নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভোরের শরীরে এখনও লেগে আছে রাত্রির দগদগে ক্ষত

শ. ম. দীদার

কার্ণিশ ভাঙ্গা জানালার ফাঁক দিয়ে রাতের আকাশের যেটুকু অংশ দেখা যায়, অইটাই আমার পৃথিবী।

শ. ম. দীদার › বিস্তারিত পোস্টঃ

কোহিনুর চোরের দল, যুদ্ধবাজ ঈগল আর ভদ্রবেশী আমানপোর

০৮ ই মে, ২০১৩ সকাল ১১:৫২

১।

সম্প্রতি সিএনএন কে দেয়া প্রধানমন্ত্রী’র সাক্ষাৎকার নিয়ে আন্তর্জাল বেশ সরগরম। বিশেষ করে প্রধানমন্ত্রীকে ‘স্টপ’ বলা নিয়েই ব্লগপাড়া বা ফেবুতে একদল নপুংসুক মেরুদণ্ডহীন চুতিয়া খুব করে বগল বাজাচ্ছে।আমি প্রধানমন্ত্রীর পক্ষে সাফাই গাওয়া বা তাঁর সাক্ষাৎকার নিয়ে কিছুই বলতে চাচ্ছিনা। কিংবা আমি এমনটিও দাবি করছি না যে তিনি যা বলেছেন তার সবই ঠিক ছিল। আমি বলতে চাইছি আমানপোর যে ‘স্টপ’ বলে প্রধানমন্ত্রীর সাথে অভদ্র আচরণ করলেন আর তাতে বেজায় খুশি ছাগুর দল চুতিয়ারা, আমানপোর সিএনএন কেন যে বালের এনএন’র যত বড় চ্যাটের বালের সাংবাদিকই হন না কেন, তিনি পক্ষান্তরে একটা জাতির সাথেই অভদ্র আচরণ করলেন। সে যেই হন না কেন একটা দেশের প্রধানমন্ত্রীর সাথে এমন আচরণ করতে পারেন না। আর আমানপোর এই আচরণে খুশি হয়ে যারা ব্লগে, ফেবুতে বগল বাজিয়ে চলেছেন শালা চামচার দল তাদের দেশপ্রেম এমনকী জন্ম নিয়েই প্রশ্ন আছে আমার। আমার দেশের প্রধানমন্ত্রী যেমনই হোক না কেন, আপনি কে হে (?) এসে ইচ্ছেমত দুই কথা শুনিয়ে যাবেন আর তাতে আমরা খুশিতে গদগদ হয়ে যাবো। আমরা আমাদের প্রধানমন্ত্রীকে গালি দিব,ভালোবাসবো, চুম্মা দিব, উষ্টা দিব, কিন্তু আপনারা কিডা যে এসেই যাচ্ছেতাই বলে যাবেন? অন্তত এটা আপনারা করতে পারেন না।

২।

যারা খবর পয়দা করে, যারা নিজেদের নগ্নতা ঢাকার জন্য অন্যের বুকে পাড়া দেয়, বোমা মেরে উড়িয়ে দেয় সভ্যতা থুড়াই কেয়ার ফ্রি, যাদের রয়েছে ওয়াটার গেট কেলেঙ্কারির মত নগ্ন ইতিহাস, যারা আমাদের স্বাধীনতাযুদ্ধে নৌবহর পাঠিয়েছিল আমাদের হত্যা করার জন্য, যারা প্রতিদিন ইরাকে প্রতি আধা ঘন্টায় একটা করে শিশুকে খুন করছে, যারা ফিলিস্তিন রাষ্ট্রকে রাষ্ট্রের মর্যাদা না দিতে জাতিসঙ্গে ভেটো দেয়, যারা বুশকে দ্বিতীয়বার নির্বাচিত করতে দ্বিধা করে না তাদের কাছ থেকে মোরালিটি শিখতে বলেন??? যারা আমাদের কোহিনুরটা এখনো ফেরত দেয়নি, যারা রবীন্দ্রনাথের ছবিকে নিলামে তোলে, যারা ভয়ে একজন কবিকে জেলে ঢোকায়, কবিতাকে বাজেয়াপ্ত করে, সেইসব লুণ্ঠিত সম্পদে বিত্তবান বিশ্ব-প্রভু, কোহিনুর চোরের কাছ থেকে মোরালিটি শিখব? যারা সবচেয়ে বেশি অস্ত্র উৎপাদন ও বিক্রি করে, মিথ্যে বলাটাই যাদের অভ্যাসে পরিণত হয়েছে (ইরাক আর আফগানিস্তান যুদ্ধ নিয়ে যত মিথ্যে তারা বলেছে তা ভুলে যাবার নয় নিশ্চয়?) তাদের কাছ থেকে মানবিকতা শিখব? মোরালিটি শিখব?

