নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অমরত্বের লোভ কখনো আমাকে পায়না। মানব জীবনের নশ্বরতা নিয়েই আমার সুখ। লিখি নিজের জানার আনন্দে, তাতে কেউ যদি পড়ে সেটা অনেক বড় পাওয়া। কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কিছুই নেই।

শের শায়রী

হৃদয়ের কাছে বুদ্ধির বাস ভাল কথা। কিন্তু মাঝে মঝে হৃদয়ের ওপর থেকে বুদ্ধির শাসন তুলে দিতে হয়, হৃদয়কে স্বাধীন করে দিতে হয়, মুক্ত করে দিতে হয়। স্বাধীন মুক্ত হৃদয়ের ধর্মকে সব সময় বুদ্ধি দিয়ে বিচার করতে নেই।।

শের শায়রী › বিস্তারিত পোস্টঃ

শাহাবাগের বন্ধুরা তোমাদের বলছি

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৮



৯০ এর গনআন্দোলন

৯০ এর গন আন্দোলন চলছিলো আমি তখন সবে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়ে ঢাকা এসেছি কোথাও ভর্তি হবার নিমিত্তে, ঢাকা ভার্সিটির হলে উঠেছি বড় ভাইদের ছত্রছায়ায়। সারা দেশে তখন স্বৈরাচার বিরোধী আন্দোলনে উত্তাল, মফস্বলের ছেলে হয়েও নিরাপদ আশ্রয়ে ঘরে বসে থাকতে পারিনি বুজে হোক না বুজে হোক নেমে গেলাম রাস্তায়। ভয়াবহ তখনকার পরিস্থিতি, সন্ধ্যা ঘনিয়ে আসলেই পুলিশের সাথে আমাদের শুরু হয়ে যেত চোর পুলিশের খেলা, রাস্তায় রাস্তায় ব্যারিকেড দিয়ে দিতাম যেন পুলিশ না আসতে পারে, ফ্রন্ট লাইনে ছিল তখনকার এক ঝাক রাগী যুবক যাদের প্রতিচ্ছায়া আমি আজকে খুজে পাই আমার শাহাবাগের ভাইদের মধ্যে। এর মধ্যে ছাত্র নামধারী কিছু দূর্বৃত্তের হাতে নিহত হল ডাঃ মিলন। তখনকার প্রেক্ষাপটে সেই সব দূর্বৃত্তরা ছিল ভয়ানক ক্ষমতা শালী। কিন্তু কি হল? ইতিহাস কখনো অন্যায়কে ক্ষমা করে না। সেই অভি আজ কে কোথায়? আর অখ্যাত ডাঃ মিলন আজকে যে কোন আন্দোলনের প্রতিভূ। আপনাদের অবস্থান কিন্তু মিলন চত্বরের পাশেই।



আমায় ক্ষমা কর

সেই ৯০ থেকে আজ ২০১৩। ২৩ বছরের ব্যাবধান। জীবনের ডাকে আজ দেশ ছেড়ে অনেক দূরে জীবিকার কারনে। কিন্ত যে মুহুর্তে রাজাকার কাদেরের ফাসি দাবীতে আমার ব্লগীয় ভাই বোনেরা ( রক্ত সম্পর্ক ছাড়াও যে ভাই বোন হতে পারে সেটা আন্দোলন আর বিপদকালীন মূহুর্ত ছাড়া বুজা যায় না।) শাহাবাগ মিছিল করা শুরু করছে সেই মূহুর্তে আমি চলে গেলাম শাহবাগে, আত্মিক ভাবে। আমায় ক্ষমা কর তোমরা আজ আমি তোমাদের পাশে শারীরিক ভাবে দাড়াতে পারছি না, আমি জানি কি কষ্ট তোমরা করছ। কেন জানবনা আমিও যে ’৯০ আন্দোলনে ছিলাম। তবে মনে রেখ তোমাদের দায়িত্ব কিন্তু অনেক বেশী আমরা তখন যুদ্ধ করছিলাম স্বৈরাচারের বিরুদ্ধে, আর তোমারা সমগ্র জাতির দায়মুক্তির সাথে নতুন বাংলার রূপকার হিসাবে।



