নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

আসুন বিনা পয়সাই সদ্য এসএসসি পাশ করা ভাইবোনদের কিছু পরামর্শ দেই।

১৫ ই মে, ২০২৪ রাত ৯:৫৫



আসুন বিনা পয়সাই সদ্য এসএসসি পাশ করা ভাইবোনদের কিছু পরামর্শ দেই।

১.আপনার বাপের যদি ৪-৫ লাখ টাকা থাকে তাহলে ড্রাইভিং,ইলেকট্রিক কাজ,এসি ফ্রিজ মাস্টার,পাইপলাইন এর কাজ শিখুন মনোযোগ দিয়ে একবছর শিখলে শিখে যাবেন,এর মাঝে পার্সপোর্ট করে রাখুন, ভালো কোন এজেন্সি দেখে মধ্যপ্রাচ্যে যান। বিদেশে দক্ষ হয়ে গেলে কাজের অভাব নাই,মাসে লাখ টাকা কামাবেন কোন ব্যাপার নয়
২. বিদেশ না যেতে চাইলে মানবিক বিভাগে ভর্তি হউন,,, অটোমোবাইল এর কাজ শিখুন,,, অটোমবাইল এর কাজের কী দাম সেটা যার গাড়ি আছে সেই ভালো জানে।
৩.আপনার বাবার যদি মোটামুটি জমি জমা থাকে তাহলে আপনাকে বিদেশ যাওয়ার দরকার নাই,,, বাপের থেকে লাখ দুয়েক টাকা নিয়ে গরুর খামার করুন,আপরার বন্ধু ইন্টার পাশ করার আগেই আপনি দশটা গরুর মালিক হয়ে যাবেন।
৪.রাশিয়ান, চিনা, জার্মান, ইংরেজি,কোরিয়ান ভাষা শিখুন কাজের অভাব থাকবেনা,,,এমন কম্পানি আছে মাসে ৫ লাখ টাকা দিয়ে এমন লোক রাখে, তবে ইন্টারে লেখাপড়া কন্টিনিও রাখতে হবে।।
৫,,বাপের টাকা বা জমি কিছুই না থাকলে ইন্টারে ভর্তি হয়ে দর্জি কাজ শিখুন,রাজ মিস্তি,রড মিস্তি,কারেন্টের কাজ এসবে যোগালি দিন,, ইন্টার পাশ করার আগেই মিস্ত্রি হয়ে যাবেন, কাজের অভাব থাকবেনা।
৬.আপনার যদি ডাক্তার ইন্জিনিয়ার, হওয়ার ইচ্ছে থাকে, আর সেই পরিমান রেজাল্ট থাকে তাহলে তাহলে ৩ হাজার টাকা দিয়ে একটা স্টাডি টেবিল কিনুন আর হাতের ফোনটা টয়লেটের কোমডে ফেলে দিয়ে এখনি পড়তে বসুন,,,ডিপ্লোমা করে কোন লাভ নাই,,, ডিপ্লোমা ইন্জিনিয়ার এর চাইতে রাজমিস্ত্রীর বেতন বেশি।
৭ সবকিছুর মাঝে সার্টিফিকেট এর জন্য যেকোন কলেজে ভর্তি হয়ে থাকবেন,তাহলে কেও মুর্খ কামলা বলতে পারবেনা।
৮.আপনি যদি লম্বা,ফিটপাট হয়ে থাকেন তাহলে বয়স থাকাকালিন বাহিনি গুলার সব সার্কুলারে আবেদন করতে হবে।যদি লাগে যায়।
উপরের পরামর্শ গুলা স্কিন শর্ট দিয়ে রাখো, এখন তোমারদের কাছে এসব হাস্যকর মনে হতে পারে, কিন্তু যখন অর্নাস পাশ করবা তখন দেখবা একটা মালির চাকরির জন্য লাখ লাখ মানুষ পরিক্ষা দিচ্ছে।তখন বুঝবা এসব বলার মানে কী।
সবাইকে ধন্যবাদ, সবার জন্য শুভ কামনা।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০২৪ রাত ১০:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: বাস্তবতার আলোকে পরামর্শ ঠিক আছে। তবে মেধাবিরা উচ্চ শিক্ষিত হবে এবং প্রতিযোগিতা করে সারা বিশ্বে নাম কামাবে।

২| ১৬ ই মে, ২০২৪ ভোর ৫:৫০

নাহল তরকারি বলেছেন: আমাকে এমন উপদেশ যদি কেউ দিতো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.