৩।

আমি ইমমোরাল। আমার দেশের প্রধানমন্ত্রীকে গালি দিয়ে যাবেন, আর আমি আপনাদের কাছ থেকে মোরালিটি শিখব? অন্তত এতবড় বোকাচুদা আমি না। আমি মোরালিটি চুদি না। আমি ইমমোরাল। কোন সমস্যা,বিশ্ববাইঞ্চুতের দল? শালা কোহিনুর চোরের বড় গলা (ব্রিটিশরা ভারতবর্ষ থেকে চুরি করে নিয়ে যাওয়া কোহিনুর এখনো ফেরত দেয়নি)।

৪।

আমানপোর, আপনার ক্ষমা প্রার্থনা করা উচিৎ। অবশ্য এটা আপনাদের কাছ থেকে আশা করাটা বোকামি। আর ছাগুর বাচ্চারা, চুতিয়ার দল যারা ‘স্টপ’ বলাতে বগল বাজাচ্ছেন, চুদনার দল ছাগু হইলি, তয় মানুষ হইলি না।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৩ সকাল ১১:৫৫

মদন বলেছেন: এইবার হাসিনারে স্টপ বলছে, বিএনপি বগল বাজাইতেছে,
সামনে বার খালোদারে শাটআপ বলবে, আওয়ামীলীগ বগল বাজাবে..

আমাদের দেশে এই মানসিকতার বাইরে কিছু হচ্ছে কি?

০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:০৭

শ. ম. দীদার বলেছেন: সহমত
সহমত
সহমত

২| ০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:১৭

দোদূল্যমান বলেছেন: আমানপোরের "Stop! What am I wrong about?" বলা নিয়া বগল বাজানো উচিত না। আমানপোরের অবশ্যই ক্ষমা চাওয়া উচিত একটি দেশের সরকার প্রধানকে অপমানিত করার জন্য।


আমাদের দুঃখ পেলে পাওয়া উচিত আমাদের প্রধানমন্ত্রীকে নিয়ে যিনি এখানে সেখানে নগ্ন-ডাহা মিথ্যা বলতে বলতে মিথ্যা বলার কৌশল ও চাতুর্য ভুলে গিয়ে ধরা খেয়েছেন বিদেশী সাংবাদিকের কাছে।


পদলেহী দেশী মিডিয়াকে বাল ছাল বলে পার পেতে আমাদের (মুখরা) প্রধানমন্ত্রী-ই যথেষ্ঠ। তবে আমানপোরদের মত সাংবাদিকের হ্যান্ডেল করা উচিত আরও বাকপটু রাজনীতিক বা আমলাদের দিয়ে যারা কথা বলবেন যুক্তি দিয়ে, তথ্য দিয়ে।