কেন আমি ব্লগে আসলাম

অনেকটা কিছু না জেনেই আমার ব্লগে আসা। কিছুই যে জা্নতাম না তা কিন্ত না, আরব বসন্ত শুরুই হয়েছিল ফেবু আর বিভিন্ন সামাজিক ইলেকট্রিক মিডিয়ার মাধ্যমে, পেপার পত্রিকায় তখন থেকেই ব্লগ নামটার সাথে পরিচিত হই। আমি আমার দেশকে ভালবাসি, কিন্ত ভেবে পাচ্ছিলাম না কি ভাবে আমার চিন্তা চেতনা গুলো অন্যকে নিয়ে শেয়ার করব ফেসবুকে অনেক আগে থেকেই আছি কিন্ত ওখানে সব পরিচিত মানূষগুলো যাদের আমি চিনি তারাও আমাকে চেনে তাই তাদের সাথে মনের ভাব প্রকাশের খুব বেশি অবকাশ নেই আর আমি চাচ্ছিলাম এক ঝাক রাগী মানুষ যারা সমাজকে ভেঙ্গে নতুন ভাবে তৈরী করতে চায় নকশালদের মত। আবার নকশালদের চরমপন্থাও পছন্দ করিনা (অবশ্য ক্ষেত্র বিশেষ চরমপন্থাও কাজ দেয়, নকশালদের পাশাপাশি সরকারি সংস্থা RAB), এই সময় আমার ব্লগের খোজ পাওয়া। এখানে এসে দেখলাম একঝাক ঝা চকচকে ছেলেমেয়ে অসাধারন কিছু কথা বলতে আছে। মনে ধরে গেল। থেকে গেলাম। ভাল লাগা শুরু হল।



কি চাই আমি ব্লগ থেকে?


নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে আসার কারনে আমি কিছুটা স্বার্থপর মানুষ, বেচে থাকার তাগিদেই। সব কিছু থেকেই লাভ বের করার এক মানসিকতা। তাই ব্লগ থেকেও আমি স্বার্থ খুজি, দেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে, আওয়ামীলিগ আসলে আমরা বলি ভারতীয় দালাল আর বিএনপি আসলে বলি পাকিস্তানি দালাল অথচ এই দুই দল এর পরিবারতন্ত্র আমাদের নিয়ন্ত্রন করছে, বিএনপি সমর্থিত যুব সমাজ শ্লোগান ধরছে তারেক জিয়াকে চাই আবার আওয়ামী সমর্থক যুব সমাজ আকুল আবেদন ধরছে জয়কে চাই। কেন এ রকম হবে? আমরা কি কোন রাজতান্ত্রিক সমাজে বাস করছি গনতন্ত্রের আড়ালে? বিএনপি আওয়ামিলীগ নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই আমি চাই প্রগতিশিল নেতৃত্ব আসুক, এখানেই আমি ব্লগ থেকে স্বার্থ হাসিল করতে চাই।



আমি বিশ্বাস করি


আমি বিশ্বাস করি শুধু রাজাকারের ফাঁসি না, গত ৪২ বছর এই দেশে যত নোংরামী হয়েছে সব কিছুর জবাব এই প্রজন্মের কাছে দিতে হবে। তরুন প্রজন্ম অনেক বেশী বুদ্ধি ধরে তারা একটা যুদ্ধ শুরু করেছে এমন একটা ইস্যুতে তারা ডাক দিয়েছে যেখানে সমস্ত জাতি একমত। এরা কিন্তু এখানেই থেমে যাবে না। কেউ যদি তৃপ্তির ঢেকুর তোলে আর ভাবে এটা তাদের সংকীর্ন রাজনৈতিক স্বার্থে ব্যাবহৃত হবে তাহলে কিন্তু তারা বোকার স্বর্গে বাস করছে। এ দেশে রাজনীতি করতে হলে এরপর এদের কাছে জবাবদিহী করতে হবে। অতীত অন্যায়ের দায় থেকে কেউ মুক্তি পাবে না। পাই পাই হিসাব দিতে হবে। পৌঢ় নেতারা ভুলে যান যে মাইক এখন আর তাদের হাতে নেই। মাইক এখন জনতার হাতে। ১৫ বছর আগে পর্যন্ত আপনারা একখানা মাইক মুখের সামনে ধরে যা খুশি তাই বলতেন, আর জনতা তাই বিশ্বাস করত। দুনিয়া অনেক পরিবর্তিত। মাইক কিন্তু এখন চলে গেছে গ্রামে কাজ করা কৃষকের হাতে, রিকসাওয়ালার হাতে, ছাত্রদের হাতে, নিপিড়িতের হাতে। প্রস্তুত হন অতীত অন্যায়ের জবাব দিতে হবে। মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করছে, এই প্রজন্ম গঠন করবে। কোন দল লাগবে না এদের। যা এরা ইতিমধ্যে প্রমান করে দিয়েছে।



