নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগার

সোহান চৌধুরী

লা ইলাহা ইল্লাল্লাহ

সোহান চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

মিনার দুর্ঘটনায় সবাই শান্ত থাকুন এবং ইরানের অপতৎপরতার ব্যাপারে সতর্ক থাকুন।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৪৩

স্ট্যাম্পেডের মত একটি সাধারণ দুর্ঘটনাকে নিয়ে এত জলঘোলা করার কোনো কারণ থাকতে পারে না। মিনায় যা হয়েছে তার জন্যে আমরা সবাই ব্যথিত। কিন্তু যা হবার হয়েছে। হ্যা, এখানে সৌদি কতৃপক্ষের অসতর্কতা ও কিছু ভুল ত্রুটি হয়েছে। তবে বাঁচা মরা সবই আল্লাহর হাতে এই বাস্তবতা সবাইকে মেনে নিতে হবে। মিনার স্ট্যাম্পেড নিয়ে কোনো তদন্ত করার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

ইরান যে এ নিয়ে বাড়াবাড়ি করছে এতে বিস্মিত হবার কিছু নেই কারণ ইরান হলো সুযোগসন্ধানী। তারা রীতিমত জাতিসংঘে মিনার ঘটনা তদন্তের আহ্বান করে ফেলেছে! এতেই প্রমান হয় তাদের উদ্দেশ্য সৎ নয়। পবিত্র মক্কা, মদীনা ও জেরুজালেম দখলের স্বপ্ন দেখা ইরান সারা মুসলিম বিশ্বকে সৌদি আরব বিরোধী করে তুলতে চাইছে। ইরানের এই অপতত্পরতার ব্যাপারে বাংলাদেশের মুসলমানদেরও সতর্ক থাকতে হবে।
পাশাপাশি, বাংলাদেশে সৌদি বিরোধী যে সমস্ত শিরক-বিদআতি ধর্মব্যবসায়ী কাঠমোল্লার দল আছে, যাদের কাজই হলো উঠতে বসতে তৌহিদবাদী তথা প্রকৃত মুসলিমদের বিরুদ্ধে অপপ্রচার চালানো, এদের ব্যাপারেও সজাগ থাকতে হবে।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০২

প্রবাসী পাঠক বলেছেন: আপনার অবস্থান তো পরিস্কার করলেন না পোস্টের মধ্যে!! একবার বললেন সৌদি কর্তৃপক্ষের অসতর্কতা ও কিছু ভুল ত্রুটি হয়েছে। আবার বললেন, মিনার স্ট্যাম্পেড নিয়ে কোনো তদন্ত করার প্রয়োজন দেখেন না। যদি ভুল ত্রুটি থাকে তাহলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অসুবিধা কোথায়??

সৌদি বর্তমান রাজ পরিবার কি নিয়মতান্ত্রিক ভাবে রাজ ক্ষমতায় আছে, নাকি তারাও অবৈধ ভাবে ক্ষমতা দখল করে আছে?

সৌদি বিরুধিতা করলে শিরক হয় এটা জানতাম না তো!

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৪:৫৮

সোহান চৌধুরী বলেছেন: আমি তো বলেই দিয়েছি এটা দুর্ঘটনা। কেউ তো আর ইচ্ছা করে এটা ঘটায়নি। স্ট্যাম্পেডের মত ঘটনা দুনিয়ার সবখানেই হয়। এর জন্যে তদন্ত কমিটি করার প্রয়োজন নেই।
আর সৌদি শিরকের বিরুদ্ধে সোচ্চার বলেই শিরকপন্থীরা সৌদির বিরোধিতা করে।

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:২৯

ই হক মুরাদ বলেছেন: সুন্দর ও যোগপযোগী ,

৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৬:২২

নীল আকাঁশ বলেছেন: কথাগুলো কি সঠিক বললেন আপনি!
সৌদি আরব বলে কি তারা সব কিছুর উর্ধ্বে থাকবে?
বাচা মরা যদি আল্লাহর হাতেই হয় ,তাহোলে বাংলাদেশের মানুষকে পুড়িয়ে মারলো যারা তাদের বিচার করার দরকার কি।
সব কিছুতো আল্লাহর হাতে কি বলেন?

৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:০৩

বিজন শররমা বলেছেন: আমি মনে করি, ইরান সঠিক পদক্ষেপ নিচ্ছে ।

৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:১৭

চাঁন মিঞা সরদার বলেছেন:
বাহ চমৎকার বললেন ! ইরান জাতিসঙ্ঘের তদন্ত চেয়েছে সেটাতে সুযোগ সন্ধানী মনে হলো? আর সৌদি নিশ্চুপ রয়েছে সেটাতে কি হলো বললেন না যে? ইরান তো নিজস্ব কমিটি দিয়ে তদন্ত চায়নি, জাতিসঙ্ঘের তদন্ত চেয়েছে, এতো ভয় পাচ্ছেন কেন? সৌদি দালালী করার জন্য রিয়ালের বান্ডিল পকেটে নিছেন?

সৌদিতে হাজী সাহেবরা শহীদ হয়েছেন, আমি সেটা দূর্ঘটনা মানলাম। কিন্তু সৌদি রাজকিয় কুত্তারা যে ইয়েমেনে হাজার হাজার মানুষ হত্যা করতাছে সেই ব্যাপারে কিছুই বললেন না। ইসরাইল যখন প্যালেষ্টাইন আক্রমন করে হাজার হাজার মুসলিম শহীদ করে তখন সৌদি রাজকীয় বাহিনী কই থাকে?
একমাত্র ইরানই ইসরাইলের অন্যায়ের প্রতিবাদ করে থাকে। মুজাহিদ ভাইদের সব রকম ত্রান সাহায্য দিয়ে থাকে। সিরিয়াতে গৃহযুদ্ধ দিয়ে সৌদি সরকার, শুধু মাত্র আসাদকে উৎখাত করার জন্য, কারন সে ইসরাইল বিরোধী।
সৌদি রাজতন্ত্র তৈরি হয়েছে এবং টিকে আছে আমেরিকার দালালী আর ইসরাইলের স্বার্থের জন্য।

সৌদি রাজতন্ত্র ধ্বংস হয়ে যাক।

৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:১৩

রিফাত হোসেন বলেছেন: এট চান মিয়া সাহেব কথা সত্য বলেছেন কিন্তু থেকে যায়, ইরান ও দুধে ধোয়া তুলসি পাতা না, তাদের মধ্যে সুন্নী বিরোধী মতবাদ আছে। বাস্তবে বেশ কয়েক ইরানী শিয়া আর খ্রিষ্ট এর সাথে সাক্ষাৎ হয়েছে! দূরে থেকে ধুম ধাম বলে দিলেন, কাছে গেলে আপনার মনেই টনক নড়বে।

তবে সৌদ পরিবার ভাল নয়।

এই কথার জন্য বলিয়েন না যে আমিও রিয়াল নিয়েছি!!

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:১৮

কালীদাস বলেছেন: ইরান নিরীহ ইনসানের দেশ না। তয় আপনের লেখা পইড়া মনে হয় না আপনের কেউ আহত বা নিহত হইছে মিনায়। হইলে এরকম আল্লাহর মাল আল্লাহয় নিয়া গেছে টাইপের পোস্ট লেখতেন্না।

৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫৪

নতুন বলেছেন: ভাই আপনার যখন কাছের কেউ মারা যাবে তখন বুঝতে পারবেন কেমন লাগে। তখন আল্লাহর মাল আল্লায় নিয়ে গেছে মনে আসে না।

তত্ব কথা বইতেই ভাললাগে আর অন্যের জন্য অনেক তত্ব কপচানো যায়।

ক্রেনের নিচে চাপা পড়ে মারা পড়েছে তারা সবাই বেহেস্তি !!! ভিডিওটা দেখেছেন? মায়ের পাশে ২ ছেলে খেলছিলো.. মা সম্ভবত নামাজ পড়ছিলো বা বাচ্চা দুটি মা কে জড়িয়ে ধরেছে ক্রেনের ভাংগা টুকরা বাচ্চা দুটিকে আঘাত করেছে মা অক্ষত আছে...

ঐ মাকে জিঙ্গাসা করুন তিনি খুশি হয়েছেন কিনা যে তার ২টা ছেলে বেহেস্তে গেছে??????????????

কিন্তু আপনি কি রাজি এমন কিছুর নিচে দাড়াতে যাতে আপনি মারা গেলে বেহেস্তে যাবেন?