০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:৩৩

শ. ম. দীদার বলেছেন: ভাই, ঝামেলা তো এখানে। প্রধানমন্ত্রীর আসনে বসে আছেন... একজন। প্রধানমন্ত্রীর বুঝা উচিৎ ছিল, ওটা আমাদের দেশের টিভি চ্যানেল না। যা ইচ্ছে ধমক দিয়ে, জোর করে নিজের মতটাই শুধু প্রকাশ করব। অইখানে যথেষ্ট প্রস্তুতি নিয়েই কথা বলতে হয়। এর আগের অভিজ্ঞতা প্রধানমন্ত্রী হয়ত ভুলে গেছেন।

'আমাদের দুঃখ পেলে পাওয়া উচিত আমাদের প্রধানমন্ত্রীকে নিয়ে যিনি এখানে সেখানে নগ্ন-ডাহা মিথ্যা বলতে বলতে মিথ্যা বলার কৌশল ও চাতুর্য ভুলে গিয়ে ধরা খেয়েছেন বিদেশী সাংবাদিকের কাছে।'- খাঁটি কথা।

আমার আপত্তি হচ্ছে আমাদের দেশের প্রধানমন্ত্রী কে স্টপ বল্ল আর আমাদের কেউ কেউ তাতে বগল বাজাইল, এটা নিয়ে।

৩| ০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:২১

শফিক১৯৪৮ বলেছেন: বক্তা পিউর সত্য কথা বললে আর এত ঝামেলাই হতনা!

০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:২৭

শ. ম. দীদার বলেছেন: হ্যাঁ, প্রধানমন্ত্রীর আর একটু প্রস্তুতি নিয়ে যাওয়া উচিত ছিল। তাছাড়া আমানপোর এটাও বুঝা উচিৎ ছিল, আমাদের রাজনৈতিক সংস্কৃতি।
আমাদের দেশের কোন চ্যানেল কী মিঃ ওবামার সাক্ষাৎকার নিতে পারবে? আর আপনার কী মনে হয়, ওরা মিথ্যে বলে না? অরা তো এখন প্যাথলজিক্যাল লায়ার হয়ে উঠেছে।

আমার আপত্তি কিন্তু বক্তা পিউর সত্য কথা বা মিথ্যে নিয়ে না।

৪| ০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:৪৬

লালমিয়াভাই বলেছেন: আসেন এক খান মানহানীর মামলা করে দেই।

সত্য কথা বলার সৎ সাহস এখন খুব কম মানুষের ই আছে। আমাদের প্রধানমন্ত্রী ও এর বাইরে নয়। দেশের মানুষকে নয় ছয় বুঝাইছেন ওরা সহ্য করে গেছে, কিন্তু বিদেশে আপনার লেকচার জাড়ার দরকারটা কিরে ভাই !! ওরা চোর, ওরা বাটপার, ওরা বদমাশ - আপনারা ওদেরকে দেশে খবর সংগ্রহ করতে দেননি কিন্তু নিজে গদগদ হয়ে সাক্ষাৎকার দিতে গেলেন কেন!!

শুধু প্রধানমন্ত্রীকে স্টপ বললেই জাতীর মান যেমন যায়, তেমনি হাজারও উদাহরণ ওনারা তৈরী করে যাচ্ছেন। আর এই পরিস্থিতি একদিনে তৈরী হয়নি। ওনাদের লালায়িত সংস্কৃতি ই ওনাদের জন্য বুমেরাং হয়ে আসবে - তা দেশে হোক আর বিদেশে হোক।

০৮ ই মে, ২০১৩ দুপুর ১:০০

শ. ম. দীদার বলেছেন: লালমিয়া ভাই, বহুত দিন পর আপনারে পাইলাম। কেমন আছেন?
যা হোক, চরম কইছেন।

৫| ০৯ ই মে, ২০১৩ দুপুর ২:০৪

বাদল দিনে বলেছেন: Chagura to Banglades kei shikar krena.tara desher primeminister ki bujhbe.desh r desher manushke apon vable to tara emon dhongshojoggo chalate parto na.prokriti o tader hat thk rehai pay nai.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.