আমার শাহবাগের বন্ধুরা


শোন তোমরা, তোমাদের প্রথম অর্জন কি তোমরা কি জান? তোমরা স্বাধীনতার স্লোগানকে আবার সার্বজনীন করে তুলছ। কোন দলীয় আবরন থেকে তোমরা মুক্তি দিয়েছ সেই বিখ্যাত স্লোগান কে, যে স্লোগান কোন দলের হতে পারে না এ স্লোগান আমার, আমার দেশের, যে স্লোগানে জীবন দিয়েছিল ৩০ লক্ষ শহীদ। রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না। তোমরা থেমনা, তোমরা এমন অবস্থা তৈরী কর যাতে ভবিষ্যত পৃথিবীর সামনে তোমরা হতে পার এক আদর্শ। আমি বিশ্বাস করি তোমরা সেই আদর্শ প্রজ্জ্বলিত করে যাবে। আজ এই সাগরের মধ্যে থেকে আমি বলে উঠলাম অনেক আগে আমার হৃদয়ে গুমড়ে ওঠা চিৎকার যা এত দিন বন্দী ছিল দলীয় সংকীর্নতায়।

জয় বাংলা।



"লাখো শহীদ ডাক পাঠালো,সব সাথীদের খবর দে, সারা বাংলা ঘেরাও করে, রাজাকারের কবর দে "


মন্তব্য ৪১ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

ইখতামিন বলেছেন:
+++++++++++++++

জয় বাংলা

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

শের শায়রী বলেছেন: জয় বাংলা

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: "রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না।"

সহমত।

ধন্যবাদ, সুন্দর লেখার জন্য।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:১৮

শের শায়রী বলেছেন: রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না।

আপানাকেও ধন্যবাদ

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০০

নুসরাতসুলতানা বলেছেন: ৯০ পরবর্তী সময় গুলোতেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রভাব অস্পষ্ট ভাবে হলেও ছিল। বহুদিন পর আবার তারুন্যকে জাগতে দেখলাম। এ দেশে রাজনীতি করতে হলে এরপর এদের কাছে জবাবদিহী করতে হবে......শতভাগ সহমত।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৩৭

শের শায়রী বলেছেন: ধন্যবাদ আপনাকে

৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২৭

জাকারিয়া মুবিন বলেছেন: অনেক অঘটন, মিথ‍্যা প্রতিশ্রুতি, দূর্বল আন্দোলন, সবকিছু মিলিয়ে এখন প্রত‍্যাশা অনেক কমে গেছে, আর কবে যেনো নিরবেই নেগেটিভ মাইন্ডেড হয়ে গেছি। সত‍্যি বলছি, এখনও বিশ্বাস করতে কষ্ট হয় এই আন্দোলনের সফলতা নিয়ে।

কিন্তু এই তরুনদের জাগরন দেখে আবার বিশ্বাস ফিরে ফিরে আসে, হয়তো হবে, একটা কিছুতো হবেই।

এই আন্দোলনের সফলতার প্রতীক্ষায় ++++++++

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:০৬

শের শায়রী বলেছেন: ভাই একদম আপনার মত মনের অবস্থা ছিল আমার ভীষন হতাশ হয়ে গেছিলাম মনে হচ্ছিল এই দেশে আর থাকব না। আবার থাকার আশ্বাস পেলাম, আশা করি এবার কিছু একটা হবে। ভাল থাকুন।

৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১৮

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: একটি প্রশ্ন আপনার জন্য ক্লিক দিয়েন

