভুত বেশী পায় , মানুষ মনে মনে যা কল্পনা করে সেটাই সে চোখের সামনে দেখতে পায় ” নিজেকে নিজে এই ভাবে স্বান্তনা দিতে লাগলাম আর হাঁটতে লাগলাম । মনে জোর এসে গেলো সামনে একটা মেয়ে বাগানে কাজ করছে । এক্টু জোরে শব্দ করে বলে উঠলাম যাক ভয় কেটে গেল ” সব কিছু মনের কল্পনা , আমি আর ভয় পাবো না “কথা গুলো মনে মনে বলছি আর ঐ মেয়েটার দিকে হেঁটে যাচ্ছি । মনের দেয়ালে একটা হাসি প্রতিধ্বনি হয়ে মিলিয়ে গেলো ঠিক তখন কে যেন আমার কানের কাছে ফিস ফিস করে বলে উঠলো ” ঠিকাছে ! আর ভয় পেতে হবে না ” ঐ মেয়েটাও তুমি । আমি আরও একটু হেসে মেয়েটার কাছে গিয়ে বলাম বোন চা বাগানের ম্যানেজার বাবুর বাঙলো টা কোন দিকে ।
কিন্তু এ কি মেয়েটা আমার দিকে তাকাতেই আমি অবাক হয়ে তাকিয়ে রইলাম । আমার সারা শরীর ভয়ে নীল হয়ে গেল ! মেয়েটা দেখতে তো আমার মতো । এ দেখি আমিই । শুধু পোশাক ভিন্ন । আমার দিকে তাকিয়ে মেয়েটা হেসে যাচ্ছে । আমার হাসি আমি দেখছি । আমি জ্ঞান হাড়িয়ে বাগানে পরে রইলাম । একটা ছেলে কচু পাতা করে আমার চোখে মুখে জল ছিটিয়ে দিল । আমি তাকিয়ে দেখি
আরে আমার প্রিয় অরন্য আমি ওকে ধরতে যাব কিন্তু একি পোশাক অরন্যের শরীরে । যেন এক চা শ্রমিক । অরন্যের কাঁদে আমার অবিকল নকল মেয়েটা দাড়িয়ে সেই আগের মতো হাসছে । অরন্য আমাকে চিনছে না । আমাকে বলছে
কে আপনি । ওদের দুই জন কে দেখে আমি আরও অবাক হয়ে বেশী ভয় পেলাম । চার দিক আলোর ঝলমলানি । আমি আবার জ্ঞান হারাম ।
যখন আমি আবার চোখ মেলে তাকালাম । তখন আমি চা বাগানের বাঙলোর ভিতরে । ডাক্তার আমার পাশে , চা বাগানের ম্যানেজার , আমার প্রিয় বান্ধবী নুর জাহান । অরন্য আমার সামনে এসে বলল প্রিয়া মনি কি হয়েছিল ।
আমি শুধু বললাম তোমার আমার মতো এই বাগানে আরও দুই জন প্রিয়া আরন্য আছে ।।
সবাই হেসে বলল কবি এটা তোমার কল্পনা মানুষের মতো মানুষ আছে নাকি একেই রকম ।
------------------------- চলমান ।।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০১৮ রাত ১১:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সুন্দর। সাবলীল।

২| ৩০ শে জুলাই, ২০১৮ রাত ১১:৪০

ভ্রমরের ডানা বলেছেন:
খুবই সুন্দর লেখা। অরণ্য হবে। অরন্য নয়! শুভেচ্ছা রইল!

৩| ৩১ শে জুলাই, ২০১৮ রাত ১২:২৩

চাঁদগাজী বলেছেন:


শুরুটা বেশ রহসয়ময়, দেখা যাক, পরে কি বাঘ ভালুক আছে!

৪| ৩১ শে জুলাই, ২০১৮ রাত ১২:৩৯

স্রাঞ্জি সে বলেছেন: প্রীশু নিয়েন।।

গল্প পড়িয়া ভাল লেগেছে, চলমান দেইখা পরের পর্ব পড়ার জন্য অপেক্ষায়।

৫| ৩১ শে জুলাই, ২০১৮ রাত ৩:০২

চঞ্চল হরিণী বলেছেন: ইন্টারেস্টিং ! পরের পর্বের অপেক্ষায় রইলাম। সাবলীল লেখা। শুধু কয়েকটা টাইপো আছে, ঠিক নেয়ার অনুরোধ রইলো।

৬| ৩১ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: বেশ ভালো।
এগিয়ে যান।

৭| ৩১ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৪০

আল ইমরান বলেছেন: চলমান...

৮| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ২:৫৭

চাঙ্কু বলেছেন: লেখছেন "চলমান" কিন্তু গল্পতো দেখি হাটে না!! আফসোস

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.