একটা কথা আছে সবাই বেহেস্তে যেতে যায় কিন্তু কেউই মরতে চায়না।

৯| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:১৪

মোঃ ইয়াসির রহমান বলেছেন: সৌদি আরবের বিরধিতাকারিরা শিরকপন্থি এই তথ্য আপনি কই পাইলেন? নাকি ফতোয়া দিলেন? সৌদি রাজ পরিবার যে পশ্চিমাদের দালালি করে এটা তো প্রমানিত।যদি তাই না হত, তবে ইয়েমেনে তারা বিমান হামলা করে পাইকারি হারে মানুষ হত্যা করতে কুণ্ঠিত হয়না, অথচ ফিলিস্তিনে যে বছরের পর বছর সন্ত্রাসী ইসরাইলীরা হাজার হাজার নারি-শিশু নির্বিশেষে পাইকারি হত্যা করছে , কই তাদের বিরুদ্ধে তো একটা বুলেট ছুড়তে দেখলামনা সৌদিকে।বরং ইরানের ভুমিকা এ ক্ষেত্রে অত্যন্ত শক্তিশালী।ঐ ইসরাইলী খুনিরা মধ্যপ্রাচ্যে একমাত্র ইরানকেই ভয় পায়। ইরানের শক্তিশালী ভুমিকাকে আপনি সুযোগসন্ধানী বলেন,বিস্মিত হলাম আপনার কথায় !!!!! আপনার পোস্টের উদ্দেশ্যটাই তো চরম সন্ধেহজনক।
"আমি তো বলেই দিয়েছি এটা দুর্ঘটনা। কেউ তো আর ইচ্ছা করে এটা ঘটায়নি। স্ট্যাম্পেডের মত ঘটনা দুনিয়ার সবখানেই হয়। এর জন্যে তদন্ত কমিটি করার প্রয়োজন নেই।
আর সৌদি শিরকের বিরুদ্ধে সোচ্চার বলেই শিরকপন্থীরা সৌদির বিরোধিতা করে।"

আপনারে কে দায়িত্ব দিল এমন স্টেটমেন্ট দেয়ার? এতেই প্রমান হয় আপনার উদ্দেশ্য সৎ নয়।ভবিষ্যতে এমন ফালতু পোস্ট না দেয়ার অনুরোধ রইল।

১০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৩০

মো: খায়রুল বাসার বলেছেন: ইরান মধ্যপ্রাচ্যে সুযোগসন্ধানী ও সবচেয়ে রাজনৈতিকভাবে লাভবান দেশ । শিয়াদের থেকে সাবধান ।

১১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৫৯

মো: খায়রুল বাসার বলেছেন: ইতিমধ্যে বের হওয়া কয়েকটি কারনের মধ্যে একটি হচ্চে ইরানী হাজী সাহেবরা উল্টা চলার কারন । সৌদি সরকারের প্রতি আমার কোন সমর্থন নাই । তারপরেও বলতে হয় এত অল্প সময়ে এত হাজী সামলানো অত্যন্ত কঠিন ।

"চান মিয়া বলেছেন : একমাত্র ইরানই ইসরাইলের অন্যায়ের প্রতিবাদ করে থাকে। " কই দেখলাম নাতো হামাসকে ইরান বা সৌদি সরকার সাহায্য করতে? কই দেখলাম নাতো ইরাককে আমেরিকানরা মিথ্যা অজুহাতে মাটির সাথে মিশিয়ে দিতে ।

এই blog এ paid কিছু দালাল আছে : শিয়া ও আহলে ....

১২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০৩

মো: খায়রুল বাসার বলেছেন: কই দেখলাম নাতো ইরাককে আমেরিকানরা মিথ্যা অজুহাতে মাটির সাথে যখন মিশিয়ে দিচ্চে - তখন ইরান বা সৌদি সরকার তার প্রতিবাদ করতে ।

১৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৪৫

আমিনেই বলেছেন: সৌদি রাজতন্ত্রের সরকার আর ইসলাম ধর্মকে একসাথে করবেন না। রাজতন্ত্রের পশুগুলোর দালালী বন্ধ করুন।

১৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৪৭

শ্মশান বাসী বলেছেন: বুঝতে পারলাম, লেখকের মনে শিয়া সুন্নীর বিদ্বেষ পরিলক্ষিত হচ্ছে।

১৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:২৯

নাঈম বলেছেন: যখন সৌদি রাজপরিবারের সদস্যের মৌজ-মাস্তির জন্য গোটা আস্ত দ্বীপ খালি করতে হয়, যখন সৌদি রাজপরিবারের সদস্যের ব্যক্তিগত কামনা-ফুর্তির জন্য ইউরোপিয়ান অভিনেত্রী ভাড়া করা হয়, তখন কোথায় থাকে আপনাদের এই সৌদি-প্রীতি???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.