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

শের শায়রী বলেছেন: দেখলাম আপানার পোষ্ট আপনার উত্তর হল কেউ যদি তৃপ্তির ঢেকুর তোলে আর ভাবে এটা তাদের সংকীর্ন রাজনৈতিক স্বার্থে ব্যাবহৃত হবে তাহলে কিন্তু তারা বোকার স্বর্গে বাস করছে। এ দেশে রাজনীতি করতে হলে এরপর এদের কাছে জবাবদিহী করতে হবে। অতীত অন্যায়ের দায় থেকে কেউ মুক্তি পাবে না। পাই পাই হিসাব দিতে হবে। পৌঢ় নেতারা ভুলে যান যে মাইক এখন আর তাদের হাতে নেই। মাইক এখন জনতার হাতে। ১৫ বছর আগে পর্যন্ত আপনারা একখানা মাইক মুখের সামনে ধরে যা খুশি তাই বলতেন, আর জনতা তাই বিশ্বাস করত। দুনিয়া অনেক পরিবর্তিত। মাইক কিন্তু এখন চলে গেছে গ্রামে কাজ করা কৃষকের হাতে, রিকসাওয়ালার হাতে, ছাত্রদের হাতে, নিপিড়িতের হাতে। প্রস্তুত হন অতীত অন্যায়ের জবাব দিতে হবে। মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করছে, এই প্রজন্ম গঠন করবে। কোন দল লাগবে না এদের। যা এরা ইতিমধ্যে প্রমান করে দিয়েছে।

আমি আশাবাদী এই যুব সমাজ কে নিয়ে, দয়া করে আন্দোলন চলতে দিন। আন্দোলনের শেষে আপানার এই সব প্রশ্ন তুলবেন। মনে রাখবেন কেঊ ই দায় বাদ দিয়ে কিছু করতে পারবে না। সবাই যে যার দায় থেকে কাজ করবে

৬| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫

অদ্বিতীয়া আমি বলেছেন: রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না । +++++

জনগণ এক হলে , সেটা কত বড় শক্তি এই আন্দোলন তার প্রমাণ ।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১০

শের শায়রী বলেছেন: জনগণ এক হলে , সেটা কত বড় শক্তি এই আন্দোলন তার প্রমান আমার কি মনে হয় জানেন আমাদের ছেলেরা যদি এই আন্দোলন টেনে নিতে পারে তবে বিশ্ব ইতিহাসে জায়গা করে নিতে পারবে।

৭| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

ছাত্তির ইন্জিনিয়ার বলেছেন: ওস্তাদ শের শায়েরী, ধন্যবাদ আপনার লেখাটার জন্য । আপনার আমার দেখা ঢাকা ভার্সিটির অস্ত্রবাজরা - ৪র্থ পর্ব কোথায়, কবে লিখবেন ??? বর্তমানে কোন দেশে আছেন ? কবে আসবেন ?

ভাল কথা, জয় বাংলা কিন্তু আলীগের দলীয় শ্লোগান, শাহবাগীরা কেন জয় বাংলা শ্লোগান দেয় ?? যে যত কথাই বলুক, জয় বাংলা আলীগের দলীয় শ্লোগান । আন্দোলন এখন শাহবাগীদের হাতে নেই ।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৬

শের শায়রী বলেছেন: বস আমি এখন দক্ষিন চীন সাগরে আছি, ইনশাল্লাহ সামনের সপ্তাহে দেশে আসব। বস আমার ও সেই ধারনা ছিল, কিন্ত একটু পিছিয়ে গেলে দেখতে পাবেন জয় বাংলা ছিল মুক্তিযোদ্ধাদের স্লোগান। আওয়ামী লীগ তাকে দলীয় করন করে তাতে কালিমা দিছে কিন্ত আমাদের নবপ্রজন্ম কিন্ত তাকে দলীয় মুক্ত করে জাতীয়তার ছোয়া দিয়েছে। শাহবাগে আজ যারা আন্দোলন করছে আমি বিশ্বাস করি তারা কোন দলের না। আমি নিজে ভীষন ভাবে বিরক্ত আমাদের বৃহৎ দুই দলের ওপর। কাকে আপনি ভাল বলবেন? আনেক কেই কাছ থেকে দেখেছি। সব এক। আমাদের দূর্ভাগ্য আমাদের দুইটা খারাপের মধ্য থেকে কম খারাপ টা চুজ করতে হয়। এখন আবার খারাপ লাগছে ডঃ ইউনুস, ডঃ আবেদ, আব্দুল্লাহ আবু সাঈদ স্যার এদের নিয়ে টানা হ্যাচড়া হচ্ছে। এদের নিয়ে কথা বলতে গেলে যোগ্যতা লাগে আমরা ভূলে যাই এরা দেশের জন্য যে সন্মান এনেছে তা প্রশ্নের উর্ধে। আর শাহবাগে যদি দলবাজি করে তবে ধরে নেব আমারা আর একবার রাজাকারদের কাছে পরাজিত হয়েছি। ইতিহাস কিন্তু কাউকে ক্ষমা করবে না। ভাল থাকুন।

৮| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

মনিরা সুলতানা বলেছেন:


আমি বিশ্বাস করি শুধু রাজাকারের ফাঁসি না, গত ৪২ বছর এই দেশে যত নোংরামী হয়েছে সব কিছুর জবাব এই প্রজন্মের কাছে দিতে হবে ।




রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না ।






অনেক ভাল লাগলো লেখা ...। +++++


১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৯

শের শায়রী বলেছেন: মনিরা আপানার কথাই আমার কথা বলা হয়ে গেল।


আমি বিশ্বাস করি শুধু রাজাকারের ফাঁসি না, গত ৪২ বছর এই দেশে যত নোংরামী হয়েছে সব কিছুর জবাব এই প্রজন্মের কাছে দিতে হবে ।




রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না ।

ভাল থাকুন ভাই।

৯| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

টয় বয় বলেছেন:
-
শাহ বাগের আন্দোন এখন আওয়ামী-বাম পন্হীদের দখলে|


হাসিনার বেয়াই কুখ্যাত রাজাকার মোশাররফের নাম শাহবাগীরা জানে না??

শেখ সেলিমের বেয়াই কুখ্যাত রাজাকার নুলা মুসার নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী মন্ত্রী রাজাকার ম খা আলমগীরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী কোষাধ্যক্ষ রাজাকার আশিকুরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী প্রাক্তন মন্ত্রী রাজাকার নুরুল হকের নাম শাহবাগীরা জানে না??


আওয়ামী শেয়ার বাজার লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী সোনালী ব্যাংক লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী পদ্মা লুটের কথা শাহবাগীরা জানে না??

আওয়ামীদের বিরোধী মতের লোক খুন-গুমের কথা শাহবাগীরা জানে না??


শাহ বাগের সব কিছু এখন আওয়ামী দখলে| আওয়ামী নির্দেশে তাদের পোষ্য বাম পন্হীরা সাধারন মানুষের আবেগ নিয়ে নাটক করছে শাহ বাগে|



১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০০

শের শায়রী বলেছেন: ব্রো আপনি যে সব কথা বললেন সব ই মানি। আর মানি বলেই বলছি আজকে শাহবাগের আন্দোলন কে কোন এক দলের আন্দোলন হিসাবে চিহ্নিত করবেন না। আজ যদি এই আন্দোলন কে আপনি আওয়ামী আন্দোলন হিসাবে চিহ্নিত করেন তা হলে এই সব যুব সমাজের আবেগ কে আপনি আওয়ামী ঘরানায় ঠেলে দিলেন। আপনি কি চান বলুন তো এই সধারন মানূষের আবেগ কে কোন দলীয় রূপ দিত? লীগ যদি সাধারন মানুষের আবেগ নিয়ে খেলতে পারে দল কেন পারবে না যেখানে বিরোধীদল হিসাবে দলের সুবিধা নেবার কথা সবচেয়ে বেশী।

মানুষ কিন্ত এখন আর বোকা না। একটা রিকশাওয়ালা কে দেখুন সে ও কিন্তু নিজস্ব চিন্তায় সমুজ্জল। আমি ধরে নিলাম আপনি দল করেন। কিন্তু আপনি বুকে হাত দিয়ে বলুন তো রাজাকারদের বিচার কি আপনি চাননা অবশ্যই চান। আর যদি চান তা হলে এখান থেকে শুরু হোক দেখবেন দলমত নির্বেশেষে সব রাজাকার শাস্তি পাচ্ছে। আর আপ্নারা যদি এখন ই রাজাকারদের দলীয় করন করেন ( ওরাও তাই চায়) তা হলে কিন্তু আর একবার আমরা হেরে যাব রাজাকারদের কাছে।

আমি নিজে বড় দুটো দলের প্রতি ভীষন বিরক্ত। আপনি যে দাবী গুলো করছেন সে গুলো তখন ই করা যাবে পূর্নভাবে যখন এই রকম একটা গন প্লাটফর্ম থেকে আসবে না হলে এই নোংরামি কিন্তু সব সময় দলীয় বিবেচনায় মাফ পেয়ে যাবে। আমার কথা হল অন্যায় করলে তারেকের যেমন বিচার হবে জয়ের ও তেমনি বিচার হবে। এই আমার দেশ। আমার বাংলাদেশ। দয়া করে দলবাজী করে নিজের দলের ক্ষতি করবেন না।

আমি আমার ব্লগ কে রাজনীতি মূক্ত রাখতে চাই। এনিয়ে আমি আর কিছু বলবনা। ধন্যবাদ। আমার কাছে আমার দেশ বড়। আমি মুক্তিযোদ্ধাদের সন্মান করি। সব রাষ্ট্রীয় অপরাধের বিচার চাই। কিন্তু শুরু না করলে কি ভাবে শেষ হবে? শুরুর আগেই তো সব সময় দলবাজি চলে। ভাল থাকুন ।

১০| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৭

তারছেড়া লিমন বলেছেন: রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না । +++++



"লাখো শহীদ ডাক পাঠালো,সব সাথীদের খবর দে, সারা বাংলা ঘেরাও করে, রাজাকারের কবর দে "

জয় বাংলা।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০১

শের শায়রী বলেছেন: রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না ।

১১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৭

ছাত্তির ইন্জিনিয়ার বলেছেন: টয় বয় বলেছেন:
-
শাহ বাগের আন্দোন এখন আওয়ামী-বাম পন্হীদের দখলে|


হাসিনার বেয়াই কুখ্যাত রাজাকার মোশাররফের নাম শাহবাগীরা জানে না??

শেখ সেলিমের বেয়াই কুখ্যাত রাজাকার নুলা মুসার নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী মন্ত্রী রাজাকার ম খা আলমগীরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী কোষাধ্যক্ষ রাজাকার আশিকুরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী প্রাক্তন মন্ত্রী রাজাকার নুরুল হকের নাম শাহবাগীরা জানে না??


আওয়ামী শেয়ার বাজার লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী সোনালী ব্যাংক লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী পদ্মা লুটের কথা শাহবাগীরা জানে না??

আওয়ামীদের বিরোধী মতের লোক খুন-গুমের কথা শাহবাগীরা জানে না??


শাহ বাগের সব কিছু এখন আওয়ামী দখলে| আওয়ামী নির্দেশে তাদের পোষ্য বাম পন্হীরা সাধারন মানুষের আবেগ নিয়ে নাটক করছে শাহ বাগে|

টয় বয় বলেছেন:
-
শাহ বাগের আন্দোন এখন আওয়ামী-বাম পন্হীদের দখলে|


হাসিনার বেয়াই কুখ্যাত রাজাকার মোশাররফের নাম শাহবাগীরা জানে না??

শেখ সেলিমের বেয়াই কুখ্যাত রাজাকার নুলা মুসার নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী মন্ত্রী রাজাকার ম খা আলমগীরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী কোষাধ্যক্ষ রাজাকার আশিকুরের নাম শাহবাগীরা জানে না??

আওয়ামী প্রাক্তন মন্ত্রী রাজাকার নুরুল হকের নাম শাহবাগীরা জানে না??


আওয়ামী শেয়ার বাজার লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী সোনালী ব্যাংক লুটের কথা শাহবাগীরা জানে না??


আওয়ামী পদ্মা লুটের কথা শাহবাগীরা জানে না??

আওয়ামীদের বিরোধী মতের লোক খুন-গুমের কথা শাহবাগীরা জানে না??


শাহ বাগের সব কিছু এখন আওয়ামী দখলে| আওয়ামী নির্দেশে তাদের পোষ্য বাম পন্হীরা সাধারন মানুষের আবেগ নিয়ে নাটক করছে শাহ বাগে|


মনিরা সুলতানা বলেছেন:


আমি বিশ্বাস করি শুধু রাজাকারের ফাঁসি না, গত ৪২ বছর এই দেশে যত নোংরামী হয়েছে সব কিছুর জবাব এই প্রজন্মের কাছে দিতে হবে ।




রাজনীতি হতে পারে দেশের উন্নয়ন নিয়ে কিন্তু মুক্তিযুদ্ধ বা যোদ্ধদের নিয়ে কোন রাজনীতি চলবে না

১২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৯

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ সুচিন্তিত মতবাদ দেবার জন্য

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৪

শের শায়রী বলেছেন: আপানার এই ফিরে আসার আমাকে মুগ্ধ করছে। আমার কৃতজ্ঞতা জানুন। ভাল থাকুন ব্রো

১৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৯

কান্ডারি অথর্ব বলেছেন:

যদি কখনো ঘুম থেকে জেগে উঠে দেখি যে হায় আজকে দেখি পত্রিকার পাতায় কোন দুঃসংবাদ নাই শুধুই সুখের সুবাতাস বইছে সেইদিন থেমে যাবে আমার সকল আর্তনাদ।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:২৪

শের শায়রী বলেছেন: বিপ্লব দীর্ঘজীবি হোক, কমরেড।

১৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৮

ছাত্তির ইন্জিনিয়ার বলেছেন: ওস্তাদ শের শায়েরী, মাইনাড খাইয়েন না ওস্তাদ বলাতে । তবে আজকে যে জ্ঞানটুকু দিলেন, তাতে আপনাকে ভিন্ন ভাবে ভাবতে হয় । যাক , তাহ্যেল আলীগ জয় বাংলাকে হাইজ্যাক করে দলীয়করন করেছে ।
আপনি ঢাকা এলে আপনার দর্শন প্রার্থী হবো ।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৩

শের শায়রী বলেছেন: বস আদেশ করেন কোথায় আপানার দেখা পাব। দেখা হবে ইনশাল্লাহ ভাল থাকুন।

১৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫২

হাসিবুল ইসলাম বাপ্পী বলেছেন: +++++++++++++++++++++++
জেগেচে বাংলার তারুণ্য, জয় আমাদের হবেই হবে

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০৯

শের শায়রী বলেছেন: লাখো শহীদ ডাক পাঠালো,সব সাথীদের খবর দে, সারা বাংলা ঘেরাও করে, রাজাকারের কবর দে "

১৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:০৩

অপূর্ণ রায়হান বলেছেন: ক্লাসিক লিখেছেন ভ্রাতা +++++++++

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:২২

শের শায়রী বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভ্রাতা। মনে যা সত্যি মনে হয়েছে তাই লিখেছি

১৭| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:২৬

ইমরাজ কবির মুন বলেছেন:
চমৎকার লিখসেন ||

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:০০

শের শায়রী বলেছেন: ধন্যবাদ ব্রো

১৮| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪০

ওবায়েদুল আকবর বলেছেন: অসাধারণ লেখছেন ব্রো।

আর স্কুলের বাচ্চা পোলাপানের কাধে বইয়ের বস্তা তুলে দিবেননা। রাজনীতির পাঠে শাহবাগের ছেলেপেলেরা আপনাদের মত স্ট্রাইকার না। ধৈর্য ধরেন একদিন সবার নামই তারা নিবে - কিছু হতাশাবাদীদের উদ্দেশ্য করে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৬

শের শায়রী বলেছেন: আর স্কুলের বাচ্চা পোলাপানের কাধে বইয়ের বস্তা তুলে দিবেননা। রাজনীতির পাঠে শাহবাগের ছেলেপেলেরা আপনাদের মত স্ট্রাইকার না। ধৈর্য ধরেন একদিন সবার নামই তারা নিবে


এক লাইনে সব কথা বলে দিলেন ব্রো অসাধারন আপানার মন্তব্য।

১৯| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৫

হাসিবুল ইসলাম বাপ্পী বলেছেন: ১৬ই ডিসেম্বর এর আগে কিন্তু ১৪ই ডিসেম্বর আসে... সময় এসেছে প্রত্যয়টাকে আরও দৃঢ়ও করার..

জয় আমাদের হবেই হবে.।.।.।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৭

শের শায়রী বলেছেন: জয় হতেই হবে

২০| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২২

শ্বর্ণকিট বলেছেন: আমার মনের কথাগুলো হুবহু আপনার লেখাতে দেখতে পেলাম ।ভাল থাকবেন

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩০

শের শায়রী বলেছেন: আপ্নিও ভাল থাকুন শ্বর্ণকিট

২১| ২৩ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৩

আল-রোমান বলেছেন: জয় বাংলা

০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

শের শায়রী বলেছেন: জয় বাংলা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.